বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:২০ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • জাতীয়
  • সরকার বিরোধী মতকে দমন করতে আদালতকে ব্যবহার করছে – ড. আবদুল মান্নান
  • সরকার বিরোধী মতকে দমন করতে আদালতকে ব্যবহার করছে – ড. আবদুল মান্নান

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে জামায়াতের সড়ক অবরোধ ও মিছিল

    বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আবদুল মান্নান বলেছেন, আওয়ামী সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না ফলে তারা প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করে দিতে চায়। এজন্য সরকার অন্যায়ভাবে রাষ্ট্রীয় ও গণতান্ত্রিক প্রতিষ্ঠান গুলোতে হস্তক্ষেপ করছে। ফ্যাসিস্ট আওয়ামী সরকার নিজেদের ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিচার ব্যবস্থার অপব্যবহার করছে। ফরমায়েশি ও ন্যায় ভ্রষ্ট রায়ের মাধ্যমে জামায়াত সহ বিরোধী মতের রাজনৈতিক নেতা-কর্মীদের সাজা প্রদান করছে। এরই ধারাবাহিকতায় জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের বিরুদ্ধে ফরমায়েশি রায়ে অন্যায়ভাবে সাজা প্রদান করে সরকার। জনগণ এই ন্যায় ভ্রষ্ট রায় প্রত্যাখ্যান করেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন দুর্বিষহ অবস্থায় রয়েছে। যারা পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে তারা আর যায় হোক জনগণের ভাগ্যের পরিবর্তন করতে সক্ষম না। এমতাবস্থায় জনগণের অধিকার আদায়ের জন্য জামায়াতে ইসলামী সহ বিরোধী দলগুলোর ডাকে দেশব্যাপী সর্বাত্মক অবরোধ চলছে। তিনি গণদাবী মেনে নিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহবান জানান। অন্যথায় ফ্যাসিবাদের পতন না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

    তিনি আজ বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকে ১১ দফায় ৩৬ ঘন্টা অবরোধের ২য় দিনে রাজধানীর মতিঝিলে সড়ক অবরোধে নেতৃত্ব প্রদানকালে এসব কথা বলেন। জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ঠ রায় ও ফরমায়েশি একতরফা তফসীল ঘোষণার প্রতিবাদে এবং সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ার টেকার সরকার গঠন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ১১ দফা অবরোধের ২য় দিনে রাজধানীর মতিঝিলে সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য, আবু আম্মার, এসএম শামসুল বারী, মু’তাসিম বিল্লাহ, নুর উদ্দিন, আবু রায়হান সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

    হামিদুল ইসলাম
    স্টাফ রিপোর্টার
    ঢাকা

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    দেশের তরুণ প্রজন্মের খবর কী?
    প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    মনোহরদীতে মডেল মসজিদের বকেয়া বিদ্যুৎ বিল প্রায় ৫ লাখ টাকা
    আজ বিশ্ব গণমাধ্যম দিবস
    কক্সবাজার পেকুয়ার ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখে লবণ ওঠাতে গিয়ে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু হয়েছে
    আজ পহেলা মে দিবস | প্রতিবছর আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন করা হয
    নোটিশ :