বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৪ |
শিরোনামঃ
চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব ! বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: এমপি নিক্সনকে শোকজ দীঘিনালায় মেরুং ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা
  • HOME
  • জাতীয়
  • ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা
  • ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    ডেঙ্গু রোগীকে অযথা ঢাকায় না আনতে নির্দেশনা দেওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তর দ্বারা। গতকাল রোববার (১৭ সেপ্টেম্বর) এক জরুরি সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আহমেদুল কবির এ নির্দেশনা দেন। নির্দেশনায় তিনি বলেন, ঢাকার তুলনায় ঢাকার বাইরে ডেঙ্গু সংক্রমণ বেড়েছে এবং এর প্রাথমিক প্রতিষ্ঠা দেওয়া জরুরি। ডেঙ্গু বিষয়ে যে গাইডলাইন দেওয়া হয়েছে, সেটি প্রান্তিক পর্যায়ে পৌঁছে গেছে এবং সব এলাকায় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

    স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক স্পষ্টভাবে উল্লিখন করেছেন যে, ডেঙ্গু আক্রান্ত সব রোগীর জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) প্রয়োজন হয় না। অনেক ক্লিনিক এবং হাসপাতাল মানুষের সঙ্গে প্রতারণা করে রোগীকে হাসপাতালে রাখছে এবং আইসিইউতে নিচ্ছে, যা প্রয়োজন নেই। সব এলাকায় আইসিইউ নেই, এবং সেসব হাসপাতাল ও ক্লিনিকের নিবন্ধন নেই কিংবা মেয়াদোত্তীর্ণ সেসব হাসপাতালের বিরুদ্ধে অভিযান পরিচালিত হবে। এই উল্লিখিত হাসপাতাল এবং ক্লিনিকের বিরুদ্ধে শাস্তি প্রদানের মাধ্যমে ডেঙ্গু সংক্রমণ এবং প্রচার নিয়ে কঠিন পদক্ষেপ নেওয়া হবে।

    ডা. আহমেদুল কবীর বলেন, ‘এ সময় কিছু অসাধু ব্যবসায়ী এসে সুযোগ নেওয়ার চেষ্টা করেন। সিভিল সার্জনদের নির্দেশনা দিয়েছি কেউ যদি স্যালাইনের দাম বেশি রাখেন তাহলে তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়। আমাদের স্যালাইনের সংকট হয়নি।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    দেশের তরুণ প্রজন্মের খবর কী?
    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    নোটিশ :