বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:১১ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • জাতীয়
  • চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ”””
  • চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ”””

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    সীতাকুণ্ড স্টাফ রিপোর্টার
    মো: রমিজ আলী
    দৈনিক দেশ প্রতিদিন

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আবারও এক ছাত্রীকে যৌন হেনস্তা ও তাঁর বাগ্‌দত্তাকে মারধরের অভিযোগ উঠেছে। গতকাল রোববার রাতে ক্যাম্পাসের লেডিস ঝুপড়ি এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ছাত্রীর ভাষ্যমতে, জড়িতরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ক্যাম্পাসের ছাত্ররাজনীতির সঙ্গে জড়িত। এ সময় তাঁরা মুঠোফোন ও টাকা ছিনিয়ে নিয়ে যান।

    ভুক্তভোগী ওই ছাত্রী স্নাতকোত্তরে অধ্যয়নরত। তিনি জানান, গতকাল রাতে তিনি বের হয়েছিলেন তাঁর বাগ্‌দত্তার সঙ্গে দেখা করার জন্য। রাতে লেডিস ঝুপড়িতে এক চায়ের দোকানে বসে কথা বলছিলেন তাঁরা। এ সময় দুজন তরুণ তাঁদের ঘিরে ধরে মারধর করে মুঠোফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেন। পরে মুঠোফোন খোলার জন্য পাসওয়ার্ড চান তাঁরা। পাসওয়ার্ড দিতে অস্বীকৃতি জানালে চড়-থাপ্পড় দেন। পাশাপাশি তাঁকে যৌন হেনস্তা করা হয়। পরে তাঁরা বাধ্য হয়ে পাসওয়ার্ড দেন।

    মুঠোফোন ঘেঁটে ওই ছাত্রীর রাজনৈতিক পরিচয় জানার পর হেনস্তাকারীরা চলে যান বলে জানান ভুক্তভোগী ছাত্রী। তাঁর বাগ্‌দত্তা বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। বর্তমানে তিনি ঢাকায় একটি প্রতিষ্ঠানে কর্মরত। ওই ছাত্রী প্রথম আলোকে বলেন, তাঁদের মোট তিনটি ফোন ও প্রায় ৬ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেন ওই দুই ছাত্র। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার চান। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদার বরাবর চিঠি দিয়ে এসব বিষয়ে অভিযোগ করেছেন তাঁরা।

    বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদার বলেন, তাঁরা অভিযোগ পেয়েছেন। ইতিমধ্যে একজন সহকারী প্রক্টরকে প্রাথমিক তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। সত্যতা পাওয়া গেলে তদন্ত কমিটি গঠন করার জন্য রেজিস্ট্রারকে চিঠি পাঠানো হবে।

    উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যৌন হেনস্তা, শিক্ষার্থী নিপীড়নের ঘটনা এবারই প্রথম নয়। গত বছর ১৭ জুলাই রাতে এক ছাত্রীকে বিবস্ত্র করে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে পাঁচ তরুণের বিরুদ্ধে। এ ঘটনা জানাজানি হওয়ার পর শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে আন্দোলনে নামেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ঘটনার পাঁচ দিন পর ২৩ জুলাই র‍্যাব পাঁচজনকে গ্রেপ্তার করার কথা জানায়। এর মধ্যে আজিম ও নুরুল আবছার নামের দুজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। গ্রেপ্তারের পর বিশ্ববিদ্যালয় দুই ছাত্রকে স্থায়ী বহিষ্কার করে কর্তৃপক্ষ। এ ছাড়া ২০২১ সালের সেপ্টেম্বরে দুই ছাত্রীকে হেনস্তার অভিযোগ উঠেছিল শাখা ছাত্রলীগের চার কর্মীর বিরুদ্ধে। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ঘটনার ১০ মাস পর তাঁদের চারজনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    দেশের তরুণ প্রজন্মের খবর কী?
    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    নোটিশ :