বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫০ |
শিরোনামঃ
সিলেটে যাত্রীবেশী ছিনতাই চক্রের ২ সদস্য আটক করা হয়েছে ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী শরীয়তপুরে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও দেশ টিভি, ভোরের পাতার এবং দেশ প্রতিদিনের সাংবাদিকের ওপর হামলা ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত ফুলছড়িতে নিরাপদ বিদেশযাত্রা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত নরসিংদীর শিবপুর ও রায়পুরা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন বড়াইগ্রামে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান
  • HOME
  • অপরাধ
  • ট্রাক দুর্ঘটনা, সড়ক নষ্ট, মাটি খেঁকোদের আটক
  • ট্রাক দুর্ঘটনা, সড়ক নষ্ট, মাটি খেঁকোদের আটক

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    আকাশ সরকার (স্টাফ রিপোর্টার):  গাজীপুরের কালিয়াকৈরে এক ইউপি সদস্য (মেম্বার)সহ কয়েকজনের বিরুদ্ধে দুটি সড়ক নষ্ট করে অবৈধ ভাবে মাটি ব্যবসা চালানোর অভিযোগ উঠেছে। রাঁতের আঁধারে সড়ক ও কালভার্ট ভেঙ্গে বিলের পানিতে একটি মাটিবাহী ড্রামট্রাক পড়ে। অল্পের জন্য চালক-সহযোগী রক্ষা পেলেও গতকাল সোমবার সকালে দুর্ঘটনা কবলিত ট্রাকটি আটক করেন ক্ষুব্দ গ্রামবাসী।

    প্রত্যক্ষদর্শী ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার বড়কাঞ্চানপুর গ্রামে গতকাল সোমবার সকালে ওই দুর্ঘটনা কবলিত ড্রামট্রাকটি আটকের ঘটনা ঘটে। বছর খানেক আগে উপজেলার কাঞ্চানপুর চেয়ারম্যানবাড়ি বাজার-রশিদপুর পাকা সড়কটি সংস্কার করে উপজেলা এলজিইডি অফিস। এসড়কের পাশ থেকে গেছে বড়কাঞ্চানপুর-ফকিরচালা ইটসলিং অপর একটি সড়ক। এ দুটি সড়ক দিয়ে সুন্দও ভাবে চলাচল করে আসছেন বড়কাঞ্চানপুর, মিনারবহ, গোবিন্দাপুর, রশিদপুর, ফকিরচালা, নয়নচালা, মৃর্ধাবাড়িসহ বেশি কিছু গ্রামের মানুষ। শুধু বিভিন্ন শ্রেনী পেশার মানুষই নয়, সড়ক দুটি দিয়ে চলাচল করে স্থানীয় কাঞ্চানপুর ও গনকচালা সরকারী প্রাথমিক বিদ্যালয়, রশিদপুর, বড়ইবাড়ি ও গোবিন্দাপুর উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি কলেজের সহস্রাধিক শিক্ষার্থীরাও। কিন্তু চাপাইর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) জোবায়ের পালোয়ান, সেলিমসহ কয়েকজন ব্যবসায়ী কৃষি ও অকৃষি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। স্থানীয়রা বার বার বারণ করলেও ক্ষমতার দাপটে অবৈধ ভাবে মাটি ব্যবসা করে আসছেন ওই মাটি খেঁকোরা। রাঁতের আঁধারে অভারলোড করা ১০টনের বেশি মাটি ভর্তি করে অবৈধ ড্রামট্রাক চলাচলের কারণে কাঞ্চানপুর চেয়ারম্যানবাড়ি বাজার-রশিদপুর পাঁকা সড়কের বেশ কয়েকটি স্থানে দেবে ও ভেঙ্গে গেছে। পাশাপাশি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে বড়কাঞ্চানপুর-ফকিরচালা ইটসলিং সড়কটিও। ফলে চরম দুর্ভোগে পড়েছেন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন শিশু শিক্ষার্থী, বৃদ্ধ ও রোগীরা। সর্বশেষ ওই বড়কাঞ্চানপুর এলাকার মৃত আবুল হোসেনের ছেলে রানার লেবু ও পেয়ারা বাগান কষ্ট করে ভেকু দিয়ে কেটে ড্রামট্রাকে ভরে সড়ক দুটি দিয়ে মাটি নিয়ে যাচ্ছেন ওই মাটি খেকোরা। গত রোববার রাঁতভর বউড়াচালা, গোবিন্দাপুর ও বড়কাঞ্চানপুর গ্রামের অভার লোড করা মাটি ভর্তি ড্রামট্রাক চলাচল করে। রাঁতের কোনো এক সময় তাদের এমন একটি ড্রামট্রাক ওই কাঞ্চানপুর চেয়ারম্যানবাড়ি বাজার-রশিদপুর পাকা সড়ক ও কালভার্ট ভেঙ্গে পাশের বিলের পানিতে পড়ে। অল্পের জন্য প্রাণে বেঁচে যান ওই ট্রাকের চালক ও সহযোগী। খবর পেয়ে আশপাশ গ্রামের মানুষ ক্ষুব্দ হয়ে গতকাল সোমবার সকালে ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত ট্রাকটি আটক করে রাখেন। গ্রামবাসীর উত্তেজনার মুখে পড়ে দুর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার না করে অন্যত্র চলে যান উদ্ধারকারীরা। পরে কালিয়াকৈর থানা পুলিশকে খবর দিয়ে কৌশলে দুর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধারের ব্যবস্থা করেন মাটি খেঁকো ও ট্রাক মালিক। এতে ক্ষোভ প্রকাশ করে গ্রামবাসী। তবে গ্রামের রাস্তা দিয়ে বড় যানবাহন যেন না চলাচল করতে পারে, সেজন্য সড়কের প্রবেশ মুখে বারপোস্টের ব্যবস্থা করার দাবী জানান স্থানীয়রা।
    চাপাইর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম ও সেক্রেটারী আরিফ হোসেন দুলাল জানান, গত দেড়-দুই মাস ধরে সড়ক গুলো নষ্ট করে মাটি কেটে নিয়ে যাচ্ছে মাটি খেকোরা। বাধা দিলেও তারা শুনে না, ক্ষমতার দাপটে দেদারছে অবৈধ ভাবে ড্রামট্রাক দিয়ে মাটি নিয়ে যাচ্ছে। জমির মালিক মালেক মিয়া বলেন, সড়ক ও কালভার্ট ভেঙ্গে ট্রাকটি আমার ধানচাষ করা বিলের জমিতে পড়ে। এতে আমার ক্ষেতটাও নষ্ট হয়ে গেছে। সড়ক ও ক্ষেত ঠিক না করে দেওয়া পর্যন্ত আমরা দুর্ঘটনা কবলিত ট্রাকটি নিতে দিবো না। স্থানীয় হাফিজ উদ্দিন, আব্দুল মজিদ, বাবুল হোসেন, হাফেজ জাহিদুল ইসলামসহ অনেকেই মাটি খেকোদের বিচার চেয়ে জানান, শুধু মাটি খেঁকোদের ড্রামট্রাকই নয়, বৈধ ও অবৈধ কাঠ ভর্তি ট্রাক চলাচল বন্ধের দাবী করছি।
    রাস্তার ক্ষতির কথা স্বীকার করে অভিযুক্ত ইউপি সদস্য জোবায়ের পালোয়ান জানান, ওই রাস্তা মেরামতের মাধ্যমে যান চলাচলের উপযোগী করা হবে। তবে বড় ট্রাক গুলো ওই সড়ক দিয়ে আর চালানো হবে না।
    কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) রাহাদুজ্জামান আকন্দ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সবাইকে বুঝানো হয়েছে। ট্রাকটি উঠানোর পর ক্ষতিগ্রস্থ জমির মালিক, স্থানীয় জনপ্রতিনিধিসহ সড়ক সংশ্লিষ্টদের সঙ্গে বসে সমস্যা নিরসনের জন্য বলা হয়েছে।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, বিষয়টি জানতে পেরেছি। তবে বিষয়টি তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অশ্লীল এডিট, পাবনায় ৪ ফেসবুকপেজ এডমিন গ্রেপ্তার
    শালিকার সঙ্গে পরকীয়া জেরে দুলাভাই খুন গ্রেফতার ৩
    চট্টগ্রাম মেডিকেলে রোগীকে ধর্ষণ : যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
    ১০ বছর পালিয়ে থেকেও রক্ষা পেলেন না হত্যা মামলার আসামী আতিয়ার
    স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা মামলায় গ্রেফতার ৩
    ছিনতাইকারী কবলে পড়ে গুরুতর আহত
    Police identity robbery, 1 more arrested in Karnaphuli
    পুলিশ পরিচয়ে ডাকাতি, কর্ণফুলীতে গ্রেপ্তার আরও ১
    র‌্যাব-৫ পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে ১২ সদস্যের দালাল চক্রকে গ্রেফতার
    নোটিশ :