রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৪ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • জেলা সংবাদ
  • জেলা পর্যায়েও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নবাবগঞ্জ সরকারি কলেজ ও শ্রেষ্ঠ অধ্যক্ষ ড. তরু
  • জেলা পর্যায়েও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নবাবগঞ্জ সরকারি কলেজ ও শ্রেষ্ঠ অধ্যক্ষ ড. তরু

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ গোলাম জাকারিয়া
    স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ

    চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ নবাবগঞ্জ সরকারি কলেজ ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এই কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মোঃ মোজাহারুল ইসলাম তরু নির্বাচিত হয়েছেন জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান। চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষা অফিস সূত্রে এ সংবাদ জানা গেছে।

    প্রফেসর ড. তরু চাঁপাইনবাবগঞ্জ জেলার বারোঘরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক সিরাজুল ইসলাম (১৯৪০-২০২২), মাতা তাহেরা ইসলাম (১৯৫০-২০১৬)।

    তিনি নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৪ সালে মাধ্যমিক, নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে ১৯৮৬ সালে উচ্চ মাধ্যমিক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে বাংলায় সম্মান, ১৯৯৪ সালে মাস্টার্স, ১৯৯৯ সালে এমফিল ও ২০০২ সালে পি-এইচ.ডি ডিগ্রি লাভ করেন।

    তিনি ১৯৯৫ সালে নবাবগঞ্জ শাহ নেয়ামতুল্লাহ ডিগ্রি কলেজে শিক্ষকতার মাধ্যমে কর্মজীবন শুরু করেন।২০০৫ সালে তিনি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে সরাসরি সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। তিনি ২০১২ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। দীর্ঘ ১৬ বছর নবাবগঞ্জ সরকারি কলেজে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালনের পর ২০২১ সালে আদিনা ফজলুল হক সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হন। তিনি ৫ ডিসেম্বর ২০২১ থেকে ২০ এপ্রিল ২০২২ এবং ২৯ ডিসেম্ব ২০২২ থেকে ১৯ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত উক্ত কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি তিনি উক্ত কলেজের অধ্যক্ষ পদে পদায়ন লাভ করেন। শিক্ষা মন্ত্রণালয়ের গত ১৮ অক্টোবর ২০২৩ তারিখের প্রজ্ঞাপনে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ পদে যোগদান করেন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    চিলাহাটি প্রেসক্লাব নির্বাচনে সাধারণ সম্পাদক পদে সকলের দোয়া প্রার্থী আপেল বসুনীয়া
    বনপাড়া হাইওয়ে থানার উদ্যোগে ওপেন হাউস ডে ২০২৪ অনুষ্ঠিত
    সিরাজগঞ্জ জেলা ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত
    পঞ্চগড় সদর থানা পুলিশ কর্তৃক একাধিক মামলার সাজা প্রাপ্ত আসামী মোঃ আবু হোসেন ডাবলু গ্রেফতার
    বিসিএসে সফল জয়পুরহাটের দম্পতির ক্যাডার হওয়ার গল্প
    জামালপুরে ১১৫ বোতল ফেনসিডিল সহ হাতীবান্ধার ২ মাদক ব্যবসায়ী আটক
    রূপপুর পারমাণবিকের গ্রিড লাইনে পরীক্ষামূলক বিদ্যুৎ সঞ্চালন
    নান্দাইলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
    নোটিশ :