সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৪ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • জেলা সংবাদ >> বিশ্ববিদ্যালয়
  • নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ
  • নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ সাদেকুল ইসলাম (ষ্টাফ রিপোর্টার, নওগাঁ )

    বিদ্যালয়ে নিয়োগ বোর্ডে প্রথম হওয়ার পর এক মাস পার হলেও নিয়োগপত্র পাননি মো. সিফাতুল্লাহ নামের এক চাকরিপ্রার্থী। সেই পদে পরীক্ষায় দ্বিতীয় হওয়া বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির নাতি মো. শহিদুজ্জামানকে নিয়োগ দেওয়ার পাঁয়তারা চলছে বলে অভিযোগ উঠেছে। নিয়োগ বিধি অনুযায়ী এক মাসের মধ্যে নিয়োগ পত্র প্রদানের নির্দেশনা থাকলেও তা মানছেন না নওগাঁর পত্নীতলার আকবরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাহাতাব উদ্দিন ও প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সারোয়ার হোসেন। এ ঘটনায় সিফাতুল্লাহ নামের ওই চাকরিপ্রার্থী শিক্ষা মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে রোববার সকালে একটি অভিযোগ দায়ের করেছেন।

    জানা যায়, গত ২১ ফেব্রুয়ারি পত্রিকায় আকবরপুর উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারী কাম হিসাব সহকারী, নিরাপত্তা কর্মী, পরিচ্ছন্নতা কর্মী, নৈশ প্রহরী, আয়া ও অফিস সহায়কসহ মোট ৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি দেখে “অফিস সহকারী কাম হিসাব সহকারী” পদে চাকুরীর জন্য আবেদন করেন সিফাতুল্লাহ নামের ওই চাকরিপ্রার্থী। গত ২৬ এপ্রিল ওই বিদ্যালয়ের নিয়োগবোর্ড অনুষ্ঠিত হয়।

    সেই নিয়োগ বোর্ডে ডিসির প্রতিনিধি সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু ও ডিজির প্রতিনিধি সাপাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক “অফিস সহকারী কাম হিসাব সহকারী” পদের নিয়োগ নির্বাচনী পরীক্ষায় তাকে প্রথম ঘোষনা করেন। ফলাফল ঘোষণার পর ডিজির প্রতিনিধি ও ডিসির প্রতিনিধিগণ বিদ্যালয় থেকে চলে আসার পর তারা এখন পর্যন্ত আর বিদ্যালয়ের নোটিশ বোর্ডে সেই ফলাফলের তালিকা প্রকাশ করেননি এবং এ পর্যন্ত তারা নিয়োগ পত্র দেননি। এরমধ্যে গত ৬মে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ফলাফল শিট চেয়ে আবেদন করলে গতকাল প্রধান শিক্ষক আমাকে একটি অস্পষ্ট নম্বরপত্র দেন তাতে প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর নেই।

    আমি যেন ওই বিদ্যালয়ে যোগদান না করি সে জন্য সভাপতি বিভিন্ন লোকের মাধ্যমে আমাকে মারধরের হুমকি ও টাকার প্রলোভন দেন। কারণ আমি যোগদান না করলে ওই পদে সভাপতির নাতি মো. শহিদুজ্জামানকে নিয়োগ দিবেন। অথচ কম্পিউটার ব্যবহারিক পরীক্ষায় সে ঠিকমতো টাইপিং করতে পারেনি। পরিপত্র অনুযায়ী এক মাসের মধ্যে নিয়োগ পত্র প্রেরণের কথা উল্লেখ থাকলেও আমি এখন পর্যন্ত নিয়োগপত্র পাইনি।

    এ বিষয়ে চাকরিপ্রার্থী সিফাতুল্লাহ বলেন, আকবরপুর উচ্চ বিদ্যালয়ে মোট ৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আমি “অফিস সহকারী কাম হিসাব সহকারী” পদে চাকুরীর জন্য আবেদন করি। পরে আমি নিয়োগ নির্বাচনী বোর্ডের পরীক্ষায় প্রথম হয়েছি বলে ডিজি ও ডিসি স্যারের প্রতিনিধি সকলের সামনে এই নিয়োগ বোর্ডের ফলাফল ঘোষণা করে গেছেন। সেই ফলাফল ঘোষণার অডিও রেকর্ড আমার কাছে আছে। এ নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও আমি নিয়োগপত্র না পাওয়ায় শিক্ষামন্ত্রী, জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছি।

     

    জানতে চাইলে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সারোয়ার হোসেন প্রথমে বলেন, এখনো কাউকে নিয়োগপত্র প্রেরণ করা হয়নি।ম্যানেজিং কমিটির সভাপতি মাহাতাব উদ্দিন বলেন, এবিষয়ে এখনো মিটিং করা হয়নি। অতি সত্বর মিটিং করে নিয়োগপত্র প্রেরণ করা হবে।অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন, তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী 
    রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল 
    এক হাটের পশু অন্য হাটে নেওয়ার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইজিপি
    নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় এক পথচারীর মৃত্যু 
    সখিপুরে পিকআপ ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত প্রবাসী
    পোরশায় জলবায়ু পরিবর্তন বিষয়ে সচেতনতামূলক সভা
    লালপুরে এক যুগ পর যুবলীগ ইউনিয়ন শাখা’র ত্রীবার্ষিক সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত 
    কাউনিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ 
    নোটিশ :