সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৩ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • উপজেলা সংবাদ
  • মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ
  • মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    ফেরদৌস মুন্না জয়
    দৈনিক দেশ প্রতিদিন কলাপাড়া (পটুয়াখালি)

    ঝাটকা ধরা বন্ধে জেলেরদের মধ্যে নিয়মানুযায়ী ৮০ কেজি করে (ভিজিএফ) চাল প্রদানের কথা থাকলেও মেম্বরের অনুসারিরাই কেবল পাচ্ছেন সঠিক ওজনের চাল। তবে নির্বাচনে তার বিরোধিতা করেছেন এমন জেলেরা পাচ্ছেন মাত্র ৪০ কেজি। আর জেলে পেশায় নিয়োজিত নয় এমন শাতাধিক ব্যক্তির মাঝে চাল বিতরণের অভিযোগ থাকলেও মেম্বরের বিরুদ্ধে মুখ খুলতে পারছেন না নিরহ জেলেরা। এছাড়া ওই ইউপি সদস্যের ফসলী ক্ষেতে ডাল তোলার কাজে নিয়োজিত এমন মানুষকে ঘরে বসেই চালের স্লিপ দিচ্ছেন মেম্বর পত্নী। কারো তোয়াক্কা না করেই দীর্ঘদিন ধরে এই কর্মকান্ড করছেন এই ইউপি সদস্য, এমন শতাধিক অভিযোগ তার বিরুদ্ধে।

    পটুয়াখালীর মহিপুর সদর ইউপির ৫ নং ওয়ার্ডর সদস্য মো. সোবাহান। স্থানীয়দের কাছে বানরা সোবাহান নামেই পরিচিত তিনি। তবে জেলে সহায়তা বন্টনে অনিয়ম আর নিজস্ব ভাড়াটিয়াদের মধ্যে তালিকা বিহীন চাল দিয়ে গোটা বন্দরজুড়ে সমালোচনার ঝড় তুলেছেন তিনি।

    শুধু তাই নয়, তার ইচ্ছার বিরুদ্ধে কথা বলায় জেলে কার্ড নিয়ে যাওয়ার মত গুরুতর অভিযোগ এই মেম্বরের বিরুদ্ধে। যা অনুসন্ধ্যানে গেলে সরেজমিনে গনমাধ্যম কর্মীদের সামনে ক্যামেরা বন্ধ রেখে ভুক্তভোগীকে চাল দেওয়ার আশ্বাস দেন এই ইউপি সদস্য। স্থানীয় বাসীন্দা ও শতাধিক জেলেদের অভিযোগ, মহিপুর ইউনিয়নে শধুমাত্র এই নজীবপুর ওই মেম্বরের ওয়ার্ডেই প্রতিবার ঘটছে এমন অনিয়মের ঘটনা।

    ভুক্তভোগী ইলিশ শিকারি জেলে জালাল ফরাজী বলেন, দীর্ঘ ২৬ বছর সমুদ্রে মাছ শিকারে নির্ভরশীল তিনি। মেম্বর সোবাহান একবার চাল দেওয়ার কথা বলে ৫ বছর আগে তার জেলে কার্ড নিয়ে গেছে। এরপর থেকে তাকে আর কার্ড ফেরত দেয়নি। তার অভিযোগ, তালিকায় নাম থাকলেও তাকে ইচ্ছে করে বঞ্চিত করছেন সোবাহান। এফবি সজীব ট্রলারের মাঝি জাকিরের অভিযোগ, তালিকায় নাম রয়েছে কিন্তু তাকেও চাল দেওয়া হচ্ছে না বহুদিন।

    এদিকে তালিকাভুক্ত জেলেদের চাল না দিয়ে মেম্বরের ঘরের ১৫শ টাকার ভাড়াটিয়া মাহিনুর বেগমকে চালের স্লিপ দিয়েছেন তিনি। জানতে চাইলে ওই নারী জানান, আমি মেম্বরের বাসায় ভাড়া থাকি। মামানি (মেম্বরের স্ত্রী) এই রকম একটা কইরা ¯স্লিপ আমাগো দেয়। তবে এই নারীকে দেওয়া ¯স্লিপে লেখা রয়েছে সোহেল নামে অন্য এক জেলের নাম। স্থানীয় সুমনের অভিযোগ, তার নামেও জেলে কার্ড রয়েছে।

    তবে আর্থিক স্বচ্ছলতা থাকায় অমি কখনো চালের দাবী করিনি। কিন্তু মেম্বর সোবাহান সেই সব মানুষকেই চালের ¯স্লিপ দেয় যারা মসজিদ ছুয়ে তাকে ভোট দেওয়া প্রতিশ্রতি দিয়েছেন। এছাড়া তার জমিতে ডাল তোলে তাদেরকেও দিচ্ছে ভিজিএফ সুবিধা। ফলে প্রকৃত জেলেরা সরকারী এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

    এবিষয়ে সরেজমিনে মেম্বরের কাছে জানতে চাইলে তিনি সদুত্তর না দিয়ে সংবাদ কর্মীদের বসতে বলেন। তবে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, বিষয়গুলো শুনতে দুঃখ জনক। আমদের তরফ থেকে খোঁজ নেওয়া হচ্ছে। কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম বলেন, জেলেদের অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে। কারন জেলে চাল ভিন্ন খাতে দেওয়ার কোন সুযোগ নেই।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল
    নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ 
    সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু
    নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
    দীঘিনালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে মুক্তিযোদ্ধার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান
    মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন 
    নোয়াখালী কবিরহাট পৌরসভার প্র‍ত্যেক বাড়িতে প্র‍ধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পৌঁছে দিচ্ছে মেয়র জহিরুল হক রায়হান
    ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানীর পশুর হাট
    নোটিশ :