সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:১৪ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • উপজেলা সংবাদ
  • সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান মায়ের কোলে সন্তানের নিরাপত্তার সমান
  • সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান মায়ের কোলে সন্তানের নিরাপত্তার সমান

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোহাম্মদ আরিফ উদদীন
    (স্টাফ রিপোর্টার চট্টগ্রাম)

     

    বিস্তারিত:– চট্টগ্রাম জেলার দক্ষিণে অবস্থিত সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

    যার রয়েছে সুনামের সহিত সেবা ও চিকিৎসা প্রদান।
    এখানের ডাক্তার ও সেবক সেবিকা গন অসম্ভব ভালো বিশেষ করে নার্স গুলো, হাসপাতালের জনবলের কিছুটা ঘাটতি থাকার কারনে রোগীর চাপ বৃদ্ধি হলে হয়ত কিছুটা সমস্যা হয়,কিন্তু তবুও দক্ষ হাতে কতৃপক্ষ যথেষ্ট চেষ্টা করেন সেবার মান বজায় রাখতে।

    গত ১৬/০৫/২৪ ইং আমার মেয়ের ডেলিভারি হয় এই চিকিৎসা কেন্দ্রে নরমাল ডেলিভারি আলহামদুলিল্লাহ মা মেয়ে দুজনেই সুস্থ আছে।
    অথচ এই ঝুঁকি পূর্ণ ডেলিভারি বেসরকারি প্রতিষ্ঠানে কখনোই নরমাল ডেলিভারি হতো না,কারণ তাদের দরকার হাসপাতালের বিল বৃদ্ধি করা।

    সিজার করা মানে একটি রোগীকে গুনতে হয় কমপক্ষে ৪০/৫০ হাজার টাকা, অথচ সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে তা ফ্রিতে হয়,সামান্য কিছু ঔষধ ও প্রয়োজনীয় দ্রব্য বাবদ হাজারের মধ্যে হওয়া সম্ভব।

    ১৬ /০৫/২৪ আমার চোখ দেখা ৩/৪ টি ডেলিভারি হলো সবগুলোই নরমাল এবং সুস্থ অবস্থায়। সাপে কামড়ানো রোগীর চিকিৎসা প্রদান হলো এবং অন্তত ৭০/৮০ জন রোগী ছিল হাসপাতালে,সবাইকে সুন্দর সেবা প্রদান করতে দেখলাম।

    অনেকেই মনে করে সরকারি হওয়ার কারণে সেবা কম থাকে তাই গরীব অসহায় মানুষ গুলোও বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে গিয়ে ধার দেনা করে চিকিৎসা করাই।

    বাংলাদেশ সরকার অবশ্যই চেষ্টা চালায় নাগরিকদের বিনা খরচে সঠিক সেবা দান করতে এবং সেই জন্য বাজেটও রাখেন।কিন্তু তবুও নাগরিকদের বিশাল একটি অংশ সব সময় বেসরকারি ব্যক্তি মালিকানা প্রতিষ্ঠান গুলোতে গিয়ে তাদের অর্থের অপচয় করে।।

    সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪ ঘন্টা সেবা দান করে একি রকমের এবং সুন্দর পরিবেশ বজায় রেখে।তাই গরীব অসহায় মানুষের উচিৎ অবশ্যই সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে যাওয়া এবং সরকারি সেবা গুলো গ্রহণ করা।।

    লোক মুখে শুনা কথা গুলো গুরুত্ব না দিয়ে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে আসুন আপনার জন্য সরকারের দেওয়া ফ্রী সেবা গুলো গ্রহণ করুন।।

    সাতকানিয়া সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে সব ধরনের চিকিৎসা প্রদান করা হয়,এবং ধর্য্য সহকারে রোগীদের ফ্রী সেবা গ্রহণ করা উচিৎ।।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল
    নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ 
    সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু
    নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
    দীঘিনালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে মুক্তিযোদ্ধার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান
    মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন 
    নোয়াখালী কবিরহাট পৌরসভার প্র‍ত্যেক বাড়িতে প্র‍ধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পৌঁছে দিচ্ছে মেয়র জহিরুল হক রায়হান
    ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানীর পশুর হাট
    নোটিশ :