সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫৮ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • উপজেলা সংবাদ
  • ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী
  • ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মো: সিরাজুল ইসলাম পলাশ
    লালমনিরহাট প্রতিনিধি

    লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ভুট্টা তুলতে না যাওয়ায় জয়নাল (৩০) নামের এক দিনমজুরকে লাঠি দিয়ে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে কৃষক মোস্তফার(৩৫) বিরুদ্ধে। আহত ওই দিন মজুর বর্তমানে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

    শুক্রবার সকালে উপজেলার ভেলাগুড়ি ইউপির উত্তর জাওরানী গ্রামে ঘটনাটি ঘটেছে। এছাড়া এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানিয়েছেন ভুক্তভোগী দিনমজুরের বাবা মোতালেব।

    অভিযুক্ত মোস্তফা ওরফে মোস্ত উপজেলার ভেলাগুড়ি ইউপির উত্তর জাওরানী গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন কৃষক। আর ভুক্তভোগী দিনমজুর উপজেলার ভেলাগুড়ি ইউপির উত্তর জাওরানী গ্রামের মোতালেবের ছেলে।

    জানা গেছে, শুক্রবার সকালে উপজেলার ভেলাগুড়ি ইউপির উত্তর জাওরানী এলাকার শরীফ নামের এক কৃষকের ভুট্টা খেত থেকে ভুট্টা তুলছিলেন দিনমজুর জয়নাল। এ সময় ভুট্টা চাষী মোস্তফা সেখানে এসে একটি বাশের লাঠি দিয়ে এলোপাতারি মারধর শুরু করে। সেই লাঠির আঘাতে জয়নালের মাথা ফেটে যায়। আর সে ওখানেই অচেতন হয়ে পড়ে।

    শনিবার দুপুরে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, হাসপাতালের বেডে শুয়ে থাকা জয়নাল ব্যাথার যন্ত্রনায় কাতরাচ্ছে।  আর তার পাশেই বসে অপলক চোখে চেয়ে ছেলেকে দেখছেন ষাটোর্ধ বৃদ্ধা মোতালেব। এ সময় জয়নালের সাথে কথা হলে তিনি বলেন, মোস্তফার সাথে কাজের কথা হলেও আমি যে ওইদিন তার কাজ করবো সেরকম কোন কথা হয়নি। আমি শরীফ ভাইয়ের ভুট্টা তুলতেছিলাম। আর সে সময় হঠাতই মোস্তফা এসে আমার মাথায় আঘাত করে। আমি আর কিছু বলতে পারিনা। চোখ খুলে দেখি আমি হাসপাতালে।

    এ সময় কথা হয় জয়নালের বাবা মোতালেবের সাথে। তার কাছে জানতে চাইলে তিনি বলেন, বাবা আমরা গরীব মানুষ। কামলা দিয়ে খাই। আমাদের কেউ নাই। মোস্তফা আমার ছেলের মাথা ফাটাই দিছে। কি অপরাধ আমার ছেলের, কেন তাকে এ ভাবে মারলো বলেই হাউমাউ করে কাদতে থাকেন বাবা মোতালেব। তিনি আরও বলেন, আমার ছেলে সুস্থ হলে আমি থানায় অভিযোগ দিবো। এখন আমার কেউ নেই। তাই আমি একা কিছু করতে পারছিনা।
    এ বিষয়ে ঘটনার প্রত্যক্ষদর্শী কৃষক শরীফ বলেন, শুক্রবার সকালে জয়নাল আমার ভুট্টা খেতে কাজ করতেছিলো। এ সময় হঠাত ওই মোস্তফা এসে একটি লাঠি দিয়ে তার মাথায় আঘাত করে। এতে তার মাথা ফেটে যায় আর রক্ত পরা শুরু হয়। পরে আমিসহ কয়েকজন আহত জয়নালকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।
    এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোস্তফা বলেন, সে আমার ভুট্টা ক্ষেতে কাজ করার কথা ছিলো। সে আমার ভুট্টা না তুলে অন্যের ভুট্টা তুলতে যায়। ওর জন্য আমি গরুর মাংস ও স্যালাইন আনছি। এরপরেও সে আসেনি। তাই রাগের মাথায় দুই তিনটা মাইর দিছি।
    এ বিষয়ে ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মন্ডল বলেন, বিষয়টি শুনেছি। আমি ওই এলাকার ইউপি সদস্যকে বিষয়টি দেখার জন্য বলেছি।

    এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনারুল হক বলেন, আহত ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তার মাথায় বেশ কয়েকটি সেলাই দেয়া হয়েছে। এছাড়া প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
    এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল
    নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ 
    সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু
    নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
    দীঘিনালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে মুক্তিযোদ্ধার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান
    মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন 
    নোয়াখালী কবিরহাট পৌরসভার প্র‍ত্যেক বাড়িতে প্র‍ধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পৌঁছে দিচ্ছে মেয়র জহিরুল হক রায়হান
    ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানীর পশুর হাট
    নোটিশ :