সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৬ |
শিরোনামঃ
রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
  • HOME
  • উপজেলা সংবাদ
  • সীতাকুণ্ড উপজেলার কুমিরা রেলস্টেশন ভবন নির্মানের মেয়াদ শেষ, কিন্ত কাজ হয়েছে ৪০%
  • সীতাকুণ্ড উপজেলার কুমিরা রেলস্টেশন ভবন নির্মানের মেয়াদ শেষ, কিন্ত কাজ হয়েছে ৪০%

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মো: রমিজ আলী
    সীতাকুণ্ড প্রতিনিধি(চট্টগ্রাম)

    চট্টগ্রামের সীতাকুণ্ড কুমিরা রেলস্টেশন ভবনের নির্মাণকাজের মেয়াদ শেষ হয়েছে এক বছর আগে। অথচ কাজ শেষ হয়েছে মাত্র ৪০ শতাংশ। দীর্ঘদিন ধরে ঠিকাদারের লোকজনের দেখা নেই। ফলে স্টেশনের ভবন না থাকায় স্টেশনের নিয়ন্ত্রণ কার্যক্রমসহ যাবতীয় কার্যক্রম চলছে প্ল্যাটফর্মের ওপর তৈরি করা টিনের ঘরে। এতে অনেকটা অনিরাপদ অবস্থায় রয়েছে স্টেশন নিয়ন্ত্রণের যন্ত্রপাতি।

    তবে ঠিকাদারি প্রতিষ্ঠান জানিয়েছে, তারা ভবনের মূল কাজ শেষ করেছে। রেল কর্তৃপক্ষ তাদের কাজের টাকা ছাড় দিচ্ছে না। তাই তারা কাজ করতে পারছে না। রেল কর্তৃপক্ষ বলছে, তারা বারবার ঠিকাদারকে কাজ শেষ করার তাগাদা দিচ্ছে। ঠিকাদারও কিছুদিনের মধ্যে কাজ শুরু করবেন বলে আশ্বস্ত করছেন।

    সরেজমিনে দেখা যায়, রেলস্টেশনের প্ল্যাটফর্মের ওপর টিনের ঘেরা দেওয়া ঘর। তার ভেতরে রয়েছে স্টেশন নিয়ন্ত্রণ যন্ত্রপাতি। একপাশে টিকিট বিক্রির ব্যবস্থা রয়েছে। প্ল্যাটফর্মের পেছনে মাটির ওপর ভবনের কলাম ও বিম উঁকি দিচ্ছে। পাশেই রয়েছে নামফলক। ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর নামফলকটি উন্মোচন করেন রেলপথ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী।

    রেলস্টেশন মাস্টার সাইফুদ্দীন বশর দৈনিক দেশ প্রতিদিনকে বলেন, ২০২১ সালেই নতুন স্টেশন ভবন নির্মাণের জন্য পুরোনো স্টেশন ভবনটি ভাঙা হয়। এর পর থেকে তাঁরা টিনের ঘেরা বেড়ার ঘরে প্ল্যাটফর্মের ওপর আছেন। নতুন ভবন নির্মাণের কাজ কিছুদিন ভালোভাবে হয়েছিল। এরপর হঠাৎ ঠিকাদারের লোকজন আসা বন্ধ করে দেন। এরপর মাঝেমধ্যে ঠিকাদারের লোকজন আসেন। তখন মনে হয়, আবার কাজ শুরু হবে, কিন্তু তা আর শুরু হয় না।

    রেলওয়ে সূত্র জানায়, স্টেশনটির একতলা ভবন নির্মাণে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলীর দপ্তর থেকে দরপত্র আহ্বান করা হয়। সেই দরপত্র পান মেসার্স কর্ণফুলী বিল্ডার্স অ্যান্ড সাপ্লাইয়ার্স নামের একটি প্রতিষ্ঠান। তারা ১ কোটি ৪৭ লাখ টাকার এ কার্যাদেশ পান ২০২২ সালের ৫ জুলাই। কাজটি শেষ করার কথা গত বছরের ১১ মে। এখন পর্যন্ত ঠিকাদার তুলে নিয়েছেন ৩২ লাখ টাকা। কাজ শেষ হয়েছে ৪০ শতাংশ।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ
    ইউপি সদস্যকে কুপিয়ে জখম করায় তরুণকে পিটিয়ে হত্যা
    সীতাকুণ্ডে ২৫ হাজার শিক্ষার্থীকে ইংরেজিতে কথা বলা শেখাবে উপজেলা প্রশাসন
    লক্ষ্মীপুরে ৬ নম্বর বিপদ সংকেত
    কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো বিটেশ্বর ইউনিয়ন উন্নয়ন ফোরাম
    বান্দরবান জেলাতে সুপেয় পানির সংকট, প্রকল্পের নামে শতকোটি টাকা লুটপাট
    সীতাকুণ্ডে সুরাঙ্গন খেলাঘর আসরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে
    শ্রীমঙ্গল থানার পুলিশের অভিযানে ০৮ কেজি গাজাসহ গ্রেফতার ২
    নোটিশ :