বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৩৯ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • অর্থনীতি
  • রাজবাড়িতে মরিচ পেয়াজ ও আলুর দাম বেড়েছে দ্বিগুন
  • রাজবাড়িতে মরিচ পেয়াজ ও আলুর দাম বেড়েছে দ্বিগুন

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    ছাব্বির হোসেন বাপ্পি ((স্টাফ রিপোর্টার)) রাজবাড়ীঃ

    রাজবাড়ীতে মরিচ, পেয়াজ ও আলুর দাম অত্যাধিক বেড়েছে। গত দুই দিনের ব্যাবধানে দ্বিগুন হয়েছে মরিচের বাজার দর। গত সপ্তাহের শেষ দিকে প্রতি কেজি কাচা মরিচ যেখানে ১০০ টাকা থেকে ১২০ টাকায় বিক্রি হয়েছে। দুই দিন ধরে সে মরিচ বিক্রি হচ্ছে ২২০ টাকা থেকে ২৫০ টাকায়। এদিকে গত এক সপ্তাহ ধরে পেঁয়াজও বিক্রি হচ্ছে বাড়তি দামে। এক সপ্তাহ আগে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হয়ছে ৬৫ টাকা থেকে ৭০ টাকায়, এক সপ্তাহ ধরে কেজিতে ১০/১৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে। ৫০ টাকা কেজির এলসি পেঁয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ৭০/৭৫ টাকায়। আর দেশীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে।এদিকে বাজারে আলুর সরবরাহ থাকলেও বর্তমানে তা ৪৫ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে।যা গত সপ্তাহের প্রথম দিকে ৪০ টাকায় বিক্রি হয়েছিল। বাজারে আসা ক্রেতা জালাল ফকির, সাইদুর রহমান বলেন, যে হারে বাজার পরিস্থিতি ক্রয় ক্ষমতা আমাদের নাগালে বাইরে চলে যাচ্ছে এতে আমাদের আর বাচার উপায় নাই। বর্তমানে কাচা মরিচ, পেঁয়াজ ও আলুর দাম সবচেয়ে বেশি। সরকারতো তদারকি করেনা করলে আমাদের মত খেটে খাওয়া মানুষ একটু স্বস্তি পেতাম বলে জানান।
    ব্যাবসায়ী সেলিম মিয়া, কালাম মোল্লা বলেন, তাদের কিছু করার নাই। আড়ৎদাদের কাছ থেকে অতিরিক্ত দামে তাদের মালামাল কিনতে হচ্ছে। যে কারণে তারা বাধ্য হচ্ছে বেশি দামে পন্য বিক্রি করতে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার
    ঐতিহাসিক বাংলার বৃহত্তম প্রিয় চলনবিল
    জয়পুরহাটে ৮৫৫ হেক্টর জমিতে ভূট্টার চাষ
    লালমনিরহাটে লাফিয়ে বাড়ছে নিত্য পণ্যের দাম,বিপাকে নিম্ন আয়ের ক্রেতারা
    ভোলায় নিত‍্যপন‍্যের দাম বেড়েই চলছে
    দক্ষিণ আইচায় কলার বাজারেও চলছে সিন্ডিকেট।
    প্রথমবার বিদেশে গেল দেশের উৎপাদিত চাইনিজ বাঁধাকপি
    দীঘিনালায় ক্রীক বাঁধের মাধ্যমে মাছ চাষ ও পুকুরের মাছের ওজন পরীক্ষা
    নোটিশ :