সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫১ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • উপজেলা সংবাদ
  • বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত
  • বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মো: রমিজ আলী,
    সীতাকুণ্ড প্রতিনিধি(চট্টগ্রাম)

    চট্টগ্রামের সীতাকুণ্ডে উপজেলায় অবস্থিত গুলিয়াখালী বীচ।সীতাকুণ্ড উপজেলার প্রধান আকর্ষণ হলো এক দিকে সাগর আর অন্য দিকে পাহাড়। গুলিয়াখালীর বীচ বা সমুদ্রসৈকতে দেখা মেলে বাহারি রঙের বৃক্ষ আর সবুজের সমারোহ। সি-বিচটিতে একদিকে দিগন্ত জোড়া জলরাশি আর অন্যদিকে কেওড়া বন। আরও আছে মনমাতানো সবুজ গালিচার বিস্তৃত ঘাস। তার মধ্যে বয়ে যাওয়া আঁকাবাঁকা ছোট ছোট নালা। জোয়ারের পানিতে সবুজ ঘাসের ফাঁকে নালাগুলো জোয়ারের শোঁ শোঁ আওয়াজে কানায় কানায় ভরে ওঠে।

    কক্সবাজার থেকে খরচ কম কিন্তু মনোমুগ্ধকর সৌন্দর্যে ভরপুর বিশাল আয়তনের এই পর্যটন স্থানটি দেখতে দূর দূরান্ত থেকে অনেক পর্যটক এখানে ঘুরতে আসেন। সি-বিচটি সরকারিভাবে পর্যটনশিল্প হিসেবে ঘোষণা হওয়ায় সি-বিচে বাড়ছে পর্যটকের সমাগম। প্রতিদিন হাজার হাজার পর্যটকের পদচারণায় মুখরিত থাকছে সি-বিচ এলাকা। পর্যটকের সমাগম বাড়ায় বাড়ছে কর্মসংস্থানও। এদিকে জেলা প্রশাসন ও স্থানীয় উপজেলা প্রশাসন যৌথ উদ্যোগে সড়ক সংস্কারকাজ শুরু করেছে। গড়ে তোলা হবে হোটেল-মোটেল। সংশ্লিষ্টদের মতে, দ্রুত সরকারি উদ্যোগ ও পৃষ্ঠপোষকতা পেলে গুলিয়াখালী সমুদ্রসৈকত হতে পারে দেশের পর্যটন কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম একটি স্থান।

    জানা যায়, চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত গুলিয়াখালী সমুদ্র সৈকতকে আনুষ্ঠানিকভাবে পর্যটন এলাকা ঘোষণা করেছে সরকার। গত দুই বছর আগে রাষ্ট্রপতির আদেশক্রমে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব শ্যামলী নবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সমুদ্র সৈকত এলাকার ১ নম্বর খাস খতিয়ানের ২৫৯.১০ একর জায়গায়কে পর্যটন সংরক্ষিত এলাকা ঘোষণা করা হয়।

    স্থানীয় প্রশাসন সূত্র জানায়, কক্সবাজার সমুদ্রসৈকতে ভ্রমণপিপাসু পর্যটকদের চাপ কমাতে সংশ্লিষ্ট পর্যটন মন্ত্রণালয় ইতিমধ্যে সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী সমুদ্রসৈকতকে সরকারিভাবে উন্নত করে পর্যটনপ্রিয় করে তোলার জন্য গুচ্ছ মহা পরিকল্পনা হাতে নিয়েছে। এরই মধ্যে জেলা প্রশাসন ও স্থানীয় উপজেলা প্রশাসন যৌথভাবে সড়ক সংস্কারকাজ শেষ করেছে। বাকি আছে সড়ক প্রশস্তকরণের কাজ। হোটেল মোটেল জোন করতে জায়গা অধিগ্রহণ ও খাস জায়গা শনাক্তের কাজও শুরু করে।

    গুলিয়াখালী সমুদ্র সৈকতকে পর্যটনকেন্দ্রে রূপ দিতে অবকাঠামোর উন্নয়নসহ নানা পরিকল্পনা হাতে নেওয়া হয়। ধারাবাহিকভাবে পরিকল্পনা গ্রহণ করে কক্সবাজার সমুদ্রসৈকতে পর্যটকদের চাপ কমাতে গুলিয়াখালী সমুদ্রতীরকে বিশ্বমানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে বলে এই আশ্বাস দেন ।চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় এই ধরনের আরো অনেক পর্যটক কেন্দ্র রয়েছে, যেখানে দিন দিন পর্যটকদের আনাগুনা বড়ছে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল
    নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ 
    সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু
    নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
    দীঘিনালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে মুক্তিযোদ্ধার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান
    মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন 
    নোয়াখালী কবিরহাট পৌরসভার প্র‍ত্যেক বাড়িতে প্র‍ধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পৌঁছে দিচ্ছে মেয়র জহিরুল হক রায়হান
    ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানীর পশুর হাট
    নোটিশ :