রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৯ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • জাতীয়
  • লালমনিরহাটে আ’লীগ-বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় যুবলীগ নেতা নিহত
  • লালমনিরহাটে আ’লীগ-বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় যুবলীগ নেতা নিহত

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    লালমনিরহাট প্রতিনিধি।।
    বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতালে লালমনিরহাটের বিভিন্ন জায়গায় আ’লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ এবং বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। সংঘর্ষে ন্যাংড়া জাহাঙ্গীর নামে এক যুবলীগ নেতা
    নিহতসহ ও আ’লীগের ৮ নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। এ সময় পুলিশ ও সাংবাদিকের গাড়িসহ ৫টি গাড়ি ভাংচুর করা হয়।

    রবিবার (২৯ অক্টোবর) সকালের দিকে সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের রেলগেট সংলগ্ন এলাকায় সংঘর্ষে গুরুতর আহত জাহাঙ্গীরকে রংপুর মেডিকেলে নিলে সেখানে তার মৃত্যু মৃত্যু হয়। জেলা আ’লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

    স্থানীয়রা জানায়, হরতালের সমর্থনে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নে বিএনপির নেতাকর্মীরা পিকেটিং করার জন্য মাঠে নামলে আ’লীগের নেতাকর্মীরা তাতে বাঁধা দেয়। পরে দুই দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বিএনপির পিকেটারদের হামলায় যুবলীগ নেতা ন্যাংড়া জাহাঙ্গীর ও স্বেচ্ছাসেবকলীগ নেতা রাজুু আহমেদ গুরুতর আহত হয়। পরে তাদেরকে রংপুর মেডিকেল হাসপাতালে নেয়া হলে সেখানে যুবলীগ নেতা জাহাঙ্গীরের মৃত্যু হয়।

    এছাড়াও জেলা শহরে বিএনপি কর্মীরা পিকেটিং করার চেষ্টা করলে আ’লীগের সরভ ভুমিকায় তা পন্ড হয়ে যায়। যদিও বিএনপির কিছু নেতাকর্মী চোরাগুপ্ত হামলা চালিয়ে সাংবাদিকের গাড়িসহ ৩/৪টি মটরসাইকেল ভাংচুর করে।

    এদিকে সকালের দিকে জেলা শহরের মিশনমোড়ে বিক্ষোভ ও পিকেটিং করতে বিএনওি নেতাকর্মীরা মাঠে নামলে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে পড়ে হরতালকারীরা। হরতালে সাধারণ যাত্রীদের পায়ে হেঁটে এবং অটোরিকশা করে যেতে দেখা গেছে। লালমনিরহাট থেকে দুরপাল্লার বাসসহ সব রকম যানবাহন বন্ধ রয়েছে।

    জেলার আদিতমারী উপজেলায় বিএনপি নেতাকর্মীরা হরতালের সমর্থনে পিকেটিং করার জন্য বিএনপি কার্যালয়ে সমবেত হলে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা বুঝতে পেয়ে হামলা চালিয়ে বিএনপি কার্যালয় ভাংচুর করে। এসময় উভয় দলের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়। এছাড়াও জেলার হাতীবান্ধা, কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার সাপ্টিবাড়িতে আ’লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

    এদিকে যুবলীগ নেতা জাহাঙ্গীরের মৃত্যুর কথা জেলায় ছড়িয়ে পড়লে আ’লীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা যায়। এরই প্রতিবাদে জেলা আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড. মতিয়ার রহমান জেলা শহরের বিডিআর গেটে বিকেলে প্রতিবাদ সমাবেশের ঘোষনা দেয়। যেকোন সময় আবারো রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটতে পারে বলে জেলাবাসী মনে করছেন।

    লালমনিরহাট জেলা পুলিশ জানায়, জেলায় আইন শৃংখলার যেন কোন রকম অবনতি না হয় সেজন্য জেলার বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

    মোঃ হানিফ মিয়া, লালমনিরহাট।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    আজ‌মহান মে দিবস
    নোটিশ :