বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:১৭ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • জাতীয়
  • ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিষিদ্ধ মুজিব-নাভিন-ফারুকি!
  • ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিষিদ্ধ মুজিব-নাভিন-ফারুকি!

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    সীতাকুণ্ড স্টাফ রিপোর্টার
    মো: রমিজ আলী
    দৈনিক দেশ প্রতিদিন

    ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে থাকতে না চাওয়ায় ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার ওপর নিষেধাজ্ঞা পেলেন তিন আফগান ক্রিকেটার- মুজিব উর রহমান, ফজলহক ফারুকি এবং নাভিন উল হক।

    আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, এই তিন খেলোয়াড়কে কেন্দ্রীয় চুক্তিতে রাখা হলেও তারা রাজি হননি।

    দেশের হয়ে খেলার চেয়ে তারা ব্যক্তিগত স্বার্থকে প্রাধান্য দিয়েছেন। তাই আগামী দুই বছর দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনাপত্তিপত্র পাবেন না এই তিন ক্রিকেটার।

    মুজিব, ফারুকি এবং নাভিন কেন্দ্রীয় চুক্তিতে না থাকতে চাইলেও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি চেয়েছিলেন। কিন্তু বোর্ড অনুমতি দেয়নি এবং শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করল।

    যদিও সিদ্ধান্ত নেওয়ার আগে বিষয়টি পর্যালোচনা করার জন্য একটি কমিটি গঠন করেছিল এসিবি। সেই কমিটির রিপোর্ট হাতে পেয়েই সিদ্ধান্ত নিয়েছে এসিবি।

    কমিটির সুপারিশ অনুযায়ী, আগামী এক বছর তাদের কেন্দ্রীয় চুক্তির জন্যও বিবেচনা না করার কথা বলা হয়েছে। এক্ষেত্রে তাদের দলে সুযোগ পাওয়া নির্ভর করবে এসিবি কর্তাদের ইচ্ছার ওপর। তাছাড়া তাদের সকল প্রকার অনাপত্তিপত্র প্রত্যাহারের কথাও বলা হয়েছে।

    এদিকে বোর্ডের কাছ থেকে অনাপত্তিপত্র না পাওয়ায় তিন আফগান ক্রিকেটারের আইপিএল খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। এর মধ্যে বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলা অফ-স্পিনার মুজিব আগামী আইপিএলে খেলার কথা কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। নাভিন আছেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসে এবং ফারুকিকে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    দেশের তরুণ প্রজন্মের খবর কী?
    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    নোটিশ :