বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৯ |
শিরোনামঃ
সিলেটে যাত্রীবেশী ছিনতাই চক্রের ২ সদস্য আটক করা হয়েছে ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী শরীয়তপুরে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও দেশ টিভি, ভোরের পাতার এবং দেশ প্রতিদিনের সাংবাদিকের ওপর হামলা ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত ফুলছড়িতে নিরাপদ বিদেশযাত্রা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত নরসিংদীর শিবপুর ও রায়পুরা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন বড়াইগ্রামে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান
  • HOME
  • অন্যান্য >> অপরাধ
  • নাঙ্গলকোটে সড়ক নির্মাণে ব্যপক অনিয়মের অভিযোগ
  • নাঙ্গলকোটে সড়ক নির্মাণে ব্যপক অনিয়মের অভিযোগ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    নাঙ্গলকোট প্রতিনিধিঃ

    কুমিল্লার নাঙ্গলকোটে সড়ক পাকাকরণে নির্মান কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহার করে প্রায় কোটি টাকা বানিজ্য করার অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।
    উপজেলার বক্সগজ্ঞ ইউপির কোকালি- মদনপুর সড়ক এটি। উপজেলা প্রকৌশলী অফিসের তথ্য অনুযায়ী প্রায় ২ কিলোমিটার সড়কটি পাকাকরণে ব্যয় ধরা হয় ২ কোটি ২১ লাখ ৬৪ হাজার টাকার বেশি। সড়ক নির্মাণ কাজটি পেয়েছেন ‘মেসার্স মা মনি এন্টারপ্রাইজ’ ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্যাধিকারী মোহাম্মদ জাহাঙ্গীর আলম। এরপর তিনি কাজটি বিক্রি করে দেন স্থানীয় বক্সগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদের কাছে।

    চেয়ারম্যান দাবী করেন, ঠিকাদার অসুস্থ্য থাকায় তিনি কাজটির তদারকি করছেন।
    সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কে ব্যবহার করা হচ্ছে একে বারেই নিম্নমানের খোয়া ও পুরাতন ইটের এজিন । এতে প্রায় কোটি টাকা লুটপাটের মহাউৎসব চলছে। প্রকাশ্যে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না ঠিকাদারী প্রতিষ্ঠান ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

    তবে স্থানীয় লোকজন বলছে, রশিদ চেয়ারম্যান নির্বাচনের সময় আওয়ামীলীগকে গালিগালাজ করে কৌশলে বিএনপির ভোট আদায় করে চেয়ারম্যান হয়েছে। তিনি এইরকম নিন্মমানের কাজ করবে তা ধারণার বাইরে।
    তবে এ বিষয়ে এলাকাবাসী উধর্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

    এবিষয়ে ঠিকাদার মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সাথে মুঠো ফোনে কয়েকবার চেষ্টা করার পর যোগাযোগ করলে তিনি বলেন, নিউজ করার দরকার নেই আপনার সাথে দেখা করবো” এ বলে ফোন কেটে দেন।
    এব্যাপারে নাঙ্গলকোট উপজেলা (এলজিইডি) প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন বলেন, মেসার্স মা, মনি,এন্টারপ্রাইজ এর ঠিকাদার মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে অফিস আদেশের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে। রাস্তা পাকাকরণের জন্য ব্যবহারকৃত খোয়া অপসারণ করার জন্য। নিম্মমানের খোয়া অপসারণ না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

    আরও অভিযোগ পাওয়া গেছে এই ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে আগের নির্মাণ করা সড়কগুলো কিছুদিন যেতে না যেতেই অনেক যায়গায় পিচ উঠে গেছে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    circular
    “শোক সংবাদ” তার মৃত্যুতে আমরা শোকাভিভূত
    আনোয়ারায় বর আসার আগেই কনে উধাও
    অশ্লীল এডিট, পাবনায় ৪ ফেসবুকপেজ এডমিন গ্রেপ্তার
    তীব্র তাপদাহের কারণে শ্রমজীবী মানুষের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ
    ছাত্রলীগ নেতা নিহত মুখলেছুর রহমান লাশ উদ্ধার করেছে পুলিশ
    শালিকার সঙ্গে পরকীয়া জেরে দুলাভাই খুন গ্রেফতার ৩
    ডিডিপি টেলিভিশনের উদ্বোধন গান | শাহীন রেজা সোহরাব
    নোটিশ :