বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৯ |
শিরোনামঃ
চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব ! বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ হাতীবান্ধায় সরকারি সেলাই মেশিন বিক্রি করলেন ইউপি সচিব নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: এমপি নিক্সনকে শোকজ দীঘিনালায় মেরুং ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা
  • HOME
  • বিনোদন
  • ’’ মুজিব একটি জাতির রূপকার ’’ সিনেমাটি দেখতে বিশাল জনতার ভিড়, দর্শকদের মুখে প্রশংসার ঝড়
  • ’’ মুজিব একটি জাতির রূপকার ’’ সিনেমাটি দেখতে বিশাল জনতার ভিড়, দর্শকদের মুখে প্রশংসার ঝড়

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মো:নাজমুল হাসান (স্টাফ রিপোর্টার) :

    যশোরে ঐতিহ্যবাহী সিনেমা হলে চলছে  ”মুজিব একটি জাতির রূপকার” সিনেমাটি দেখার জন্য হলের ‍সামনে  জনতার ভিড়। সিনেমাটি  দর্শকদের মুখে প্রশংসার ঝড় তুলেছে।

    নতুন প্রজন্ম যেন বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানতেও বুঝতে পারে তারে ধারাবাহিকতায় এই মুভি নির্মাণ।
    বিশ্বনেত্রী জননেত্রী শেখ হাসিনা প্রত্যেকটি বন্ধ সিনেমা হল গুলোর মালিকদেরকে নির্দেশ করেন, নির্দেশ করেন মুজিব একটি জাতির উপকার এই মুভি দিয়ে চালু করার।

    বাংলাদেশের ১৫৩টি সিনেমা হলে মুক্তি পেয়েছে মুজিব একটি জাতির রূপকার এই সিনেমাটি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনৈতিক অভিযাত্রা চিত্রিত করে শ্যাম বেনেগালের নির্মিত বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’।

    মুজিব: একটি জাতির রূপকার” নির্মাণের ঘোষণা থেকে এ দেশের দর্শকের মাঝে বেশ আলোচনা তৈরি হয়েছে। সবাই অপেক্ষায় ছিলেন জাতির পিতাকে কবে সেলুলয়েড পর্দায় দেখবেন। সেই অপেক্ষা শেষ হলো। সিনেমাটি মুক্তির পর সাধারণ দর্শকদের পাশাপাশি দেশের তারকারাও বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

    “মুজিব: একটি জাতির রূপকার” দেখে গণমাধ্যমে অনেক তারকা তাদের অনুভূতি প্রকাশ করেছেন।

    চিত্রনায়িকা নিপুণ আক্তার বলেন, “দেখতে পাচ্ছেন আমার চোখ থেকে পানি পড়ছে। শেষটা দেখে আর কিছু বলতে পারছি না। আমাদের এই প্রজন্মের কাছে অনুরোধ সবাই সিনেমাটা দেখবেন। আজ আমরা শিল্পী সমিতির সবাই ভাগ্যবান যে আমরা আসার পর এমন একটি সিনেমা মুক্তি পেল। এখন থেকে মনে হচ্ছে আমরাও পারব। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সিনেমা আরও প্রসারিত হবে সেই বিশ্বাস রাখি।”

    চিত্রনায়িকা নুসরাত ফারিয়া সিনেমাটি দেখেন তার মাকে নিয়ে। সেই প্রসঙ্গে এই তারকা বলেন, “প্রথমবার আমার কোনো সিনেমা মাকে নিয়ে দেখলাম। খুবই ইমোশনাল হয়ে গেছি। একটি সিনেমা দেখে বের হয়ে এমনটা অনুভব কখনো হয়নি।”

    দেশের জনপ্রিয় গায়ক ইমরান মাহমুদুল দেখতে যান “মুজিব: একটি জাতির রূপকার”। সিনেমাটি দেখে তার ভাষ্য, “শেষ দৃশ্যের পর অনেক ইমোশনাল হয়ে গেছি। অনেক কিছু আরও বিস্তারিত জানলাম। আমার মনে হয় সবার সিনেমাটা দেখা উচিত। তাহলে বঙ্গবন্ধু সম্পর্কে আরও ভালো ধারণা পাওয়া যাবে।”

    কণ্ঠশিল্পী কণা বলেন, “সত্যি কথা বলতে, প্রত্যাশার চেয়েও বেশকিছু পেলাম। সিনেমাটা পুরো সিনেমার মতো হয়েছে। যেখানে হাসি-ঠাট্টা, বেদনা রয়েছে। আর আবহ সঙ্গীত বেশ দারুণ লেগেছে। আর শেষ দৃশ্য দেখে আমি কান্না ধরে রাখতে পারিনি। এটুকুই বলব।”

    উল্লেখ্য, বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় “মুজিব: একটি জাতির রূপকার”। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, রিয়াজ আহমেদ, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

    বর্তমান দেশ ও বিদেশের পরিস্থিতি অনুযায়ী শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুযায়ী জীবনধারণের নির্দেশনা শুরু এই সিনেমাটা তৈরি।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    রেগে গিয়ে অভিনেত্রীর সঙ্গে এ কী করলেন জনি ডেপ?
    এবার কি ভার্চ্যুয়াল যুদ্ধে লিপ্ত বুবলী আর পরীমনি
    শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায় ‘রাজকুমার’
    মেহেরপুরে হয়ে গেল শীতকালীন ভলিবল টুর্নামেন্ট
    আই এফ আই সি ব্যাংকের ব্যতিক্রমী প্রতিবেশী উৎসব পালিত 
    জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা
    হাতীবান্ধায় ঐতিহ্যের উচ্ছ্বাসে মুখরিত পিঠা উৎসব 
    প্রেমে একের পর এক ব্যর্থতা, আক্ষেপ করে যা বললেন সালমান খান
    নোটিশ :