রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:২১ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • অন্যান্য >> অপরাধ >> উপজেলা সংবাদ
  • রাতের আধারে পুকুরে বিষ প্রয়োগ, কেটে ফেলা হয়েছে ফসলি গাছ
  • রাতের আধারে পুকুরে বিষ প্রয়োগ, কেটে ফেলা হয়েছে ফসলি গাছ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    ū

    আশিকুর রহমান -#শরীয়তপুর
    ————————–
    #রাতের আধারে বৃদ্ধ বৃষকের পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনসহ কেটে ফেলা হয়েছে শতাধিক পেপে, লাউ ও কুমড়া গাছ। এই ঘটনা ঘটেছে শরীয়তপুর সদর উপজেলার চরযাদবপুর গ্রামের ঘোলেরচক নামক স্থানে। ঘটনা পরবর্তী পুকুর পাড়ে গিয়ে শোকাহত হয়েছে এলাকাবাসী। অপরাধীদের বিচার দাবী করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার।
    স্থানীয় ভাবে জানাগেছে, চরযাদবপুর গ্রামের কোব্বাছ মোল্যা (৭০)। তার স্ত্রী, ৪ মেয়ে ও ১ পুত্র সন্তান রয়েছে। পরিবারের ভরনপোষনের জন্য অন্যের জমি ও পুকুর লিজ নিয়ে চাষাবাদ করেন কোব্বাছ মোল্যা। এই বছর বাবুল মোল্যা ও ফরহাদ মোল্যাদের কাছ থেকে ১ লাখ টাকার বিনিময়ে পুকুর লিজ গ্রহণ করে তিনি। সেই পুকুরে মাছ চাষসহ পুকুর পাড়ে ১১০টি পেপে গাছ, ২০০টি কুমড়া গাছ ও ১৫০টি লাউগাছ রোপন করেন তিনি। পেপে গাছে ফুল ও লাউ গাছে হাজারেরও বেশী লাউ ধরেছে। ১ ডিসেম্বর শুক্রবার রাত ১০টার দিকে চরচটাং গ্রামের আলমগীর মোড়ল তার ভাই ও ভাতিজাদের নিয়ে পুকুরে বিষ প্রয়োগ ও পকুর পাড়ে থাকা লাউ, কুমড়া ও পেপে গাছ কেটে ৪ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে বলে অভিযোগ করেছে বৃদ্ধ কৃষক কোব্বাছ মোল্যা।
    বৃদ্ধ কৃষক কোব্বাস মোল্যা জানায়, আলমগীর মোড়লের ভাইর কাছে মেয়ে বিয়ে দিয়েছি। জামাতার সাথে আলমগীর মোড়লের বিরোধ কেন্দ্র করে ঝগড়াঝাটি হয়েছিল। আমার মেয়েকে আলমগীর মারধর করে আবার আমার মেয়েও আলমগীরকে অপমান করে। সেই থেকে আলমগীর আমার ক্ষতি করার চেষ্টা শুরু করে। শুক্রবার রাতে পুকুরে বিষ প্রয়োগ করে আবার পুকুরের পাড়ে লাগানো পেপে, লাউ ও কুমড়া গাছ কেটে ফেলেছে। আমি তাদের দেখেছি।
    মরামাছ ধরতে এবং নষ্ট করা ফসল দেখতে এসে উপস্থিত লোকজন জানায়, কোব্বাছ মোল্যা সহজ-সরল মানুষ। সে বৃদ্ধ বয়সেও খুব কষ্ট করে সংসার চালায়। মানুষের জমি লিজে নিয়ে চাষাবাদ করে। তার পুকুরের মাছ ধ্বংস করে, গাছ কেটে যে ক্ষতি করেছে তাদের বিচার হওয়া দরকার।
    অভিযুক্ত আমলগীর মোড়ল ও ইকবাল মোড়ল জানায়, তাদের সাথে পারিবারিক বিরোধ আছে তবে তারা এই ঘটনার সাথে জড়িত না। তাদের সাথে মিথ্যাচার করা হয়েছে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন
    প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা
    আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান 
    সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন
    ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১
    কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ
    ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত
    কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী
    নোটিশ :