বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৩১ |
শিরোনামঃ
দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর পোরশা নিতপুর আলোর পথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একীভূতকরণের কৌশল শিখন – শেখানো এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী সহ স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি চলে গেল রেমাল রেখে গেল অনেক ক্ষত রেমাল‘র প্রভাবে ভারি বর্ষণে দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত উপজেলা প্রশাসনের ত্রান বিতরণ সপথ অনুষ্ঠানেই বাঘিনী কন্যার পরিচয় দিলেন – সুমি: সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার। বিজয়নগরে এবার ২০ কোটি টাকার লিচু বিক্রির লক্ষ্য
  • HOME
  • জেলা সংবাদ
  • ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
  • ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    দিলীপ চন্দ
    স্টাফ রিপোর্টার 

    ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়ন রেজিঃ নং বি ১০৫৫ এর ত্রি বার্ষিক ‌ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

    আজ সকাল ১১ টায় ‌ শহরে নতুন বাসস্ট্যান্ডে ‌এ উপলক্ষে এক আলোচনা সভায় সংগঠনের সভাপতি জুবায়ের ‌ জাকির এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ নাছির এর ‌ সঞ্চালনায় ‌ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ‌ বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রসিডিয়াম ‌ সদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি , বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ‌ বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী, বাংলাদেশ সড়ক পরিবহন ‌ শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ‌ আব্দুর রহিম বক্স দুদু। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ‌ ইশতিয়াক আরিফ, এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ‌ আলী আশরাফ পিয়ার ফরিদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত ‌ ভাইস চেয়ারম্যান ইমান আলী মোল্লা, ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী রিয়ান, যুবলীগের আহবায়ক ‌ শাহ সুলতান খান রাহাত,‌ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

    অনুষ্ঠানে ২০১৮ সাল‌ থেকে ২০২৪ সাল পর্যন্ত আয় ব্যয়ের; রিপোর্ট পেশ করেন কোষাধক্ষ্য ‌ আরিফুজ্জামান শাহাদত।
    সভায় এই সংগঠনের বিগত দিনের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।
    সভায় বক্তারা নিরাপদে গাড়ি চালানোর জন্য চালকদের আহ্বান জানান। বক্তারা বলেন বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার ‌।এই সরকার শ্রমিকদের জন্য ‌ বিগত দিনে অনেক কাজ করেছেন ‌।
    এবং ভবিষ্যতেও ‌ শ্রমিকদের কল্যাণে তা অব্যাহত থাকবে।

    বক্তারা আরও বলেন ‌আমরা যদি নিয়ম মেনে গাড়ি চালাই ‌ তাহলে পরিবহনে ‌ দুর্ঘটনা কমবে ‌প্রাণহানি কমবে। একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবার এবং সারা জীবনের কান্না।বক্তারা এখন থেকে শ্রমিক নিয়োগের পাশাপাশি পরিবহন মালিকদের তাদের নিয়োগ পত্র ‌ দেবার জন্য ‌ তাদের প্রতি আহ্বান জানন।এর ফলে ‌ পরিবহন শ্রমিকেরা ‌কোন দুর্ঘটনার স্বীকার হলে ‌ এবং মৃত্যুবরণ করলে ‌‌তাদের ক্ষতিপূরণ দেয়া হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

    ফরিদপুর মোটর ওয়াকার্স ইউনিয়নে ‌ আগামী নির্বাচনে শ্রমিকরা ভোট দিয়ে ‌ একটা যোগ্য নেতৃত্ব ‌ প্রতিষ্ঠা করবে বলে ‌ সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।অনুষ্ঠানে মোট ১৭৯ জন কে নগদ ২৫ হাজার টাকা এবং ২৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

    অনুষ্ঠানে ‌ আগামী ৪৫ থেকে ৯০ দিনের মধ্যে নির্বাচন পরিচালনার জন্য মনতোষ কুমার সাহাকে প্রধান নির্বাচন কমিশনার , মোহাম্মদ নুরুল ইসলাম কে সদস্য সচিব , মনোজিৎ কুমার ও সুজন কুমার বিশ্বাসকে ‌ সহকারী নির্বাচন কমিশনার, এবং প্রিজাইডিং অফিসার হিসেবে মুক্তার হোসেন কে নির্বাচিত করা হয়েছে। ‌

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    দেশ তৈরি করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে- ড. হুমায়ন কবীর
    দীঘিনালায় বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা
    বেনাপোল এর কৃতিসন্তান রিজু হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ- সভাপতি
    সীতাকুণ্ডে ১৪টি মামলার আসামি জয়নাল আবোদীন মিনু ৫০৪পিছ ইয়াবাসহ গ্রেপ্তার।
    নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: এমপি নিক্সনকে শোকজ
    সুবর্ণচরে নারী ধর্ষন কারী গ্রেপতার
    রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না
    বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি
    নোটিশ :