বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৪ |
শিরোনামঃ
সিলেটে যাত্রীবেশী ছিনতাই চক্রের ২ সদস্য আটক করা হয়েছে ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী শরীয়তপুরে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও দেশ টিভি, ভোরের পাতার এবং দেশ প্রতিদিনের সাংবাদিকের ওপর হামলা ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত ফুলছড়িতে নিরাপদ বিদেশযাত্রা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত নরসিংদীর শিবপুর ও রায়পুরা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন বড়াইগ্রামে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান
  • HOME
  • ক্রিকেট
  • আফগানদের বিপক্ষে যেমন হতে পারে সাকিবদের একাদশ
  • আফগানদের বিপক্ষে যেমন হতে পারে সাকিবদের একাদশ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    আজ (শনিবার) থেকে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু। এবারের আসরে টাইগারদের প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান। ভারতের ধর্মশালায় হবে ম্যাচটি। সেখানকার পিচ-উইকেট বিবেচনা করেই ম্যাচের দিন সকালে একাদশ নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তবে সবুজ ঘাসে ঢাকা মাঠে স্পোটিং উইকেট থাকতে পারে বলে জানিয়েছেন তিনি, যেখানে বেশ সহায়তা পাবেন ব্যাটাররাটাইগারদের ওপেনিংয়ে কোন দুই ব্যাটার থাকবেন এমন প্রশ্নে গতকাল সংবাদ সম্মেলনে হাথুরু বলেছিলেন, ‘আমাদের দুটি বিকল্প আছে আপনি যেমন বলেছেন। আমরা আগামীকাল সকালে জিনিসটা নিয়ে ভালো সিদ্ধান্ত নেওয়ার অবস্থায় থাকবো। আমরা দেখবো আগামীকাল আমরা আগে ব্যাট করবো নাকি পরে, তখন কারা উদ্বোধনী ব্যাটিং করবে সিদ্ধান্ত নেবো।’

    সেক্ষেত্রে স্পষ্ট করেই বলা যাচ্ছে না ওপেনিংয়ে তানজিদ হাসান তামিম এবং লিটন দাসই খেলবেন। ধারণা করা হচ্ছে, লিটনের সঙ্গে মেহেদী হাসান মিরাজকেও দেখা যেতে পারে। তিনে নাজমুল হোসেন শান্ত, চারে সাকিব আল হাসান। পাঁচে তাওহীদ হৃদয়। ছয়ে মুশফিকুর রহিম, সাতে মাহমুদউল্লাহ রিয়াদ ও আটে শেখ মেহেদী। এরপর যথাক্রমে তিন পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

    বাংলাদেশ সময় সকাল ১১টায় ম্যাচটি শুরু হবে। হিমাচলের কিছুটা ঠান্ডা আবহাওয়ায় হয়তো অনেকটা ফাঁকা গ্যালারির উপস্থিতিতে নামবে দু’দল। সবুজ ঘাসে মোড়ানো ২২ গজে লুকিয়ে থাকবে সুষম বাউন্স ও রান। আফগানদের হারানোর জন্য বাংলাদেশেরও দুটিই দরকার। বোলিংয়ের সঙ্গে ব্যাটিংয়ে টপ ও মিডল অর্ডারদের দায়িত্বটা ঠিকঠাক হলে ফলটা টাইগারদের পক্ষেই আসতে পারে!

    এর আগে ওয়ানডেতে ১৫ বার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-আফগানিস্তান। যেখানে বাংলাদেশের ৯টি জয়ের বিপরীতে রশিদ-মুজিবদের জয় ৬ ম্যাচে। তবে সাম্প্রতিক সময়ে দুই দলই দারুণ ফর্মের জানান দিয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে উভয় দলই জিতেছে দাপট দেখিয়ে। শক্তির জায়গাতেও প্রায় কাছাকাছি সাকিব-রশিদরা। রয়েছে স্পিন-পেসের শক্তিশালী কম্বিনেশন। সব ছাপিয়ে দিনটা নিজেদের করে নিতে বাংলাদেশকে পারফর্ম করতে দলবদ্ধ হয়ে।

    আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    খালেদের বোলিং নৈপুন্যে প্রথম সেশন বাংলাদেশের
    মুগ্ধতা ছড়ানো ২২ গজের নায়ক তামিম ইকবালের জন্মদিন আজ
    মাশরাফি ও সিলেট স্ট্রাইকার্স; কি পাচ্ছে সিলেট?
    চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেতৃত্বে শুভাগত হোম
    লন্ডনে যাচ্ছেন সাকিব এমপি হওয়ার পর।
    ২০০ টাকায় দেখা যাবে বিপিএল, অনলাইনেও পাওয়া যাবে টিকিট
    শামিকে টেক্কা দিতে আসছেন ভাই কাইফ
    শ্রীলঙ্কার বিপক্ষে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের
    নোটিশ :