রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৬ |
শিরোনামঃ
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২ নওগাঁয় চোরাই মদ বিক্রির দায়ে তিনজন গ্রেফতার শ্রীমঙ্গলে জমে উঠেছে উপজেলা নির্বাচনীয় আমেজ ইসলামের প্রাথমিক যুগ লালমনিরহাটে অন্যতম ফসল ভুট্টা হলেও নেই প্রসেসিং কেন্দ্র ও সংরক্ষণাগার বান্দরবানে নাগরিক পরিষদের নেতা কাজী মুজিবের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল
  • HOME
  • আন্তর্জাতিক
  • হাসপাতালে হামলা : হামাসের মিত্রকে দায়ী করে ভিডিও প্রকাশ ইসরায়েলের
  • হাসপাতালে হামলা : হামাসের মিত্রকে দায়ী করে ভিডিও প্রকাশ ইসরায়েলের

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    আল আহলি আরব হাসপাতালের চিকিৎসাধীন বেসামরিক লোকজনের ওপর বোমা ফেলার পর আন্তর্জাতিক রাজনীতিতে তোপের মুখে থাকা ইসরায়েল ভয়াবহ এই হামলার জন্য হামাসের মিত্র ও মধ্যপ্রাচ্যভিত্তিক কট্টরপন্থী ইসলামি গোষ্ঠী ইসলামিক জিহাদকে দায়ী করেছে।

    মঙ্গলবার এ সংক্রান্ত একটি ভিডিওচিত্রও প্রকাশ করেছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

    সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) পোস্ট করা সেই ভিডিওতে আইডিএফের পক্ষ থেকে বলা হয়, ‘সন্ত্রাসী গোষ্ঠী ইসলামি জিহাদ ইসরায়েলের বিমান বাহিনীকে (আইএএফ) লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছিল। কিন্তু তাদের ছোড়া সেই রকেট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে ব্যর্থ হয়ে আল আহলি হাসপাতালে আঘাত হানে।’

    ভিডিওচিত্রটিতে দেখানো গেছে, হাসপাতালটির পার্কিং লটে বিস্ফোরক রকেট আঘাত হানার পর আগুন ধরে যায় মূল ভবনে।

    আইডিএফ আরও দাবি করেছে, কোনো লক্ষ্যবস্তুতে রকেট ছোড়া হলে সেই লক্ষ্যবস্তুতে গর্ত বা বড়ো ফুটো দেখা যায়। হাসপাতলের মূল ভবনের দেওয়ালে কোনো গর্ত বা ফুটো পরিলক্ষিত হয়নি।

    তবে ইসলামি জিহাদ ইতোমধ্যে এই অভিযোগ অস্বীকার করে এক অডিওবার্তা দিয়েছে। সেই বার্তায় আইডিএফের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগও আনা হয়েছে গোষ্ঠীটির পক্ষ থেকে।

    গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন রকেট হামলার সময় আল আহলি ব্যাপটিস্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন কয়েক হাজার মানুষ এবং হামলার জেরে তাদের মধ্যে নিহত হয়েছেন অন্তত ৫০০ জন।

    গত ৭ অক্টোবর গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাস ইসরায়েলকে লক্ষ্য করে হামলা চালায়। তার জবাবে ওই দিন থেকেই উপত্যকায় অভিযান শুরু করে ইসরায়েলের বিমান বাহিনী। সেই অভিযান এখনও চলছে।

    গত ১১ দিনের অভিযানে ইতোমধ্যে গাজা ভূখণ্ডে নিহত হয়েছেন হাজার হাজার বেসামরিক মানুষ। এই নিহতদের মধ্যে উল্লেখযোগ্যসংখ্যক শিশু ও নারী রয়েছেন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অগ্নিঝরা তাপমাত্রায় ভুগছে মেহেরপুর গাংনী
    শরিয়তপুরে কৃতিনশা নদীর কবলে শেষ হলো বসত বাড়ি
    সৌদি আরবে ঈদ বুধবার
    বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন
    ইউক্রেনের শীঘ্রই ‘পতন’ হতে পারে: ম্যাক্রোঁ
    গাজায় প্রতিদিন ৩৭ জন মা প্রাণ হারাচ্ছেন
    ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে ভারতের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী
    সু চির বাড়ি নিলামে উঠলে ও নেই কোন ক্রেতা
    নোটিশ :