সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৫২ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • জেলা সংবাদ
  • সীতাকুণ্ডে বর্জ্য শোধনাগার প্রকল্প করতে দেওয়া হবে না
  • সীতাকুণ্ডে বর্জ্য শোধনাগার প্রকল্প করতে দেওয়া হবে না

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    জাপান সরকার যে বর্জ্য শোধনাগার তার দেশে করার অনুমতি দেয়নি সেই বর্জ্য শোধনাগার বাংলাদেশে তথা সীতাকুণ্ডে কেন? তাও আবার এশিয়ার বৃহত্তম বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কের মতো একটি পর্যটন এলাকায়! যা কোনোভাবেই করতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন সীতাকুণ্ডের সংসদ সদস্য এস.এম আল মামুন। একই সঙ্গে তিনি সমাধান হিসেবে উপকূলে চর এলাকায় এই বর্জ্য শোধনাগার করার পরামর্শ দেন প্রকল্প কর্মকর্তাদের।

    গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় সীতাকুণ্ড উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সীতাকুণ্ড পৌরসভার ৫নং ওয়ার্ডে বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্ক এলাকায় জাহাজ ভাঙা শিল্পসহ অন্যান্য শিল্পের বর্জ্য ট্রিটমেন্ট স্টোরেজ ও ডিসপোজাল ফ্যাসিলিটি স্থাপন সংক্রান্ত বিষয়ে অংশীজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

    উল্লেখ্য, শিল্প মন্ত্রণালয়ের অধীনে জাইকার উদ্যোগে ট্রিটমেন্ট স্টোরেজ ডিসপোজাল ফ্যাসিলিটি প্রকল্পটিতে পুরোনো জাহাজ ভাঙা এবং কলকারখানার বিপদজ্জনক বর্জ্য শোধন করার জন্য সীতাকুণ্ড পৌরসভার ঘনবসতিপূর্ণ মৌলভীপাড়া এলাকায় স্টোরেজ গড়ে তোলার পরিকল্পনা করে। এতে এলাকাবাসী প্রকল্পটি লোকালয় থেকে অন্যত্র সরানোর দাবি করেছেন। সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাবিবুল্লাহ, প্রাণি কর্মকর্তা ডা. তাহমিনা আরজু, সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মো. সোলায়মান, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, ইকোপার্কের পর্যটন রেঞ্জের কর্মকর্তা মো. আলাউদ্দিন প্রমুখ।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী 
    রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল 
    এক হাটের পশু অন্য হাটে নেওয়ার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইজিপি
    নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় এক পথচারীর মৃত্যু 
    সখিপুরে পিকআপ ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত প্রবাসী
    পোরশায় জলবায়ু পরিবর্তন বিষয়ে সচেতনতামূলক সভা
    লালপুরে এক যুগ পর যুবলীগ ইউনিয়ন শাখা’র ত্রীবার্ষিক সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত 
    কাউনিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ 
    নোটিশ :