সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০৬ |
শিরোনামঃ
রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
  • HOME
  • স্বাস্থ্য
  • পেটের গ্যাস দূর করার সহজ উপায়
  • পেটের গ্যাস দূর করার সহজ উপায়

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    পেটে গ্যাস জমে কষ্ট পেতে হয় অনেককেই। বিভিন্ন ধরনের খাবার এক্ষেত্রে দায়ী হতে পারে। আবার খাদ্যাভ্যাসের কিছু ভুলের কারণেও পেটে গ্যাস জমতে পারে। অনেকে সচেতন হয়ে বাইরের খাবার খান না, ঘরে তৈরি খাবার নিয়মমাফিক খান। এরপরও পেটে গ্যাস জমে যাওয়ার সমস্যায় ভোগেন। একটু ভারী বা মসলাদার খাবার খেলে তো কথাই নেই, তখন সমস্যা আরও বেড়ে যায়।

    ওষুধের বদলে একটি ঘরোয়া উপায় বেছে নিলে সেটি আপনার সমস্যার সমাধান সহজ করে দিতে পারে। পেটের গ্যাস দূর করার অনেকগুলো ঘরোয়া উপায় রয়েছে। তার মধ্যে সবচেয়ে সহজ একটি উপায় হলো কিশমিশ খাওয়া। তবে কিশমিশ এমনি খেয়ে ফেললে হবে না, সেজন্য করতে হবে একটি কাজ।

    কিশমিশ ধুয়ে একগ্লাস পানিতে সারারাত ভিজিয়ে রাখতে হবে। এর ফলে কিশমিশগুলো ফুলে টইটম্বুর হয়ে যাবে। এরপর সকালে উঠে সেই কিশমিশ টপাটপ পাঁচ-ছয়টি মুখে পুড়ে নিলেই যথেষ্ট। নিয়মিত খেলে সুফল টের পাবেন দ্রুতই।

    এভাবে খাওয়ার অভ্যাস করলে নানাভাবে উপকার পাবেন। কারণ এটি শুধু পেটের গ্যাসই কমায় না, সেইসঙ্গে অ্যাসিডিটিও দূর করে। আবার এটি রক্তচাপ নিয়ন্ত্রণেও মূখ্য ভূমিকা রাখে। দ্রুত হজম করার কাজেও সাহায্য করে ভেজানো কিশমিশ। তাহলে এখন থেকে আর পেটের গ্যাস নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। ভেজানো কিশমিশ নিয়মিত খেলেই উপকার পাবেন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    কবাখালী ইউনিয়নে স্কুল পড়ুয়া কিশোরীদের স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন বিতরণ
    ভোজ্য তেল পরিমাণ অতিরিক্ত খাওয়া শরীরের জন্য ক্ষতিকর
    ভোজ্য তেল পরিমাণ অতিরিক্ত খাওয়া শরীরের জন্য ক্ষতিকর
    বিশ্ব প্রতিবন্ধী দিবস আজ!
    প্রতিবন্ধী ব্যাক্তিদের স্বনির্ভর করে গড়ে তুলতে হবে…….সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু এমপি
    জিপিএইচ ইস্পাতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত”
    হলি ফ্লাওয়ার হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প
    ডেঙ্গু ভ্যাকসিন যখন হাতের নাগালে
    পাঁচবিবিতে নিজ অর্থায়নে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ
    নোটিশ :