রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৩ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • সারাদেশ
  • সিরাজগঞ্জে বেড়েই চলেছে ডায়রিয়া রোগী
  • সিরাজগঞ্জে বেড়েই চলেছে ডায়রিয়া রোগী

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    সিরাজগঞ্জে দিন দিন বেড়েই চলেছে ডায়রিয়া রোগের প্রকোপ। প্রতিদিন হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে গত তিন দিনে গড়ে ৪৬ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে। তাদের মধ্যে নারী, শিশু ও বৃদ্ধের সংখ্যা বেশি।

    খোঁজ নিয়ে জানা গেছে, পৌর এলাকার সাপ্লাইয়ের পানি ও টিউবওয়েল পানি ফুটিয়ে পান না করায় ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে বলে ধারণা স্থানীয়দের। আক্রান্তরা অধিকাংশই শহরের গয়লা, কোবদাসপাড়া, একডালা ও ধানবান্ধি মহল্লার বাসিন্দা। এর আগে গত সপ্তাহে তারেক (৬৫) ও পাপিয়া (৫০) নামের দুজন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

    পৌরসভার কোবদাসপাড়া ও গয়লা এলাকার ভর্তি রোগীরা জানান, তাদের কেউ কেউ টিউবওয়েল ও অনেকেই পৌরসভার সাপ্লাইয়ের পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় এখানে ৫৯ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে। শুক্রবার ৪৮ ও বৃহস্পতিবার ৩১ জন ভর্তি হন। ২৪ ঘণ্টায় আউটডোরে চিকিৎসা নিয়েছেন ৩৩ জন ও বৃহস্পতিবার ১১ জন।

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফরিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, গত দুই থেকে তিন সপ্তাহ ধরেই ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১০১ জন। রোগীরা ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার কারণ শনাক্ত করা যায়নি, তবে ডায়রিয়া একটি পানিবাহিত রোগ। পানিতে জীবাণু থাকার কারণে এই রোগে আক্রান্ত হচ্ছে মানুষ।

    সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. রাম পদ রায় বলেন, জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পৌরসভা, পুলিশ বিভাগের প্রতিনিধিদল ডায়রিয়া প্রবণ এলাকাগুলো পরিদর্শন করেছেন। আমরা ওই সব এলাকায় স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে কাজ করছি। স্যালাইন ও পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট সরবরাহ করা হচ্ছে।

    সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, আমাদের টিম ঘটনাস্থল থেকে পানির স্যাম্পল কালেকশন করে ল্যাবে পাঠিয়েছে। ল্যাবের রিপোর্ট আসতে আর একদিন সময় লাগবে। রিপোর্টে কোনো পানি দূষিত আছে কিনা সেটা দেখে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ, চরম দুশ্চিন্তায় জেলেরা
    এসএসসির ফল প্রকাশ আগামীকাল রবিবার
    মানিকগঞ্জের পাইলট সন্তান চট্টগ্রামে নিহত
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    হজ কর্মসূচি – ২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
    দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড়ের পূর্ভাবাস দেওয়া হয়েছে
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    সিরাজগঞ্জ জেলা সকল ভোটার ভাই ও বোনদের জন্য জরুরী দিকনির্দেশনা
    নোটিশ :