বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৪ |
শিরোনামঃ
চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব ! বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: এমপি নিক্সনকে শোকজ দীঘিনালায় মেরুং ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা
  • HOME
  • অন্যান্য >> উপজেলা সংবাদ >> ধর্ম
  • প্রচুর বৃষ্টি হওয়ায় হাটহাজারীর মধ্যম মাদার্শা এলাকায় হালদা নদীর পানিতে অনেকের বাড়ি-ঘরের এবং মসজিদের বেহাল অবস্থা !!
  • প্রচুর বৃষ্টি হওয়ায় হাটহাজারীর মধ্যম মাদার্শা এলাকায় হালদা নদীর পানিতে অনেকের বাড়ি-ঘরের এবং মসজিদের বেহাল অবস্থা !!

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃরফিকুল ইসলাম স্টাফ রিপোর্টার,,প্রচুর বৃষ্টি হওয়ায় হাটহাজারীর মধ্যম মাদার্শা এলাকায় হালদা নদীর পানিতে অনেকের বাড়ি-ঘরের এবং মসজিদের বেহাল অবস্থা।প্রচুর বৃষ্টিপাতের ফলে যখন নদী-নালা, জলাশয় পুকুর খাল বিল জল ধারণ করতে অক্ষম হয়ে ওঠে তখনই বন্যার সৃষ্টি হয়। প্রচন্ড বৃষ্টির ফলে সব নদী নালা, খাল বিল,  জলাশয় পুকুর দুকুল ছাপিয়ে প্রচণ্ড বেগে বয়ে যায়, গ্রাম-নগর ফসলের ক্ষেত সব ভাসিয়ে নিয়ে যায় প্রচণ্ড বেগের সাথে এই প্রবল জলোচ্ছাসের নামই বন্যা। বন্যা যেন আমাদের নিত্য সঙ্গী হয়ে উঠেছে।গবেষকরা বন্যার কারণ বার করার জন্য অনেক গবেষণা করেছেন।
    প্রচুর বৃষ্টিপাত, সমুদ্রের কুল ভাসানো প্রচণ্ড তরঙ্গ, নদীর তলায় জমে থাকা পলির ফলে নদীগর্ভে অল্প জল ধারণের ক্ষমতা এবং ভূপ্রকৃতিতে ভূমিকম্প জাতীয় আন্দোলনের সৃষ্টি এবং ভুল পূর্ণ নিষ্কাশন ব্যবস্থা হল বন্যার মূল কারণ। এছাড়া একনাগাড়ে কয়েকদিন ধরে মুষলধারে বৃষ্টিপাত হলেও তখন বন্যার সৃষ্টি হয়।কয়েকদিন ধরে মুষুলধারে বৃষ্টিপাতের ফলে জলরাশি বিপদসীমা অতিক্রম করে চলে যায় তখন বাঁধ গুলি এবং জলাধার গুলিকে রক্ষা করার জন্য হাজার হাজার কিউসেক জল ছাড়তে হয় তখন গ্রাম নগরে বন্যার সৃষ্টি হয়। বন্যার ফলে তখন মাইলের পর মাইল জমি ঘরবাড়ি ফসল সবই জলের তলায় চলে যায়আমাদের দেশে একটি নির্দিষ্ট সময় আছে যা আমরা বর্ষাকাল বলে থাকি। এই বর্ষাকাল প্রখর গ্রীষ্মের পরই আসে। আমাদের দেশের বিভিন্ন জায়গায় প্রায় প্রতিবছরই বন্যার প্রকোপ প্রচন্ড নেমে আসে তবে তা বেশিদিন থাকে না হঠাৎ চলেও যায়। কিন্তু যাওয়ার পথে সে রেখে যায় মহাদেশের চিত্র অনেক মানুষের আশা-আকাঙ্ক্ষা স্বপ্নের ধ্বংসাবশেষ।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত
    রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ
    সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি:
    বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
    উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব !
    বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ
    হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব
    দীঘিনালায় মেরুং ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা
    নোটিশ :