বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১১ |
শিরোনামঃ
সিলেটে যাত্রীবেশী ছিনতাই চক্রের ২ সদস্য আটক করা হয়েছে ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী শরীয়তপুরে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও দেশ টিভি, ভোরের পাতার এবং দেশ প্রতিদিনের সাংবাদিকের ওপর হামলা ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত ফুলছড়িতে নিরাপদ বিদেশযাত্রা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত নরসিংদীর শিবপুর ও রায়পুরা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন বড়াইগ্রামে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান
  • HOME
  • আন্তর্জাতিক >> জাতীয়
  • বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন প্রক্রিয়ার পক্ষে ভোট
  • বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন প্রক্রিয়ার পক্ষে ভোট

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ রুবেল হোসেন স্টাফ রিপোর্টারঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরু করার পক্ষে ভোট দিয়েছে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ। এই পরিষদের নিয়ন্ত্রণ রয়েছে বিরোধী দল রিপাবলিকানদের হাতে। ফলে তারা এমন প্রস্তাবের পক্ষে বুধবার ভোট দিয়ে তা পাস করে। অভিশংসন তদন্ত শুরুর পক্ষে পড়েছে ২২১টি ভোট। বিপক্ষে পড়েছে ২১২টি। এই পরিষদে রিপাবলিকানদের আসন আছে ২২১টি। ডেমোক্রেটদের আছে ২১২টি। ভোটের ফল থেকে স্পষ্ট যে, প্রস্তাবের পক্ষে সব রিপাবলিকান এবং বিপক্ষে সব ডেমোক্রেট প্রতিনিধি ভোট দিয়েছেন। আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরুর ভিত্তি হিসেবে বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিতর্কিত আন্তর্জাতিক লেনদেনের কথা বলা হয়েছে। তবে রিপাবলিকানরা এখনো প্রেসিডেন্ট বাইডেনের দুর্নীতির কোনো প্রমাণ দিতে পারেননি।

    এই প্রস্তাব পাসের পর প্রতিক্রিয়া দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। তিনি একে একটি ‘ভিত্তিহীন’ চমকবাজি হিসেবে অভিহিত করেন। এক বিবৃতিতে তিনি রিপাবলিকানদের কড়া সমালোচনা করে বলেছেন, আমেরিকানদের জীবন উন্নত করতে সাহায্য করার জন্য কিছু করার বদলে রিপাবলিকানরা মিথ্যা দিয়ে তাকে (বাইডেন) আক্রমণ করার দিকে মন দিয়েছেন।

    তদন্তের আলোকে প্রতিনিধি পরিষদ যদি বাইডেনকে অভিশংসিত করে, তাহলেও সিনেটের (কংগ্রেসের উচ্চকক্ষ) বিচারে তার দোষী সাব্যস্ত হওয়ার সম্ভাবনা নেই। কারণ, সিনেট নিয়ন্ত্রণ করে তার দল ডেমোক্রেট। বিশ্লেষকরা বলছেন, এতে বাইডেনের কোনো ক্ষতি হবে না। কিন্তু সামনে বছরেই যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। তাতে এই ইস্যুকে নির্বাচনী কাজে ব্যবহার করতে পারে বিরোধী রিপাবলিকানদের।

    দেশ এবং দেশের বাহিরের খবর পেতে দৈনিক দেশ প্রতিদিনের সঙ্গেই থাকুন

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    আজ‌মহান মে দিবস
    নোটিশ :