সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:২২ |
শিরোনামঃ
রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
  • HOME
  • বিনোদন
  • সালমান শাহের জন্মদিনকে ঘিরে থাকছে নানা আয়োজন
  • সালমান শাহের জন্মদিনকে ঘিরে থাকছে নানা আয়োজন

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মৃত্যুর ২৭ বছর পরও যার জন্মদিন এলে সাড়া জাগে ভক্তদের মনে, পরম ভালোবাসায় যাকে স্মরণ করেন, তিনি নায়ক সালমান শাহ। এমন জনপ্রিয়তার নজির ঢালিউডে বিরল। আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সেই ক্ষণজন্মা নায়কের জন্মদিন। বেঁচে থাকলে ৫৩ বছরে পা রাখতেন তিনি।

    আজ সারাদিন সালমান শাহের জন্মদিনকে ঘিরে টিভিতে থাকছে বিশেষ আয়োজন। বৈশাখী টিভি চ্যানেলটির পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল ৮টা ২০ মিনিটে ‘বৈশাখী সকালের গান’ অনুষ্ঠানে সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের কিছু গান গাইবেন কণ্ঠশিল্পী আগুন।

    এরপর সকাল ১০টা ১০ মিনিটে প্রচার হবে সালমান শাহ ও শাহনাজ অভিনীত সিনেমা ‘সত্যের মৃত্যু নেই’; দুপুর ২টা ৪৫ মিনিটে রয়েছে সালমান শাহ-শাবনূর অভিনীত ‘স্বপ্নের পৃথিবী’ এবং রাত ১২টায় প্রচার হবে সালমান শাহ-শাবনূর অভিনীত ‘বিচার হবে’।

    সালমান শাহ এর জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর, সিলেটের দড়িয়াপাড়ায়। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। সিনেমার জন্যই তিনি সালমান শাহ নামটি ধারণ করেছিলেন।

    ১৯৮৫ সালে বিটিভির নাটক ‘আকাশ ছোঁয়া’ দিয়ে সালমান শাহর শোবিজ ক্যারিয়ার শুরু হয়। এরপর কয়েকটি খণ্ড ও ধারাবাহিক নাটকে তাকে দেখা গেছে। সিনেমায় তার অভিষেক ১৯৯৩ সালে, সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে। এটি ১৯৮৮ সালের হিন্দি সিনেমা ‘কায়ামাত সে কায়ামাত তাক’র অফিসিয়াল রিমেক। প্রথম ছবিতেই সাফল্য পান সালমান শাহ, রাতারাতি হয়ে ওঠেন তারকা। একই ছবির সূত্রে তারকা খ্যাতি পান নায়িকা মৌসুমী ও গায়ক আগুনও।

    পরবর্তী তিন বছর চুটিয়ে কাজ করেছেন সালমান শাহ; নির্দিষ্ট করে বললে ২৭টি সিনেমায় অভিনয় করেছিলেন। এর অধিকাংশই হয়েছিল সফল। এর মূলে ছিল তার নজরকাড়া ফ্যাশন, সুদর্শন চেহারা আর দক্ষ অভিনয়। ফলে নতুন প্রজন্মের অনেক নায়কই তাকে আদর্শ মেনে অনুসরণ-অনুকরণ করেন।

    সালমান শাহ অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হলো, ‘তুমি আমার’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘বিচার হবে’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘সুজন সখি’, ‘স্বপ্নের নায়ক’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘আনন্দ অশ্রু’, ‘বুকের ভেতর আগুন’ ইত্যাদি।

    ক্যারিয়ারের জ্বলজ্বলে সময়ের মধ্যেই হঠাৎ রহস্যজনক মৃত্যু ঘটে সালমান শাহর। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনের বাসায় তার মরদেহ পাওয়া যায়। সেই মৃত্যুর রহস্য আজও পুরোপুরি উদঘাটিত হয়নি।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    রেগে গিয়ে অভিনেত্রীর সঙ্গে এ কী করলেন জনি ডেপ?
    এবার কি ভার্চ্যুয়াল যুদ্ধে লিপ্ত বুবলী আর পরীমনি
    শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায় ‘রাজকুমার’
    মেহেরপুরে হয়ে গেল শীতকালীন ভলিবল টুর্নামেন্ট
    আই এফ আই সি ব্যাংকের ব্যতিক্রমী প্রতিবেশী উৎসব পালিত 
    জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা
    হাতীবান্ধায় ঐতিহ্যের উচ্ছ্বাসে মুখরিত পিঠা উৎসব 
    প্রেমে একের পর এক ব্যর্থতা, আক্ষেপ করে যা বললেন সালমান খান
    নোটিশ :