বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৫৬ |
শিরোনামঃ
সিলেটে যাত্রীবেশী ছিনতাই চক্রের ২ সদস্য আটক করা হয়েছে ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী শরীয়তপুরে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও দেশ টিভি, ভোরের পাতার এবং দেশ প্রতিদিনের সাংবাদিকের ওপর হামলা ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত ফুলছড়িতে নিরাপদ বিদেশযাত্রা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত নরসিংদীর শিবপুর ও রায়পুরা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন বড়াইগ্রামে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান
  • HOME
  • জাতীয়
  • ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ ও ফলপ্রসূ কাজের সম্পর্ক আছে, অব্যাহত থাকবে
  • ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ ও ফলপ্রসূ কাজের সম্পর্ক আছে, অব্যাহত থাকবে

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ রুবেল হোসেন (স্টাফ রিপোর্টার)

    ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যে কূটনৈতিক সম্পর্ক এ বছর কেমন ছিল সে বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের ঘনিষ্ঠ এবং ফলপ্রসূ কাজের সম্পর্ক আছে। এই সম্পর্ক অব্যাহত থাকবে। নিয়মিত ব্রিফিংয়ে একজন সাংবাদিক তার কাছে প্রশ্ন করেন, যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যে ২০২৩ সালে কূটনৈতিক ও অন্যান্য সম্পর্ককে কিভাবে পর্যালোচনা করবেন আপনি? যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের মধ্যে কেমন সম্পর্ক ছিল? সাংবাদিকের এ প্রশ্নের উত্তরে ম্যাথিউ মিলার বলেন, আমি বলতে চাই যে, দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে ঘনিষ্ঠ, ফলপ্রসূ কাজের সম্পর্ক বিদ্যামান। জয়শঙ্করকে আমরা কয়েক মাস আগে স্বাগত জানিয়েছিলাম। অবশ্য সেপ্টেম্বর থেকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দু’বার ভারত সফরে এসেছেন। এ বছরে ভারত সফর করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। আমাদের বড় একটি অংশীদার ভারত। তাদের সঙ্গে এই প্রশাসন অনেক সময় এবং মনোযোগ কেন্দ্রীভূত করায় কাজ করেছে। নতুন বছরে তা অব্যাহত থাকবে।

    এ পর্যায়ে তার কাছে জানতে চাওয়া হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন সহ বিশ্বে খুবই বিখ্যাত নেতা, মধ্যপ্রাচ্য, আরব দেশগুলো এবং অবশ্যই রাশিয়ার ক্ষেত্রেও। এই দুটি যুদ্ধের (ইউক্রেন, গাজা) ইতি ঘটাতে ভারত বা প্রধানমন্ত্রী মোদি আর কি করতে পারেন? জবাবে ম্যাথিউ মিলার বলেন, এ দুটি বিষয়ে ভারতের গঠনমূলকভাবে যুক্ত হওয়াকে আমরা স্বাগত জানাবো।

    বিশ্বের অন্য দেশগুলোর গঠনমূলক যুক্ত হওয়াকেও আমরা স্বাগত জানাবো।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    আজ‌মহান মে দিবস
    নোটিশ :