বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:০৮ |
শিরোনামঃ
বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব ! বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: এমপি নিক্সনকে শোকজ
  • HOME
  • আন্তর্জাতিক
  • বড়দিনেও বেথেলহেমে ইসরায়েলি বাহিনীর হামলা
  • বড়দিনেও বেথেলহেমে ইসরায়েলি বাহিনীর হামলা

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    বড়দিনেও বেথেলহেমে হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। শনিবার থেকেই গাজায় অবস্থিত ফিলিস্তিনের শরণার্থী শিবিরগুলোতে হামলা শুরু করে ইসরায়েল। সেই হামলা চলতে থাকে সোমবারও।

    জানা যায়, নাবলুস, জেরিকো, রামাল্লা এবং বেথেলহেমে রাতভর তল্লাশি অভিযান চালায় ইসরায়েলি সেনা। সেখানকার শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনপন্থিদের গ্রেপ্তার করা হয়।

    এমনকি ১৭ বছর বয়সী এক যুবকের গলায় গুলি করা হয় বলে অভিযোগ উঠেছে। নাবলুসের উত্তরপশ্চিমে অবস্থিত বুরকা নামক গ্রাম থেকেই ২০ জনকে গ্রেপ্তার করা হয় বড়দিনে।

    এদিকে অক্টোবর থেকে চলে আসা যুদ্ধের জেরে গাজায় এখনও পর্যন্ত ২০ হাজার ফিলিস্তিনি নাগরিকের মৃত্যু ঘটেছে। এর মধ্যে নারী ও শিশুদের সংখ্যাই বেশি বলে অভিযোগ করা হচ্ছে।

    এরই মাঝে বড়দিনেই ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু দাবি করেন, গাজায় হামলা আরও জোরদার করা হবে। গাজায় যে ভূগর্ভস্থ টানেলের নেটওয়ার্ক পাওয়া গিয়েছে, তা জলে ভাসিয়ে দেওয়ার পরিকল্পনাও করা হচ্ছে।

    যদিও ইসরায়েলের এই পরিকল্পনাকে ‘গণহত্যার পরিকল্পনা’ বলে আখ্যা দেওয়া হচ্ছে।

    উল্লেখ্য, গত ৭ অক্টোবর হঠাৎ ইসরায়েলে হামলা চালিয়েছিল ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। পরে গাজায় প্রবেশ করে ইসরায়েলি সেনা। সেই সংঘর্ষ এখনও চলমান রয়েছে।

    এরই মাঝে কয়েক দফায় বন্দি মুক্তি হয় দুই পক্ষ থেকেই। অনেক বন্দিকে মুক্তি দিয়েছে হামাস। ইসরায়েলও অনেক ফিলিস্তিনিকে ছেড়ে দিয়েছে। তবে এখন বন্দি বিনিময় বন্ধ হয়েছে। ফের চলছে যুদ্ধ।

     

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অগ্নিঝরা তাপমাত্রায় ভুগছে মেহেরপুর গাংনী
    শরিয়তপুরে কৃতিনশা নদীর কবলে শেষ হলো বসত বাড়ি
    সৌদি আরবে ঈদ বুধবার
    বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন
    ইউক্রেনের শীঘ্রই ‘পতন’ হতে পারে: ম্যাক্রোঁ
    গাজায় প্রতিদিন ৩৭ জন মা প্রাণ হারাচ্ছেন
    ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে ভারতের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী
    সু চির বাড়ি নিলামে উঠলে ও নেই কোন ক্রেতা
    নোটিশ :