বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২২ |
শিরোনামঃ
পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব !
  • HOME
  • সারাদেশ
  • মাদারীপুর সদর উপজেলায় বন্ধ হল বাল্যবিবাহ
  • মাদারীপুর সদর উপজেলায় বন্ধ হল বাল্যবিবাহ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মাদারীপুর সদর উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। রোববার (১ অক্টোবর) সদর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে মাদারীপুর সদর উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়।

    টেকসই উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীর ক্ষমতায়নের জন্যই মাদারীপুর সদর উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত উপজেলা ঘোষণা করা হয়। গেল শনিবার আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন স্থানীয় সংসদ সদস্য শাজাহান খান। সভায় উপজেলার ইমাম, কাজী, জনপ্রতিনিধি, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ অন্যান্য অংশীজন উপস্থিত থেকে মতামত ব্যক্ত করেন।

    সভায় মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন বলেন, সকলে একমত পোষণ করেন যে দু’একটি ব্যতিক্রমী ঘটনা ছাড়া মাদারীপুর সদর উপজেলায় বাল্যবিয়ের হার বর্তমানে প্রায় শূন্য। তাই মাদারীপুর সদর উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা যায়। এ ধারা অব্যাহত রাখতে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর অত্যন্ত আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে।

    সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত মোট ৭৩ টি বাল্যবিয়ে প্রতিরোধ করা হয়েছে। একইসঙ্গে মোবাইল কোর্টের মাধ্যমে ৩০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়েছে। সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার বিভিন্ন এলাকায় শতাধিক উঠান বৈঠক ও সচেতনতামূলক সভার আয়োজন করা হয়েছে। এই কার্যক্রমে উপজেলা প্রশাসনকে মহিলাবিষয়ক অধিদপ্তর, থানা পুলিশ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, গ্রাম পুলিশের সদস্যগণ এবং সচেতন নাগরিকবৃন্দ সর্বাত্মকভাবে সহযোগিতা করেন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ
    বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
    বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ, চরম দুশ্চিন্তায় জেলেরা
    এসএসসির ফল প্রকাশ আগামীকাল রবিবার
    মানিকগঞ্জের পাইলট সন্তান চট্টগ্রামে নিহত
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    হজ কর্মসূচি – ২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
    দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড়ের পূর্ভাবাস দেওয়া হয়েছে
    নোটিশ :