রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:২৭ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • আন্তর্জাতিক
  • ইসরায়েল-ফিলিস্তিনের চলমান সংঘা‌ত ব‌ন্ধের আহ্বান বাংলাদেশের
  • ইসরায়েল-ফিলিস্তিনের চলমান সংঘা‌ত ব‌ন্ধের আহ্বান বাংলাদেশের

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    ইসরায়েল ও ফিলিস্তিনের ম‌ধ্যে চলমান সংঘা‌তের নিন্দা জা‌নি‌য়ে দ্রুত তা ব‌ন্ধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

    রোববার (৮ অ‌ক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃ‌তি‌তে চলমান সংঘাত ব‌ন্ধের আহ্বান জানা‌নো হয়।

    বিবৃ‌তি‌তে বলা হ‌য়ে, বাংলাদেশ ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সশস্ত্র সংঘাতের নিন্দা জানায়। সংঘা‌তের ফ‌লে নিরীহ বেসামরিক মানুষের প্রাণহানি এবং ক্ষতিগ্রস্তদের আহত হওয়ায় দুঃখ প্রকাশ করছে বাংলা‌দেশ।

    বিবৃ‌তি‌তে উল্লেখ করা হয়, কো‌নো সংঘাত ও সহিংসতা বৃদ্ধি কোনো পক্ষকে উপকৃত করে না। আমরা ইসরায়েলি ও ফিলিস্তিনি উভয়কেই সর্বোচ্চ সংযম প্রদর্শনের আহ্বান জানাই। উভয় পক্ষের দ্ব‌ারা যেন আর কো‌নো নিরীহ প্রাণের ক্ষতি না হয়, সে জন‌্য অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানাই।

    বিবৃ‌তি‌তে আরও বল‌া হয়, বাংলাদেশ মনে করে, ইসরায়েলি দখলদারিত্বের অধীনে বসবাস ও ফিলিস্তিনি ভূখণ্ডে জোরপূর্বক বসতি স্থাপন এ অঞ্চলে শান্তি আনতে পারবে না। তাই বাংলাদেশ একটি দ্বি-রাষ্ট্র সমাধানে সমর্থন করে। য‌দি ফিলিস্তিন ও ইসরায়েল জাতিসংঘের রেজুলেশন নং ২৪২ এবং ৩৩৮ অনুসরণ করে দখলমুক্ত স্বাধীন রাষ্ট্র হিসেবে পাশাপাশি বসবাস করে ত‌বে এ অঞ্চলে স্থায়ী শান্তি ও স্থিতিশীলতা আস‌বে।

    সংঘা‌তে প্রচুর শ‌ক্তি প্রয়ো‌গের মান‌সিকতা থে‌কে উভয়পক্ষ‌কে বিরত অনুরোধ করে সংলাপ ও কূটনীতিক উপা‌য়ে ইসরাইল-ফিলিস্তিন সংঘাতের স্থায়ী সমাধানে জোর দেয় বাংলাদেশ।এদিকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি সামরিক বাহিনীর হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৩ জনে। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও প্রায় ২ হাজার ফিলিস্তিনি। এছাড়া ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ৩০০ ইসরায়েলি। রোববার (৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

    এর আগে ইসরায়েলিদের তৈরি অবৈধ বসতিগুলো লক্ষ্য করে শনিবার (৭ অক্টোবর) থেকে আকস্মিক ও অতর্কিত হামলা শুরু করে হামাস।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অগ্নিঝরা তাপমাত্রায় ভুগছে মেহেরপুর গাংনী
    শরিয়তপুরে কৃতিনশা নদীর কবলে শেষ হলো বসত বাড়ি
    সৌদি আরবে ঈদ বুধবার
    বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন
    ইউক্রেনের শীঘ্রই ‘পতন’ হতে পারে: ম্যাক্রোঁ
    গাজায় প্রতিদিন ৩৭ জন মা প্রাণ হারাচ্ছেন
    ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে ভারতের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী
    সু চির বাড়ি নিলামে উঠলে ও নেই কোন ক্রেতা
    নোটিশ :