সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৬ |
শিরোনামঃ
রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
  • HOME
  • জাতীয়
  • এক শ ছাড়াল খুলনায় ডেঙ্গুতে মৃতের সংখ্যা
  • এক শ ছাড়াল খুলনায় ডেঙ্গুতে মৃতের সংখ্যা

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    চলতি বছরে খুলনা বিভাগে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় বিভাগে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ জন রোগীর মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫৭ জন।   

    মঙ্গলবার (৭ নভেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাগেরহাট ও কুষ্টিয়ায় একজন করে মোট ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি হওয়া ৩৫৭ জন ডেঙ্গু রোগীর মধ্যে সর্বোচ্চ ৫৩ জন ঝিনাইদহে সরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া যশোরে ৪১, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩, নড়াইলে ৩৩, মাগুরা ৩৫, মেহেরপুরে ৩৩, বাগেরহাটে ১৯, চুয়াডাঙ্গায় ১৩, খুলনার অন্যান্য হাসপাতালে ৩৯, কুষ্টিয়ায় ৪৪, সাতক্ষীরায় ৭ ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন ভর্তি হয়েছেন।

    বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত খুলনা বিভাগের হাসপাতালগুলোতে ২৭ হাজার ৫৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ হাজার ৪৫ জন। বিভাগের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৫৯ জন রোগী। আর রেফার্ড করা হয়েছে ৩৪৩ জনকে।

    এদিকে চলতি বছরে বিভাগে ১০২ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৪, যশোরে ১৬, কুষ্টিয়ায় ১৯, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৮, ঝিনাইদহে ৯, খুলনা জেলার অন্যান্য হাসপাতালে ২, মাগুরায় ৬, নড়াইলে ৫, সাতক্ষীরায় ১ ও বাগেরহাটের ২ জন মারা গেছেন।

    খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ ঢাকা পোস্টকে বলেন, গত বছরের চেয়ে চলতি বছরে খু্লনায় ডেঙ্গু প্রকোপ বেশি। এবার আক্রান্ত এবং মৃতের সংখ্যা অনেক বেশি। বিভাগে গত বছরের চেয়ে কয়েকগুণ বেশি রোগীর মৃত্যু হয়েছে। শুধু ঢাকা থেকেই নয়, এবার খুলনা থেকেও ডেঙ্গু আক্রান্ত হচ্ছে মানুষ। ডেঙ্গু বিষয়ে মানুষকে সচেতন হতে হবে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    আজ‌মহান মে দিবস
    নোটিশ :