বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫৮ |
শিরোনামঃ
চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব ! বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: এমপি নিক্সনকে শোকজ দীঘিনালায় মেরুং ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা
  • HOME
  • স্বাস্থ্য
  • এক মাসে ডেঙ্গুতে ৪শ মৃত্যু দেখল বাংলাদেশ
  • এক মাসে ডেঙ্গুতে ৪শ মৃত্যু দেখল বাংলাদেশ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    কোনোদিন ১২ জন, কোনোদিন ১৪ তো কোনোদিন ১৬ বা ১৮। এভাবে প্রতিদিন বাড়ছে দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা।

    স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো তথ্য অনুযায়ী ডেঙ্গুতে মৃত্যু গতকাল ১ হাজার ছাড়িয়েছে দেশে।

    এর মধ্যে শুধু সেপ্টেম্বরেই ৩৯৬ জনের মৃত্যু হয়েছে। তার আগের মাস আগস্টে মৃত্যু হয়েছে ৩৪২ জনের। এ ছাড়া জানুয়ারিতে ছয়জন, ফেব্রুয়ারিতে তিনজন, এপ্রিলে দুজন, মে মাসে দুজন, জুন মাসে ৩৪ জন, জুলাই মাসে ২০৪ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে।

    স্বাস্থ্য অধিদপ্তর গতকাল যে তথ্য দিয়েছে সেখানে বলা হয়েছে— ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে আরও ২৮৮২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২৯ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২২৫৩ জন।

    বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৩৫৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ১২০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ২৩৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

    সরকার থেকে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর যে পরিসংখ্যান দেওয়া হয় প্রকৃত সংখ্যা তার চেয়ে বেশি বলে ধারণা করা হয়।

    এনএফ

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    কবাখালী ইউনিয়নে স্কুল পড়ুয়া কিশোরীদের স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন বিতরণ
    ভোজ্য তেল পরিমাণ অতিরিক্ত খাওয়া শরীরের জন্য ক্ষতিকর
    ভোজ্য তেল পরিমাণ অতিরিক্ত খাওয়া শরীরের জন্য ক্ষতিকর
    বিশ্ব প্রতিবন্ধী দিবস আজ!
    প্রতিবন্ধী ব্যাক্তিদের স্বনির্ভর করে গড়ে তুলতে হবে…….সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু এমপি
    জিপিএইচ ইস্পাতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত”
    হলি ফ্লাওয়ার হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প
    ডেঙ্গু ভ্যাকসিন যখন হাতের নাগালে
    পাঁচবিবিতে নিজ অর্থায়নে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ
    নোটিশ :