রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৯ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • ক্রিকেট >> খেলাধুলা
  • সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন কুক
  • সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন কুক

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    আন্তর্জাতিক ক্রিকেটে রীতিমত কিংবদন্তি ইংলিশ ক্রিকেটার অ্যালিস্টার কুক। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ স্কোরার তিনি। সেইসঙ্গে ১২ হাজার রানের তালিকায় একমাত্র ইংলিশ ব্যাটার। অনবদ্য ক্যারিয়ারের জন্য পেয়েছেন স্যার উপাধি। সেই অ্যালিস্টার কুক এবার নিজেকে সরিয়ে নিয়েছেন সব ধরনের ক্রিকেট থেকে। 

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পর গত পাঁচ বছর ঘরোয়া ক্রিকেটে ২২ গজ মাতিয়েছিলেন অ্যালেস্টার কুক। এসেক্সের জার্সিতে পার করেছেন ক্যারিয়ারের শেষ সময়টা। ৩৮ বয়সী এ ইংলিশ তারকা এবার এসেক্স পর্বটাও শেষ করার ঘোষণা দিয়েছেন।

    শুক্রবার (১৩ অক্টোবর) কুকের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে বিবিসি স্পোর্ট, স্কাই স্পোর্টসসহ একাধিক ইংলিশ সংবাদ মাধ্যম।

    ইংল্যান্ডের অন্যতম টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুক। সাদা পোশাকে ব্যাট হাতেও দারুণ পারফর্মার ছিলেন তিনি। পাঁচ বছর আগে অবসর নিলেও এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে টেস্টের সর্বোচ্চ রান কুকেরই দখলে। ১৬১ ম্যাচে ২৯১ ইনিংস ব্যাট করে ৪৫.৩৫ গড়ে তার ব্যাট থেকে এসেছে ১২ হাজার ৪৭২ রান।

    ২০০৯ সালে টি-টোয়েন্টি, ২০১৪ সালে ওয়ানডে আর ২০১৮ সালে সাদা পোশাকে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কুক। এরপর ইংল্যান্ডের জার্সিটা তুলে রাখলেও গত পাঁচ বছর ধরে খেলেছেন ঘরোয়া ক্রিকেটে। ইংলিশ ক্লাব এসেক্সের সঙ্গে সম্পর্কটা প্রায় দুই দশকের। সেই সংযোগটা এবার ছিন্ন করলেন ৩৮ বছর বয়সে এসে। ক্লাবটির হয়ে সবশেষ তিনি মাঠে নেমেছিলেন গত সেপ্টেম্বরে।

    অবসরের ঘোষণা দিয়ে কুক বলেন, ‘বিদায় বলা সহজ নয়। দুই দশকের বেশি সময় ক্রিকেট আমার কাছে পেশার চেয়েও বেশি কিছু ছিল। এটা সঠিক সময় আমার জীবনের এ অংশটার ইতি টানার। সেরা ক্রিকেটার হতে যা কিছু প্রয়োজন, আমি সবকিছু করার চেষ্টা করেছি। এখন আমি নতুন প্রজন্মকে জায়গাটা ছেড়ে দিতে চাই।’

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পাকিস্তানের দল ঘোষণায় নাটকীয়তা
    বিপদ জেনেও মদ কোম্পানির লোগো ছাড়াই মাঠে মোস্তাফিজ, প্রশংসার ঝড়
    খালেদের বোলিং নৈপুন্যে প্রথম সেশন বাংলাদেশের
    সাড়ে তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়ে উচ্ছসিত ইংলিশ ডিফেন্ডার গোমেজ
    মুগ্ধতা ছড়ানো ২২ গজের নায়ক তামিম ইকবালের জন্মদিন আজ
    চর আইচা মাধ্যমিক বিদ্যালয় ৩২ তম ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
    ব্যারিস্টার সাইদুল হক সুমন ফুটবল একাদশ আসছে প্রানের শহর জামালপুরে
    ময়মনসিংহে চ্যাম্পিয়ন ক্রিকেট দলকে পুলিশ সুপার মহোদয়ের শুভেচ্ছা
    নোটিশ :