সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৪৭ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • উপজেলা সংবাদ
  • হামিদুর রহমান সাংস্কৃতিক কেন্দ্র ও জাপান দূতাবাসের যৌথ আয়োজনে জাপানি ক্যালিগ্রাফি কর্মশালার আয়োজন করা হয়
  • হামিদুর রহমান সাংস্কৃতিক কেন্দ্র ও জাপান দূতাবাসের যৌথ আয়োজনে জাপানি ক্যালিগ্রাফি কর্মশালার আয়োজন করা হয়

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    হামিদুর রহমান সাংস্কৃতিক কেন্দ্র ও জাপান দূতাবাসের যৌথ আয়োজনে কেরানীগঞ্জ উপজেলার জিঞ্জিরা ইউনিয়নের হামিদুর রহমান সাংস্কৃতিক কেন্দ্রে জাপানি ক্যালিগ্রাফি কর্মশালার আয়োজন করা হয়।কর্মশালার উদ্বোধন করেন জাপানি রাষ্টদূত ইওয়ামা কিমিনোরি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ বিপু। আরও উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদ এর চেয়ারম্যান জনাব শাহিন আহমেদ, বিপু সাহেবের এপিএস জনাব ম. ই. মামুন ও জিঞ্জিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হাজি সাকুর হোসেন।
    জাপানি রাষ্টদূত বলেন৷ “কেরানীগঞ্জ এর শিক্ষার্থীদের আগ্রহ দেখে আমি আনন্দিত।
    এই ক্যালিগ্রাফি কর্মসুচির মাধ্যমে জাপান ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বের গভীর সংযোগ গড়ে উঠবে ও সাংস্কৃতিক বিনিময় এবং শৈল্পিক অভিব্যক্তি প্রকাশ হবে বলে আশা করছি। অংশগ্রহণকারীরা এই কর্মসূচির মাধ্যমে জাপানি ক্যালিগ্রাফির সমৃদ্ধ ঐতিহ্য সম্পর্কে বিশদভাবে জানতে পারবে।”
    প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ বলেন “জাপানিরা তাদের লেখাকে শিল্পে রুপান্তর করেছে এবং তারা আজ তা কেরানিগঞ্জের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে এসেছে।আমি মনে করি আজকের এই কর্মশালা থেকে তোমরা উপকৃত হবে এবং তা তোমাদের ভবিষ্যৎ জীবনে কাজে লাগবে। ”

    বিখ্যাত জাপানি ক্যালিগ্রাফি শিল্পী মিসেস সাতোকো আজুমা কর্মশালাটির নেতৃত্ব দেন।সাতোকো বলেন “ অংশগ্রহণকারীরা জাপানি ক্যালিগ্রাফির চমৎকার বিশ্বে প্রবেশ করার সুযোগ পাবেন। তিনি আগ্রহ নিয়ে অত্যন্ত আন্তরিকতার সাথে কর্মশালাটি পরিচালনা করেন। কর্মশালাটি পাঁচটি দলে বিভক্ত ছিল। প্রতিটি দলে ২০ জন অংশগ্রহণকারী অংশগ্রহণ করার সুযোগ পায় এবং প্রতিটি সেশন ৩০ মিনিট স্থায়ী হয়।
    কর্মশালায় অংশ গ্রহণ করতে আসা শিরিন বলেন ❝ অনেক মজা করে আজ জাপানিদের কাছ থেকে জাপানি শব্দ শিখলাম। আমি এতে অনেক আনন্দিত। এখানে আসার আগে অনেক এক্সসাইটেড ছিলাম এবং আসার পরে মনে হল আমার এখানে আসাটা স্বার্থক।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল
    নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ 
    সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু
    নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
    দীঘিনালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে মুক্তিযোদ্ধার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান
    মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন 
    নোয়াখালী কবিরহাট পৌরসভার প্র‍ত্যেক বাড়িতে প্র‍ধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পৌঁছে দিচ্ছে মেয়র জহিরুল হক রায়হান
    ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানীর পশুর হাট
    নোটিশ :