বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪২ |
শিরোনামঃ
চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব ! বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: এমপি নিক্সনকে শোকজ দীঘিনালায় মেরুং ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা
  • HOME
  • ক্রিকেট
  • এ যেন এক অচেনা বাবর আজম!
  • এ যেন এক অচেনা বাবর আজম!

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    ক্রিকেট দুনিয়ায় লম্বা সময় ধরে প্রচলন ছিল ‘ফ্যাব ফোর’ কথার। অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন, ইংল্যান্ডের জো রুট আর ভারতের বিরাট কোহলি, এই চারজনকে একত্রে বলা হতো ফ্যাবুলার ফোর, সংক্ষেপে ফ্যাব ফোর। তবে এই চারজনের সম্রাজ্যে ভাগ বসাতে এসেছিলেন আরেকজন। তিনি পাকিস্তানের বাবর আজম।

    দুর্দান্ত ব্যাটিংশৈলী দিয়ে সবার মনোযোগ কেড়ে নিয়েছিলেন পাকিস্তানের এই ক্রিকেটার। দ্রুতই জায়গা করে নিয়েছিলেন সেরা ব্যাটারদের তালিকায়। এমনকি ২০২৩ সালেও ওয়ানডের সেরা ব্যাটার ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। তবে একই বছরে সাদা পোশাকের বাবর আজম যেন বড্ড বেশি অচেনা কেউ।

    বিদায়ী বছরেও রানের দিক থেকে অপ্রতিরোধ্য ছিলেন বাবর আজম। গত বছর ডিসেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে রানের ফোয়ারা ছুটিয়েছিলেন তিনি। কিন্তু ২০২৩ এর শুরুতেই এই ফরম্যাটে নিজেকে যেন হারিয়েই ফেললেন বাবর। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থ টেস্টেও রান আসেনি তার ব্যাটে। দলের বড় রকমের ভরাডুবির জন্য তার উপরেও খানিক দায় বর্তায়।

    জানুয়ারিতেই নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে দুই ইনিংসে করেছিলেন ২৪ এবং ২৭। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ৩ বার ব্যাট হাতে নামতে হয়েছিল তাকে। সেখানে রান ১৩, ২৪ এবং ৩৯। মাঝে আর টেস্ট খেলা হয়নি পাকিস্তানের। শেষ পর্যন্ত খেলতে হয়েছে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে। যেখানে দুই ইনিংসে বাবরের রান ২১ এবং ২৪।

    বিশ্লেষণ থেকে দেখা যায়, ২০২৩ সালে বাবর খেলেছেন ৭ ইনিংস। তাতে রান করেছেন মোটে ১৬২। গড় ২৩ এর কিছু বেশি। পুরো বছরটা বাবরের জন্য ঠিক কতটা বিবর্ণ ছিল, তারই একটা নমুনা হয়ে থাকবে, এসব সংখ্যা। একইবছর ওয়ানডে বিশ্বকাপেও হাসেনি তার ব্যাট। ব্যাপক সমালোচনার মুখে কেড়ে নেওয়া হয়েছে তার অধিনায়কত্ব।

    চলতি বছর মেলবোর্নে বক্সিং ডে টেস্ট খেলতে নামবে পাকিস্তান। সেখানে বাবর নিজের ভাগ্য বদল করতে পারেন কিনা সেটিই এখন দেখার বিষয়।

     

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পাকিস্তানের দল ঘোষণায় নাটকীয়তা
    খালেদের বোলিং নৈপুন্যে প্রথম সেশন বাংলাদেশের
    মুগ্ধতা ছড়ানো ২২ গজের নায়ক তামিম ইকবালের জন্মদিন আজ
    মাশরাফি ও সিলেট স্ট্রাইকার্স; কি পাচ্ছে সিলেট?
    চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেতৃত্বে শুভাগত হোম
    লন্ডনে যাচ্ছেন সাকিব এমপি হওয়ার পর।
    ২০০ টাকায় দেখা যাবে বিপিএল, অনলাইনেও পাওয়া যাবে টিকিট
    শামিকে টেক্কা দিতে আসছেন ভাই কাইফ
    নোটিশ :