রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০৩ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত

কৃষকের ফসলি জমি নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা

দৈনিক দেশ প্রতিদিন
মুরাদনগরে কৃষকের ফসলি জমি নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা
সংবাদটি শেয়ার করুন
  • মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:

বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে আমি ও আমার পরিবার মিলে অনেক কষ্ট করে দুইটা জমিতে ভুট্টা চাষ করি। ঋণ নেওয়া সব টাকা এই জমির পেছনে খরচ হইছে।

আশা ছিল এখান থেকে কিছু আয় হলে কিস্তির টাকা পরিশোধ করব আর বাকি টাকা দিয়ে কষ্টের সংসারে পরিবার নিয়ে কিছুটা হলেও সুখে শান্তিতে দিন কাটাতে পারব। কিন্তু রাতের আধারে কে বা কারা আমার জমির সমস্ত ফসল নষ্ট করে দিছে।

আমার সবকিছু শেষ হয়ে গেছে। আমি এখন পরিবার নিয়ে কিভাবে চলব? কিভাবে কিস্তির ঋণ পরিশোধ করব? আমি এর উপযুক্ত বিচার চাই ভবিষ্যতে যাতে
আর কারো এমন ক্ষতি না হয়।” কান্না জড়িত কন্ঠে এভাবেই বলছিলেন ফসলি জমির মালিক কৃষক মোঃ বিল্লাল হোসেন। বিল্লাল হোসেন কুমিল্লার মুরাদনগর উপজেলার ছালিয়াকান্দি ইউনিয়নের আমপাল গ্রামের একজন দরিদ্র কৃষক।

শনিবার গভীর রাতে পূর্ব শত্রুতার জেরে বিল্লাল হোসেনের ২০ শতাংশ জমির ভুট্টাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ফলে নিজেদের জমি নিয়ে চিন্তায় রয়েছে আশেপাশের সকল কৃষকেরা। ফসলি জমি নষ্ট করে দেওয়ায় ঋণ নেওয়া টাকা পরিশোধ করা নিয়ে বিপাকে পড়েছেন অসহায় কৃষক বিল্লাল হোসেন।

স্থানীয় ইউপি সদস্য কামাল হোসেন বলেন, সকালে ঘটনাটি শোনার পরেই আমি বিল্লালের জমি দেখেছি। পূর্ব শত্রুতার কারণে এই কাজটি হয়েছে বলে আমার মনে হয়। আগেও তার ধানের জমি নষ্ট করা হয়েছিল। সে বিষয়ে তখন আমাকে কিছু জানানো হয়নি। আমি চাই প্রকৃত দোষীরা প্রকাশ্যে আসুক, তাদের যথোপযুক্ত শাস্তি হোক।

সংবাদটি শেয়ার করুন

Read More..

আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন
প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা
আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান 
সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন
ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১
কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ
ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত
কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী
নোটিশ :