বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৩১ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • অন্যান্য >> অপরাধ
  • ভোগান্তির আরেক নাম ময়মনসিংহ মেডিকেল কলেজ
  • ভোগান্তির আরেক নাম ময়মনসিংহ মেডিকেল কলেজ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    কাউসার আহমেদ নয়ন (স্টাফ রিপোর্টার) :

    ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রোগ নির্নয়ের জন্য পরিক্ষা নিরীক্ষা করা যেন সোনার হরিণ।দেশের বিভিন্ন স্থান থেকে সেবা নিতে আসে হাজারো রোগী।বহির বিভাগে ভোর হতেই রোগীদের লাইনের সারি। সেখান থেকে ১০ টাকার বিনিময়ে রোগীরা সেবা গ্রহণ করলেও ডাক্তারদের দেওয়া পরীক্ষা-নিরীক্ষা করতে হিমশিম খাচ্ছে রোগীরা। আল্ট্রাসনোগ্রাফি এক্সরে ও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার জন্য নির্দিষ্ট পরিমাণ রোগীকে সেবা দিয়ে বাকিদের পরের দিন আসার জন্য বলা হচ্ছে। ফলে দুর দুরান্ত থেকে আসা রোগীরা সেবা না নিয়েই হতাশ হয়ে ফিরে যাচ্ছেন বাড়িতে । জানা গেছে আল্ট্রাসনোগ্রাফির জন্য সর্বোচ্চ ৬০ জন রোগীকে নেয়া হলেও লাইনে দাঁড়ানো থাকে শতশত রোগী। রোগীদের অধিকাংশই অনেক দূর দূরান্ত থেকে এবং ভোর রাতের থেকেই লাইনে দাঁড়িয়ে থাকে ।
    কাঙ্খিত পরীক্ষা নিরীক্ষার সেবা না পেয়ে রোগীরা আবার ফিরে যেতে হয়।

    সেবা নিতে আসা একজন রোগী বলেন, আমি গত ১৫ দিন ধরে ১৫ বার আল্ট্রাস্নোগ্রাফ করার ন জন্য দাঁড়িয়েছি। লাইনে দাঁড়ানোর আমার সামনেই শত শত রোগী থাকে। লাইন থেকে পুরুষ ও মহিলা সর্বোচ্চ ৬০ জনকে নেওয়া হয়। অথচ লাইনে দাড়ানো ৫০০ জনের মতে। বাকী ৩৪০ জনকে আবার অন্যদিন আসার জন্য বলা হয়।এভাবেই আমি পনেরো দিন যাবৎ আল্ট্রাস্নোগ্রাফি করার জন্য প্রতি দিনই ঘুরছি।

    অনেকেই বলেন, বিভিন্ন দালাল চক্রের কারণেই এই বেহাল দশা। সেবা নিতে আসা রোগীরা যেন বাইরে বিভিন্ন ক্লিনিক থেকে সেবা নেয় তার জন্যই হাসপাতাল স্টাফ এমন পথ অবল্বন করেছেন বলে দাবী সেবাগ্রহিতাদের । তাছাড়া হাসপাতাল স্টাফদের ব্যবহার চরমে উঠে গেছে।এমতাবস্থা চলতে থাকলে ময়মসিংহের মেডিকেল কলেজ থেকে মানুষের আস্থা হারিয়ে ফেলবে বলে মনে করেন সচেতন মহল।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ
    হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব
    পোরশায় শিক্ষা সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা
    অসহায় জীবন যাপন করছে মোহম্মদ পুর ৯ নং ওয়ার্ডের সভাপতি কলিম উদ্দিন মন্ডল
    পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক
    বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট
    শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২
    নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার
    নোটিশ :