সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৪০ |
শিরোনামঃ
রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
  • HOME
  • জাতীয়
  • পদত্যাগ করলেন আইডিয়াল স্কুলের আলোচিত সেই অধ্যক্ষ
  • পদত্যাগ করলেন আইডিয়াল স্কুলের আলোচিত সেই অধ্যক্ষ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    পদত্যাগ করলেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সেই আলোচিত-সমালোচিত অধ্যক্ষ ফৌজিয়া রাশেদী। ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করলেও তার বিরুদ্ধে প্রতিষ্ঠানের এক ছাত্রীকে গর্ভনিং বডির একজন সদস্যের সঙ্গে বিয়ে দেওয়ার অভিযোগ ছিল। গত ২০ আগস্ট থেকে ছুটিতে থাকা অবস্থায় তিনি পদত্যাগ করলেন। আইডিয়াল স্কুল সূত্রে এমন তথ্য জানা গেছে।

    জানা গেছে, গত ১০ সেপ্টেম্বর অসুস্থতাজনিত কারণ দেখিয়ে তিনি পদত্যাগপত্র জমা দেন। ২০ সেপ্টেম্বর তার পদত্যাগপত্র গ্রহণ করে স্কুলের পরিচালনা পর্ষদ গর্ভনিং বডি। যদিও আগামী ৩০ অক্টোবর তার স্বাভাবিক অবসরে যাওয়ার কথা ছিল।

    বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জ্যেষ্ঠ শিক্ষক মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, স্কুলের একটি অনুষ্ঠানে তিনি পড়ে গেলে পায়ে ব্যথা পান। এরপর তিনি লম্বা ছুটিতে ছিলেন। এরমধ্যে গত ১০ সেপ্টেম্বর তিনি পদত্যাগপত্র জমা দেন। গত ২০ সেপ্টেম্বর গর্ভনিং বডির বৈঠকে তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

    জানা গেছে, গত ১৮ মার্চ স্কুলের একাদশ শ্রেণির একজন ছাত্রীকে বিয়ে করেন ওই প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ। এ নিয়ে ঢাকা পোস্ট ‘কিং মুশতাক ও রানি সিনথিয়া উপাখ্যানে ‘বিব্রত’ আইডিয়াল’ প্রতিবেদন করার পর সব মহলে সমালোচনার ঝড় ওঠে। অনুসন্ধানে জানা যায়, এই বিয়েতে মধ্যস্থতা করেন খন্দকার মুশতাকে বিশ্ববিদ্যালয় জীবনের সহপাঠী অধ্যক্ষ ফৌজিয়া রাশেদী। সর্বশেষ মেয়েকে অপহরণ ও ধর্ষণের মামলা করেন ওই ছাত্রীর বাবা সাইফুল ইসলাম। মামলায় তার মেয়েকে ধর্ষণ করার সহযোগিতা করার অভিযোগ আনার অধ্যক্ষের বিরুদ্ধে।

    এরপর গভর্নিং বডির সদস্য পদ থেকে পদত্যাগ করেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের আলোচিত সেই দাতা সদস্য খন্দকার মুশতাক আহমেদ। গত ২৪ আগস্ট গভর্নিং বডির সভাপতির কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

    এর আগে ২৫ মার্চ মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সিনথিয়া ইসলামকে বিয়ে করেন প্রতিষ্ঠানটির দাতা সদস্য মুশতাক আহমেদ। এ ঘটনা জানাজানি পর গত ১ আগস্ট অধ্যক্ষ ফৌজিয়া রাশেদী এবং খন্দকার মুশতাক আহমেদের বিরুদ্ধে প্রলোভন ও ধর্ষণ এবং এতে সহযোগিতার অভিযোগে আদালতে নালিশি মামলা করেন ছাত্রীর বাবা সাইফুল ইসলাম। আদালতের নির্দেশে ৮ আগস্ট রাজধানীর গুলশান থানায় মামলাটি নথিভুক্ত হয়। মামলার পরপরই শারীরিক অসুস্থতার কথা বলে দুই মাসের ছুটিতে যান অধ্যক্ষ ফৌজিয়া।

    উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছেন খন্দকার মুশতাক। আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য পদ থেকেও পদত্যাগ করেছেন তিনি।

    এদিকে ফাওজিয়া রাশেদীর আমলের ‘অবৈধ কর্মকাণ্ড, অবৈধ ভর্তি ও নিয়োগ–বাণিজ্য’ তদন্ত করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরাম নামের একটি সংগঠন। সংগঠনটির চেয়ারম্যান ফাহিমউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক রোস্তম আলী এক বিবৃতিতে বলেন, তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত এবং তার দেনা-পাওনা পরিশোধ না করার জন্য শিক্ষা মন্ত্রণালয় ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে তারা।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    আজ‌মহান মে দিবস
    নোটিশ :