বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫২ |
শিরোনামঃ
সিলেটে যাত্রীবেশী ছিনতাই চক্রের ২ সদস্য আটক করা হয়েছে ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী শরীয়তপুরে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও দেশ টিভি, ভোরের পাতার এবং দেশ প্রতিদিনের সাংবাদিকের ওপর হামলা ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত ফুলছড়িতে নিরাপদ বিদেশযাত্রা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত নরসিংদীর শিবপুর ও রায়পুরা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন বড়াইগ্রামে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান
  • HOME
  • আন্তর্জাতিক
  • ৯৬ শতাংশ সৌদি নাগরিক ইসরায়েলের সঙ্গে সম্পর্ক চায় না ”
  • ৯৬ শতাংশ সৌদি নাগরিক ইসরায়েলের সঙ্গে সম্পর্ক চায় না ”

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    সীতাকুণ্ড স্টাফ রিপোর্টার
    মো রমিজ আলী
    দৈনিক দেশ প্রতিদিন

    সৌদি আরবের অধিকাংশ নাগরিক ইসরায়েলের সঙ্গে সম্পর্ক চায় না। সম্প্রতিক এক জরিপে এই তথ্য উঠে এসেছে।

    জরিপে অংশ নেয়া শতকরা ৯৬ ভাগ সৌদি নাগরিক বলেছেন, গাজায় দখলদার ইসরায়েল যে বর্বরতা চালাচ্ছে সেজন্য তেল আবিবের সঙ্গে আরব বিশ্বের সম্পর্ক ছিন্ন করা উচিত।
    ‘ওয়াশিংটন ইনস্টিটিউট ফর নিয়ার ইস্ট পলিসি’ পরিচালিত এই জনমত জরিপে পরিষ্কার দেখা যায়, সৌদি আরবের প্রায় সব মানুষ ইসরায়েলের সঙ্গে অন্য আরব দেশগুলোর যেকোনো রকমের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পক্ষে মত দিয়েছেন।

    খবর মিডল ইস্ট মনিটর।
    জরিপে দেখা যায় সৌদি আরবের শতকরা ৯১ ভাগ মানুষ মনে করেন- গাজায় ইসরায়েলের চলমান বর্বর আগ্রাসন এবং ভয়াবহ ধ্বংসযজ্ঞ সত্ত্বেও চূড়ান্তভাবে ফিলিস্তিন, আরব এবং মুসলিম জনগণের বিজয় হবে।
    আগস্ট মাসের তুলনায় সৌদি আরবে হামাসের জনপ্রিয়তা ৩০ ভাগ বেড়েছে। এছাড়া, সাম্প্রতিক ঘটনাবলীতে দেখা যাচ্ছে যে, ইসরায়েল আগের চেয়ে দুর্বল হয়েছে এবং অভ্যন্তরীণভাবে বিভক্ত- এই বক্তব্যের সঙ্গেও একমত পোষণ করেছে শতকরা ৮৭ ভাগ উত্তরদাতা।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অগ্নিঝরা তাপমাত্রায় ভুগছে মেহেরপুর গাংনী
    শরিয়তপুরে কৃতিনশা নদীর কবলে শেষ হলো বসত বাড়ি
    সৌদি আরবে ঈদ বুধবার
    বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন
    ইউক্রেনের শীঘ্রই ‘পতন’ হতে পারে: ম্যাক্রোঁ
    গাজায় প্রতিদিন ৩৭ জন মা প্রাণ হারাচ্ছেন
    ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে ভারতের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী
    সু চির বাড়ি নিলামে উঠলে ও নেই কোন ক্রেতা
    নোটিশ :