বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:১৫ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • খেলাধুলা >> মতামত
  • বিসিবির কাছে ভুল স্বীকার তানজিম সাকিবের
  • বিসিবির কাছে ভুল স্বীকার তানজিম সাকিবের

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় জাতীয় দলের পেসার তানজিম হাসান সাকিবের কয়েকটি ফেসবুক পোস্ট। এশিয়া কাপের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। এরপর এই ক্রিকেটারের পুরোনো কিছু পোস্ট সামনে আসে। যেখানেনারীদের চাকরি করা, বাংলাদেশের বিজয় দিবসসহ নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি। ভিন্ন সমপ্রদায়ের প্রতিও তার বিদ্বেষের কথা ফুটে উঠে। এ নিয়ে বিসিবি তলব করলে তাদের কাছে ক্ষমা চেয়েছেন পেসার তানজিম সাকিব। তার বিরুদ্ধে নারীবিদ্বেষী হওয়ার অভিযোগ করেছেন অনেকে। এ বিষয়টিও অস্বীকার করেছেন সাকিব।

    এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন নারীদের ব্যাপারে যেসব পোস্ট ছিল সে প্রসঙ্গে সাকিব বলেছে আমি এটার দায়–দায়িত্ব নিচ্ছি। আমি নারীবিদ্বেষী নই। এই দাবি পুরোপুরি উড়িয়ে দিয়েছে। সে বলেছে আমার মা একজন নারী। আমি কোনো দিনও নারীবিদ্বেষী হতে পারি না। এটা হচ্ছে তার বক্তব্য। আমরা তাকে সতর্ক থাকার জন্য বলেছি। ভবিষ্যতে যদি কোনো পোস্ট দিয়ে থাকে সেটা বোর্ড থেকে মনিটর করা হবে। তানজিম সাকিবের অনেক বক্তব্য ‘বর্ণবাদী’ হওয়ার অভিযোগ করছেন অনেকে। এ ব্যাপারে ক্রিকেট বিশ্বে শাস্তি পাওয়ার নজিরও আছে। কিন্তু তাকে শুধু সতর্ক করা হলো কেন। জবাবে জালাল ইউনুস বলেন বয়সে তরুণ সাকিব ভবিষ্যতে এমন করবেন না। সে বলেছে আমি দুঃখিত। আমরা সতর্ক করেছি ভবিষ্যতে যেন এমন পোস্ট না দেওয়া হয়। সে বলেছে এ ধরনের পোস্ট থেকে বিরত থাকবে। সে যেহেতু ভুল স্বীকার করেছে। অবশ্যই এটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এদিকে আমাদের নজর আছে। আমরা তাকে পর্যবেক্ষণ করব। তার পরিবারও এ ব্যাপারে খুবই শঙ্কিত। এমন পরিস্থিতি তারাও আশা করেনি। তারাও দুঃখিত। সামনে বিশ্বকাপ আছে। সে তরুণ ছেলে। বয়স কম। এজন্য তাকে সতর্ক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে যেন ওরকম কিছু যদি থাকে তাহলে আমরা পর্যবেক্ষণ করে, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

    তানজিম সাকিবের জন্য মানসিক সাহায্য দরকার হলে বিসিবি পাশে থাকবে বলেও জানান জালাল ইউনুস। দরকার হলে তাকে নিয়ে যাওয়া হবে মনোবিদদের কাছেও। অন্য কোনো ক্রিকেটারের ক্ষেত্রেই এমন সমস্যা দেখেন না জালাল। আমরা তাকে মনিটর করবো। তার কোনো সাহায্য লাগলে আমরা অবশ্যই প্রদান করবো। এটা সব ক্রিকেটারের বেলায় বলছি। আশা করি ভবিষ্যতে এ ধরনের কোনো সমস্যা হওয়ার কথা না। তাদের একটা কন্ট্রাক্ট আছে। ন্যাশনাল টিমের প্লেয়ারদের কোড অব কন্টাক্টের ব্যাপার আছে। এগুলো তাকে অবগত করা হয়েছে। এজন্য ও বলেছে আরও সতর্ক থাকবে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    দেশের তরুণ প্রজন্মের খবর কী?
    পাকিস্তানের দল ঘোষণায় নাটকীয়তা
    ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞
    আজ সূর্যগ্রহণ, পৃথিবীর ৩টি দেশ রাতের মত অন্ধকার থাকবে
    কমল এলপি গ্যাসের দাম , সন্ধ্যা থেকে কার্যকর
    তথ্য প্রাপ্তিতে হয়রানি বন্ধে তথ্য কমিশনকে বেশি তৎপর হওয়ার নির্দেশ রাষ্ট্রপতির
    দেশকে এগিয়ে নিতে সাংবাদিকরা বড় ভূমিকা রাখবে: তোফায়েল আহমেদ
    বিপদ জেনেও মদ কোম্পানির লোগো ছাড়াই মাঠে মোস্তাফিজ, প্রশংসার ঝড়
    নোটিশ :