রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৮ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • রাজনীতি
  • দেশের অর্থনীতিসহ সবকিছু ধ্বংস করে ফেলেছে সরকার : গণঅধিকার পরিষদ
  • দেশের অর্থনীতিসহ সবকিছু ধ্বংস করে ফেলেছে সরকার : গণঅধিকার পরিষদ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    আওয়ামী লীগ সরকার দেশের আইন-আদালত, প্রশাসন, গণমাধ্যম ও অর্থনীতি ইত্যাদি সবকিছু ধ্বংস করে ফেলেছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের নেতারা। 

    শুক্রবার (২৯ সেপ্টেম্বরল) পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় প্রীতম জামান টাওয়ারের সামনে এক বিক্ষোভ সমাবেশ এ কথা বলেন দলটির নেতারা।

    গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান বলেন, আওয়ামী লীগ নেতারা অনবরত বাংলাদেশে গণতান্ত্রিক বিশ্বের রাষ্ট্রদূতদের হুমকি দিচ্ছে। এর আগেও তারা বিদেশি রাষ্ট্রদূতের ওপর হামলা করেছে, যা কোনো সভ্য রাষ্ট্রে অসম্ভব। আওয়ামী লীগকে বলতে চাই, কোন ধরনের গুণ্ডামিতে আর কাজ হবে না, আপনাদের চতুর্দিক থেকে ঘিরে ফেলেছে দেশি-বিদেশি গণতন্ত্রপন্থিরা। এখন আপনাদের জন্য সবচেয়ে উত্তম হবে যত দ্রুত সম্ভব পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে দেওয়া। অন্যথায় আর কিছুদিন পর পালানোর জায়গাটুকুও পাবেন না।

    সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ব্যারিস্টার জীশান মহসীন বলেন, আওয়ামী লীগ দেশের আইন-আদালত, প্রশাসন, গণমাধ্যম, অর্থনীতি ইত্যাদি সবকিছু ধ্বংস করে ফেলেছে। এখন তারা নিজেরাও ধ্বংসের খুবই দ্বারপ্রান্তে। ভোট ডাকাতির দিন শেষ, করুণ পরিণতি ভোগ না করতে চাইলে দ্রুত ক্ষমতা ছাড়ুন।

    গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ বলেন, গণতন্ত্রের পক্ষে জনগণ ও বিদেশি বন্ধুদের আর আপনাদের হুমকিতে কাজ হবে না। এদেশের মানুষ গণতন্ত্রের জন্য যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে, প্রয়োজনে আবার যুদ্ধ হবে।

    গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক কর্নেল (অব) মিয়া মশিউজ্জামান বলেন, জনগণ ফুঁসে উঠছে। সময় কিন্তু আর বেশি নেই, পরে কিন্তু পালানোর সময়ও পাবেন না। গণতন্ত্রের জন্য এবার যত রক্ত প্রয়োজন আমরা তা দিতে প্রস্তুত আছি। এই স্বৈরাচার সরকারকে এক বিন্দুও ছাড় দেওয়া হবে না।

    সমাবেশে অন্যান্যরা বলেন, আওয়ামী লীগ নিজেদের অপকর্মের জন্য আজ গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশকে ভিসা নিষেধাজ্ঞা দিচ্ছে। এর সম্পূর্ণ দায় ভোট ডাকাত আওয়ামী লীগ সরকারের। তারা এখন আবার একতরফা নির্বাচন করে বাংলাদেশকে সারা বিশ্ব থেকে বিচ্ছিন্ন করার অপচেষ্টা করছে। তাদের কারণে বাংলাদেশ আজ অর্থনীতিক-কূটনৈতিকভাবে পঙ্গু হয়ে যাচ্ছে। তারা আবারও একতরফা নির্বাচন করে বাংলাদেশকে উত্তর কোরিয়া-চীন-রাশিয়ার মতো একদলীয় রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে চায়। ভারতের আশকারায় বিরোধী মতকে দমন-পীড়ন করছে।

    এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান, হেফাজত নেতা মামুনুল হক, মানবাধিকার কর্মী আদিলুর রহমানসহ রাজবন্দীদের মুক্তি ও নোবেলবিজয়ী অর্থনীতিবিদ প্রফেসর মুহাম্মদ ইউনূসকে হয়রানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ জানায় গণঅধিকার পরিষদ।

    এতে সঞ্চালনা করেন গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব ইমাম উদ্দিন ও ঢাকা মহানগর উত্তরের সাবেক সদস্য সচিব জিয়াউর রহমান। সভায় আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের  যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাহবুব হোসেন, সাদ্দাম হোসেন, পাঠান আজহার, যুগ্ম সদস্য সচিব মো তারেক রহমান, সহকারী আহ্বায়ক সাকিব হোসাইন ও সহকারী সদস্য সচিব শেখ খায়রুল কবির।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ
    ঝিনাইদহ জেলা আওয়ামিলীগের নতুন সভাপতি ঘোষণা
    বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের
    জাতির পিতা ও মনুষ্যত্বের বিকাশ | সামছুল আলম দুদু-এমপি
    বিএনপির অস্তিত্ব থাকবে বলে মনে হয় না: স্বরাষ্ট্রমন্ত্রী
    যুগ্ম মহাসচিব হিসাবে পদ পেলেন
    সিরাজগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে সংবর্ধনা আয়োজন 
    মাতৃভাষা দিবসে যুবলীগ নেতা মাজহারুল ইসলাম সোহেল ফকিরের শ্রদ্ধা নিবেদন
    নোটিশ :