রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:২২ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • উপজেলা সংবাদ
  • চাকরি স্থায়ীকরণের দাবিতে কালীগঞ্জে অনির্দিষ্টকালের কর্মবিরতি
  • চাকরি স্থায়ীকরণের দাবিতে কালীগঞ্জে অনির্দিষ্টকালের কর্মবিরতি

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মো:সিরাজুল ইসলাম পলাশ

    লালমনিরহাট জেলা প্রতিনিধি

    চাকরি স্থায়ীকরণের দাবিতে গত ১৫ জানুয়ারি থেকে লালমনিরহাটের ৫ উপজেলার নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা কর্মবিরতি পালন করছেন। এসময় চাকরি স্থায়ীকরণ না হলে আত্মহত্যার হুমকি দেন তারা।

    বুধবার (৩১ জানুয়ারি) সকাল লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার নেসকো কার্যালয়ের সামনে ৫ উপজেলা থেকে আসা পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা এই কর্মবিরতিতে অংশ নেন।

    এতে করে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা বাড়ির ভেতরে থাকা মিটার না দেখেই নেয়া হচ্ছে ইউনিট রিডিং। আর গ্রাহকদের কাছ থেকে মনগড়া বাড়তি বিদ্যুৎ বিল আদায় করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন গ্রাহকরা। এমন অবস্থায় দ্রুত বিল বিতরণকারীদের দাবি মেনে নেয়ার অনুরোধ করেন ভুক্তভোগী গ্রাহকরা। গ্রাহকরা ভুতুড়ে বিল নিয়ে নেসকো কার্যালয়ে এসে অভিযোগ করেন।

    পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারী ইউসুফ আলী (৭০) বলেন, প্রায় ২০ বছরের বেশি থেকে আমি প্রতিটা বাড়িতে গিয়ে বিল বিতরণ করে আসছি। নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর আগে চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছেন, কিন্তু বয়স শেষ হয়ে গেলেও চাকরি স্থায়ী হয়নি। চাকরি স্থায়ী না হলে আমি পরিবার নিয়ে কোথায় যাবো। আমার আত্মহত্যা ছাড়া কোনো পথ থাকবে না।

    পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা জানান, দীর্ঘ ২০ বছর ধরে অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে তারা কর্মরত আছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের চাকরি স্থায়ীকরণ হয়নি। ফলে রাজশাহী ও রংপুর এই দুই বিভাগের ৬শ’ জনের ঊর্ধ্বে পিচরেট কর্মচারী তাদের পরিবার-পরিজন নিয়ে বর্তমানে চরম হতাশার মধ্য দিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাই অবিলম্বে তারা তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান। না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

    জেলা নেসকোর পিচরেট ঐক্য পরিষদের সভাপতি কালী শঙ্কর রায় বলেন, প্রি-প্রেইড সিস্টেম চালু করা হয়েছে। এই সিস্টেম পুরোপুরি চালু হলে আমরা চাকরিচ্যুত হবো। তাই আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে। নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর আগে চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দেন। কিন্তু আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হচ্ছে। আমরা এমডির এই প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চাই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

    এসময় বক্তব্য রাখেন, লালমনিরহাট জেলা নেসকোর পিচরেট ঐক্য পরিষদের সভাপতি কালী শঙ্কর রায়, নেসকো অফিসের সভাপতি বাবু জগন্নাথ রায়, পাটগ্রাম নেসকো অফিসের পিচরেট ঐক্য পরিষদের সভাপতি ইসমাইল হোসেন বাবু, কালীগঞ্জ নেসকো অফিসের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ঢালীসহ ৫ উপজেলার পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন
    প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা
    আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান 
    সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন
    ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১
    কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ
    ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত
    কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী
    নোটিশ :