রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৭ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • আন্তর্জাতিক
  • অভিশংসন তদন্ত শুরুর পক্ষে বাইডেনের বিরুদ্ধে ভোট মার্কিন কংগ্রেসে
  • অভিশংসন তদন্ত শুরুর পক্ষে বাইডেনের বিরুদ্ধে ভোট মার্কিন কংগ্রেসে

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তার ছেলের ব্যবসায় অবৈধ এবং বিতর্কিতভাবে যুক্ত। এই অভিযোগে বাইডেনের বিরুদ্ধে ইমপিচমেন্ট তথা অভিশংসন তদন্তের প্রস্তাব আনা হলো মার্কিন হাউস অব রিপ্রেসেনটেটিভে।

    বুধবার এই প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ২২১টি। বিপক্ষে ২১২টি। বোঝাই যাচ্ছে, রিপাবলিকানদের দখলে থাকা হাউস অব রিপ্রেসেনটেটিভসে সমস্ত রিপাবলিকান প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন। ডেমোক্র্যাটেরা সকলেই বিরোধিতা করেছেন।

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলের নাম হান্টার। তার ব্যবসা নিয়ে দীর্ঘদিন ধরেই নানা প্রশ্ন উঠছে। বিতর্কিত সেই ব্যবসায় বাইডেনও যুক্ত বলে অভিযোগ উঠেছে। তার পরিপ্রেক্ষিতে বাইডেনের বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রস্তাব আনা উচিত এমন দাবি উঠেছে।

    হাউসের সাবেক স্পিকার কেভিন ম্যাকার্থি গত ১২ সেপ্টেম্বর বাইডেনের বিরুদ্ধে ইমপিচমেন্ট তদন্তের নির্দেশ দিয়েছিলেন। হোয়াইট হাউস অবশ্য তা বাতিল করে দিয়েছিল।

    এদিনের ভোটের পর বাইডেন হোয়াইট হাউস থেকে একটি বিবৃতি জারি করেছেন। তাতে বলা হয়েছে, মিথ্যের ওপর দাঁড়িয়ে এই প্রস্তাব নেওয়া হয়েছে। সংকীর্ণ রাজনৈতিক স্বার্থে একাজ করা হচ্ছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট।

    বিবৃতিতে আরও বলা হয়েছে, তদন্তে স্পষ্ট বাইডেন তার বর্তমান অফিসে এমনকী, ভাইস প্রেসিডেন্ট থাকাকালীনও কখনও কোনও ঘুষ নেননি।

    রিপাবলিকানরা অবশ্য এসব শুনতে নারাজ। তবে একটি বিষয় স্পষ্ট, তারা কোনোভাবেই বাইডেনকে ক্ষমতাচ্যুত করতে পারবেন না। রিপাবলিকানরা হাউস অব রিপ্রেসেনটেটিভে বাইডেনকে ইমপিচ করার প্রস্তাব গ্রহণ করলেও সিনেটে দুই-তৃতীয়াংশ ভোট তাদের পেতে হবে।

    কিন্তু সিনেটে তাদের সেই ক্ষমতা নেই। ডেমোক্র্যাটদের অভিযোগ, ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্ট প্রস্তাবের বদলা নিতেই বাইডেনের বিরুদ্ধে এই প্রস্তাব আনা হয়েছে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অগ্নিঝরা তাপমাত্রায় ভুগছে মেহেরপুর গাংনী
    শরিয়তপুরে কৃতিনশা নদীর কবলে শেষ হলো বসত বাড়ি
    সৌদি আরবে ঈদ বুধবার
    বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন
    ইউক্রেনের শীঘ্রই ‘পতন’ হতে পারে: ম্যাক্রোঁ
    গাজায় প্রতিদিন ৩৭ জন মা প্রাণ হারাচ্ছেন
    ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে ভারতের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী
    সু চির বাড়ি নিলামে উঠলে ও নেই কোন ক্রেতা
    নোটিশ :