রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:১৮ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • অপরাধ
  • ছাতকে জায়গা দখলের অভিযোগে তদন্তে এসিল্যান্ড
  • ছাতকে জায়গা দখলের অভিযোগে তদন্তে এসিল্যান্ড

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মীর সাব্বির, (স্টাফ রিপোর্টার):

    সুনামগঞ্জের ছাতকে লতিফিয়া আবর আলী এতিমখানা ও হাফিজিয়া মাদরাসার নামে গ্রামের কিছু মানুষের মালিকানাধিন জায়গা জোর পূর্বক দখল করে ভবন ও টয়লেট নির্মাণের অভিযোগটি সরজমিন তদন্ত করেছেন এসিল্যান্ড মো. ইসলাম উদ্দিন। বৃহস্পতিবার দুপুরে তিনি উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের আলমপুর গ্রামে যান। সেখানে অবস্থিত মাদরাসা ও দখলকৃত ভূমি পরিদর্শন করেন।

    এসময় মাদরাসা পরিচালক ও প্রধান হাফেজ আবুল বাশারের কাছে জায়গার দলীলপত্র চাইলে তিনি পুরো কাগজপত্র দেখাতে পারেন নি। যে কারণে উভয় পক্ষকে বিরোধকৃত তাদের জায়গা-জমির যাবতীয় কাগজপত্রসহ স্ব-শরিরে আগামী সোমবার সকাল ১১টার মধ্যে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ দেন এসিল্যান্ড। ওই সময় অভিযোগকারী আলী আহমদ, লিলু মিয়া, মোস্তাব আলী, বশির উদ্দিন, মুজিবুর রহমান, চেরাগ আলীসহ উভয় পক্ষের অনেকেই উপস্থিত ছিলেন।

    জানা যায়, মাদরাসার নামে গ্রামের কিছু মালিকানাধিন জায়গা জোর পূর্বক দখল করে ভবন ও টয়লেট নির্মান করেছেন প্রতিষ্ঠান পরিচালক হাফেজ আবুল বাশার। মানুষ চলাচলের রাস্তা, তেতইখালী নদী দখলের চেষ্টাসহ এতিমখানার নামে দেশ-বিদেশ থেকে লাখ লাখ টাকা চাঁদাবাজি করে আসছেন। প্রতিষ্ঠানে কোন কমিটি নেই। নেই আয় ব্যয়ের হিসেবও। এইসব বিষয়ে গেল সোমবার সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের আলমপুর গ্রাম ও এলাকাবাসীর পক্ষে আলী আহমদ, লিলু মিয়া, মস্তাব আলী, আবদুল আউয়াল, বপদল, মুজিবুর রহমান, জহির আলী, চেরাগ আলী ও বশির উদ্দিন স্বাক্ষরিত এ লিখিত অভিযোগটি দায়ের করেন। একই বিষয়ে ওইদিন সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার ও ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরেও দায়ের করা হয় পৃথক অভিযোগ।

    সরজমিন তদন্তের বিষয়টি স্বীকার করেছেন ছাতক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসলাম উদ্দিন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অশ্লীল এডিট, পাবনায় ৪ ফেসবুকপেজ এডমিন গ্রেপ্তার
    শালিকার সঙ্গে পরকীয়া জেরে দুলাভাই খুন গ্রেফতার ৩
    চট্টগ্রাম মেডিকেলে রোগীকে ধর্ষণ : যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
    ১০ বছর পালিয়ে থেকেও রক্ষা পেলেন না হত্যা মামলার আসামী আতিয়ার
    স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা মামলায় গ্রেফতার ৩
    ছিনতাইকারী কবলে পড়ে গুরুতর আহত
    Police identity robbery, 1 more arrested in Karnaphuli
    পুলিশ পরিচয়ে ডাকাতি, কর্ণফুলীতে গ্রেপ্তার আরও ১
    র‌্যাব-৫ পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে ১২ সদস্যের দালাল চক্রকে গ্রেফতার
    নোটিশ :