রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৩ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • অন্যান্য >> অপরাধ >> উপজেলা সংবাদ >> স্বাস্থ্য
  • লক্ষ্মীপুরে রামগঞ্জে লেজারে শিশুর বিশেষ অঙ্গ পুড়ে ছাই চিকিৎসক ও কর্মকর্তাসহ ৪জনের বিরুদ্ধে মামলা
  • লক্ষ্মীপুরে রামগঞ্জে লেজারে শিশুর বিশেষ অঙ্গ পুড়ে ছাই চিকিৎসক ও কর্মকর্তাসহ ৪জনের বিরুদ্ধে মামলা

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    তারেক হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি :চিকিৎসক ও হসপিটালের অন্য কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্বে অবহেলা ও ভুল চিকিৎসার কারনে ৩ বছর বয়সী শিশু মাহাদিকে সুন্নতে খৎনা করাতে গিয়ে বিশেষ অঙ্গ (পুরুষাঙ্গ) পুড়িয়ে ফেলার অভিযোগে চিকিৎসকসহ ৪জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন শিশুটির নানা রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের শাকতলা পাটোয়ারী বাড়ীর আনোয়ার হোসেন।সোমবার (৩১ জুলাই) বিকালে রামগঞ্জ ইসলামীয়া হাসপাতাল (প্রাঃ) এর ডিএমএফ চিকিৎসক ডাক্তার মোঃ সরোয়ার হোসেন, হসপিটালের পরিচালক সাইফুল্লাহ মানিক, রবিউল আলম রিয়াজ ও ডাক্তারের সহযোগী আবদুল্যাহ আল মাহমুদকে আসামী করে এ মামলা করা হয়।শিশু মাহাদির নানা আনোয়ার হোসেন জানান, আমার নাতি মাহাদির সুন্নতে খৎনা করানোর গত ৩১ মে ২০২৩ তারিখ বেলা সাড়ে ১২টায় রামগঞ্জ শিশু পার্ক সংলগ্ন রামগঞ্জ ইসলামীয়া হাসপাতালে ভর্তি করানো হয়। দুপুরে উল্লেখিত চিকিৎসক ও তার সহযোগীরা লেজার মেশিনের মাধ্যমে আমার নাতির মুসলমানি করানোর জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যায়। কিছুক্ষণ পর আমার নাতির আত্মচিৎকার ভেসে আসলে আমরা বিচলিত হয়ে যাই। আমরা দ্রুত বিষয়টি জানার জন্য অপারেশন থিয়েটারে গিয়ে দেখি আমার নাতি মাহাদির পুরুষাঙ্গ পুরো পুড়ে কয়লা হয়ে গেছে। ঐ দিনই আমার নাতিকে নিয়ে নোয়াখালীর ডাক্তার ট্রাষ্ট ওয়ান হসিপটালে নিয়ে গেলে সেখান থেকে ৩দিন পর ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হসপিটাল/ মিডফোর্ড হসপিটালে অদ্যাবদি ভর্তি রয়েছে।স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হসপিটালের কর্ত্যব্যরত চিকিৎসক জানান, ইলেকট্রিক মেশিনের অতিরিক্ত তাপের কারনে তার পুরুষাঙ্গ সম্পূর্ণ জ¦লে পুড়ে কয়লা হয়ে গেছে। আমার নাতী আজীবনের জন্য পুরুষত্ব হারিয়েছে।স্থানীয় কিছু লোকজন বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের জন্য আমাদের চাপ প্রয়োগ করতে থাকে। আমার নাতি হসপিটালের বিছানায় কাতরাচ্ছে, আমরা তার চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় মামলা গতকাল আদালতের শরনাপন্ন হয়েছি। আমরা এ ঘটনার উচিত বিচার প্রার্থনা করছি।
    এ ব্যপারে ইসলামিয়া হাসপাতাল কতৃপক্ষকে বার বার মোবাইলে কল দেয়ার পর সবগুলো নম্বর বন্ধ পাওয়া গেছে। পরবর্তীতে সরেজমিনে ঘটনাস্থলে গেলেও কাউকে পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক হসপিটালের এক কর্মচারী জানান, মামলার হওয়ার পর থেকে হসপিটালে মালিক পক্ষের লোকজন খুব একটা আসেন না।লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আহম্মেদ কবীর জানান, আমি এ মামলার ঘটনাটি জানি না। মামলার কপি হাতে পেলে অবশ্যই বিধিমতে ব্যবস্থা নেয়া হবে। আর ডিএমএফ চিকিৎসক এ ধরনের অপারেশন বা সুন্নতে খৎনা করাতে পারেন না।
    রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদুল হক জানান, আমি এখনো উপশম ও ইসলামিয়া হাসপাতালের বিরুদ্ধে মামলার কপি হাতে পাইনি।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম
    বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট
    সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে
    শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২
    নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার
    উপজেলা পরিষদের চেয়ারম্যান বৃন্দের জন্য বাংলাদেশ সরকারের আনসার বাহিনী অতিবো জরুরী বলে মনে করছেন সচেতন মহল
    সখীপুরে এক ঘন্টার আগুনে পুড়ে ছাই হলো লাল খাতুনের স্বপ্ন
    রাঙ্গাবালীতে গভীর রাতের অগ্নিকান্ডে জেলের বসতঘর পুরে ছাই
    নোটিশ :