বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৪৬ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • অন্যান্য
  • রানীশংকৈলে আবাদী ফসলি জমিতে ভেকু দিয়ে মাটি খননে মোবাইল কোর্টের জরিমানা;
  • রানীশংকৈলে আবাদী ফসলি জমিতে ভেকু দিয়ে মাটি খননে মোবাইল কোর্টের জরিমানা;

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    শাহাজাহান আলী ষ্টাফ রিপোটার:…..ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার সিংহ পাড়া মৌজায়,যার জেলনং-১১৭, খংনং-১৫দাগনং-১৬১।জমির পরিমান এক একরেরও বেশী পৈতৃক সুত্রে বাদী হিসেবে দাবীদার বোন গুলনাহার গং বিবাদী ভাই তবিবর রহমান গং দের বিরুদ্ধে অবৈধ‍্যভাবে জোরপূর্বক উক্ত ফসলী জমিতে পুকুড়ের জন‍্য ভেকু দিয়ে মাটি খনন করে চাষাবাদ বিনষ্ট করছে এবং বাদী গুলনাহার বোনের দাবী ঐ দাগের সাথে ক্রয় কৃত জমি পরিত‍্যাক্ত থাকায় উক্ত জবর দখলের ও মাটি খননের জমিটি দাবী করে সম্প্রতি রানীশংকৈল থানায় একটি লিখিত অফিযোগ করেন।এবং সহকারী কমিশনার(ভূমি)ইন্দ্রোজিৎ সাহাকেও অভিযোগ করলে,তাৎক্ষনিক ভাবে (ভূমি) কমিশনার ইন্দ্রোজিৎ সাহা ফসলী জমি খনন করা যাবেনা মর্মে পর পর দুই বার নিষেধ করে খনন কাজ বন্ধ রাখে।
    কিন্তু ঈদের আগের দিন ও ২৫ই এপ্রিল ভোর সকালে গোপনে ঐ নিশেধাজ্ঞাকৃত জমি পুনরায় খনন করলে,সহকারী কমিশনা (ভুমি)ইন্দোজিৎ সাহা গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্হলে গিয়ে ভেকু দিয়ে মাটি খননের কাজ বন্ধ করে দেয়।
    এ বিষয়ে বাদী গুলনাহার জানায়,আমার ভাই তববির মাষ্টার পৈতৃক জমি হিসেবে ওই দাগে এক একরেরও বেশী ফসলি জমি আছে সেখানে আমাদের বোনদেরকে দেওয়া হউক মর্মে দাবী করে গত ১০ই জানুয়ারী রানীশংকৈল সহকারী কমিশনার( ভূমি) ইন্দ্রোজিৎ সাহাকে মৌখিক ও থানা অফসার্স ইনচার্জকে লিখিত অভিযোগ করা হয়।
    সেই অভিযোগের ভিত্তিতে বিবাদী ভাই তবিবরগং তা মেনে না নিয়ে বোনের অংশ কে জবরদখল করে গ্রাস করার জন‍্য আইনকে বৃদ্ধাংগুলি দেখিয়ে অমিমাংসীত ভাবে তার দখলদারিত্ব চালায় রায়।
    এ ঘটনায় সহকারী কমিশনার ভূমি ইন্দ্রোজিৎ সাহার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,,সেখানে মাটি খননের কাজের ভেকূটি গ্রাম পুলিশ পাহারায় রেখে আসা হয়েছে এবং ভেকুর মালিককে অফিসে ডাকছি, আসলেই একটা জরিমানা করা হবে।এ ঘটনায় বুধবার অফিস চলাকালিন সময়ে ভেকুর মালিককে জরিমানা করা হয়।
    অপরদিকে ২৭ই এপ্রীল মুঠো ফোনে এ প্রতিবেদক কে অফিসার্স ইনচার্জ গুলফামুল মন্ডল জানায়,হ‍্যা এধরনের একটি অভিযোগ আসচ্ছিল,এবং এ বিষয়ে জাপা নেতা জাহাঙ্গীর আলম ঘরোয়া বৈঠকে আপোষ মিমাংসার কথা বলছিল,আমি বলেছি ঠিকষ আছে আপনারা আপোষ করে নেন,।
    এদিকে বাদীপক্ষ জানায় এ বিষয়টি কোন মিমাংসা করা হয়নি।
    এদিকে বিবাদী তবিবর রহমানের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন,,আমি ও আমার ভাইয়ের নামে উল্ল‍্যেখিত জমি রেজিট্রি নিয়ে আমরা পুকুড় খনন করছি কিন্তু এখানে আমার বোন গং এসে উক্ত জমি দাবী করে খনন কাজে বাধা প্রদান করেন।তিনি আরো বলেন আমার বোনগং কে জমি অন‍্যত্র প্রদান করা হবে।
    এদিকে এ বিষয়ে থানায় সমঝোতার জন‍্য চেষ্টা করা হয়।কিন্তু বিষয়টি মানা মানি হয়নি।
    এ বিষয়ে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে১১টায় সরেজমিন এ প্রতিবেদক পর্যবেক্ষনে গেলে সেখানকার স্হানীয়রা জানান,ওই জমি তবিবর চৌধুরীর বোনরা দাবী করেছে ফলে বিষয়টি
    পারিবারিক ভাবে নানা জটিলতার সৃষ্টি হয়।এবং
    স্হানীয়রা আরো জানায়,পাকা রাস্তার পাশে পুকুড় খনন করলে বিশাল হুমকির সম্মুখিন হবে ভবিষৎতে।
    বিষয়টি এলাকায় নানা জল্পনা কল্পনা ও সচেতন মহলের নিকট প্রশ্নবিদ্ধ।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন কাহারোল এপির আয়োজনে শিশুদের জন্মদিন উদযাপন ও উপহার বিতরণ
    পোরশায় শিক্ষা সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা
    অসহায় জীবন যাপন করছে মোহম্মদ পুর ৯ নং ওয়ার্ডের সভাপতি কলিম উদ্দিন মন্ডল
    circular
    “শোক সংবাদ” তার মৃত্যুতে আমরা শোকাভিভূত
    আনোয়ারায় বর আসার আগেই কনে উধাও
    তীব্র তাপদাহের কারণে শ্রমজীবী মানুষের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ
    ছাত্রলীগ নেতা নিহত মুখলেছুর রহমান লাশ উদ্ধার করেছে পুলিশ
    নোটিশ :