সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৪১ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • উপজেলা সংবাদ
  • আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন
  • আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    হুমায়ুন কবির

    সিনিয়র স্টাফ রিপোর্টার -পটুয়াখালী

    আসন্ন উপজেলা নির্বাচনে বাউফল উপজেলার নির্বাচনে নির্বাচন ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাত কাহন।

    এই নির্বাচনে চেয়ারম্যান পদে মোট চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে বর্তমান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পর পর দুইবার নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মোশাররাফ হোসেন খান । তার শিক্ষাগত যোগ্যতা বিএ, এল এল বি। তিনি ছাত্র জীবন থেকেই আওয়ামীলীগের একজন একনিষ্ঠ কর্মী ও আসম ফিরোজ এম পি মহোদয়ের অনুসারী। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা । শিক্ষাকতা পেশা দিয়ে কর্মজীবন শুরু করেন এবং প্রধান শিক্ষক পদে দ্বায়ীত্ব পালন শেষে সরাসরি রাজনীতিতে সক্রিয় হন।

    পরবর্তীতে তিনি কালাইয়া ইউনিয়নের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর তিনি পর পর দুইবার

    উপজেলা নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

    এই রাজনীতিবীদ উপজেলায় সকলকে কাছে একজন সাধারণ,সজ্জন, মিশুক ও আগাগোড়া এক জন ভদ্রলোক হিসেবে পরিচিত।দলবল নির্বিশেষে তিনি সকলের শ্রদ্ধার পাত্র । জীবনে তিনি কখনো কারো সাথে অভদ্র আচরণ করেছেন এরকম কোন প্রমাণ পাওয়া যায় নি। তার নামে আদালতে কোন মামলা নেই।তার নির্বাচনী প্রতীক আনারস।

    চেয়ারম্যান পদে আর এক প্রার্থী আব্দুল মোতালেব হোসেন হাওলাদার। তিনিও ছাত্র জীবন থেকে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত এরই ধারাবাহিকতায় পরবর্তীতে তিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

    বর্তমানে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হত বহিষ্কৃত।

    ইতিপূর্বে তার সহধর্মিণী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন এবং তার ছেলে আওয়ামীলীগ নেতা ও বর্তমানে বগা ইউনিয়নের নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। আর মোতালেব হোসেন হাওলাদারের নির্বাচনী প্রতীক ঘোড়া।

    অপরদিকে আর এক নবীন প্রার্থী সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা উইং কমান্ডার (আঃ) মশিউর রহমান লাবলু। শিক্ষিত ভদ্র এই প্রার্থীও আওয়ামী ঘরানার লোক। তার পিতা আমৃত্যু একজন আওয়ামীলীগের নিবেদিতপ্রাণ কর্মী ছিলেন। তার বড় ভাই অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ।এই অবসরপ্রাপ্ত জেলা জজ তার চাকরি জীবনে এলাকার অনেক লোকের উপকার করেছেন।আর তার ছোট ভাই মোঃ কামাল হোসেন বর্তমানে নওমালা ইউনিয়নে নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তার নির্বাচনী প্রতীক কাপ- পিরিচ ।

    আর একজন চেয়ারম্যান পদ প্রার্থী মোহাম্মদ সজল হাওলাদার

    তিনি উপজেলা আওয়ামীলীগের সাবেক সংস্কৃতি বিষয়ক সম্পাদক। তার নির্বাচনী প্রতীক দোয়াত কলম।

    ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)মোঃ আনিছুর রহমান মাধ্যমিক স্কুল থেকেই তিনি আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে যুক্ত এবং আসম ফিরোজ এম পি মহোদয়ের অনুসারী। শিক্ষিত, সজ্জন, মিতোভাষি এই রাজনীতিবীদ কয়েক দশক ধরে মাননীয় আসম ফিরোজ এম পি মহোদয়ের ব্যক্তিগত সহকারী হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। দল বল নির্বিশেষে উপজেলার সকলের সাথে তার পরিচয় ও সুসম্পর্ক রয়েছে ,তার নির্বাচনী প্রতীক উড়োজাহাজ। এবং

    তার নির্বাচনী একমাত্র প্রতিদ্বন্দ্বী সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহামুদ রাহাত জামশেদ তালা প্রতীক।

    অন্য দিকে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে আছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান। তিনি একজন এম এ ডিগ্রীধারি এবং একটি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।তার স্বামী বর্তমানে কাছিপাড়া ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান। পারিবারিক ভাবে তারা ভদ্র ও আওয়ামী ঘরানার লোক হিসেবে পরিচিত।উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন কালে তিনি সর্বদা দল মতের উর্ধ্বে ছিলেন । তার নির্বাচনী প্রতীক হাস। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী নবাগত এডভোকেট ঝর্না বেগম।তার নির্বাচনী প্রতীক প্রজাপতি।

    ধারণা করা হচ্ছে চেয়ারম্যান পদে মুলত প্রতিদ্বন্দ্বীতা হবে মোঃ মোশারফ হোসেন খান ও মোহাম্মদ মোতালেব হোসেন হাওলাদারের সঙ্গে। তবে মোহাম্মদ মোশাররাফ হোসেন খান এই দৌড়ে অনেকটাই এগিয়ে। বগা,আদাবাড়ীয়া, নওমালা ইউনিয়নের ভোটে কিছুটা পিছিয়ে থাকলেও উপজেলায় পনেরটি ইউনিয়নের অন্য বারোটি ইউনিয়নে মোশাররাফ হোসেন খান অনেক এগিয়ে আছেন। তবে সংগত কারণে শেষ পর্যন্ত নওমালা ইউনিয়নের অধিকাংশ ভোটার মোহাম্মদ মোশারফ হোসেন খানকে ভোট দিবেন বলে আশা করা যাচ্ছে।

    ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে যথাক্রমে আনিসুর রহমান ও মরিয়ম বেগম নিশু তালুকদার অনেকটাই এগিয়ে। তবে চুড়ান্ত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে আগামী ২১শে মে ২০২৪ পর্যন্ত।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল
    নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ 
    সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু
    নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
    দীঘিনালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে মুক্তিযোদ্ধার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান
    মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন 
    নোয়াখালী কবিরহাট পৌরসভার প্র‍ত্যেক বাড়িতে প্র‍ধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পৌঁছে দিচ্ছে মেয়র জহিরুল হক রায়হান
    ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানীর পশুর হাট
    নোটিশ :