সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৯ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • উপজেলা সংবাদ
  • উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব !
  • উপকূলে চলছে ঘূর্ণিঝড় রিমালের ব্যাপক তান্ডব !

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    জনজীবন মারাত্মক বিধ্বস্ত ,দমকা হাওয়া সহ ব্যাপক ঝড়-বৃষ্টি।

    জাহারুল ইসলাম জীবন

    স্টাফ রিপোর্টার, মেহেরপুর থেকে

    পূর্বের পূর্বভাস অনুযায়ী বঙ্গোপসাগরের উপকূল সহ আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে সৃষ্ট ঘুর্ণিঝড় রিমালের প্রভাব পড়েছে সমগ্র বাংলাদেশ সহ বাংলাদেশের দক্ষিন পশ্চিম অঞ্চল সহ কোলকাতা এবং আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে।

    গত সোমবার মধ্য রাত থেকেই বঙ্গোপসাগরের উপকূলীয় অঞ্চল সহ আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে সৃষ্ট ঘুর্ণিঝড় রিমালের প্রভাবে থেমে থেমে ভারী দমকা ও ঝড়ো হাওয়া সহ কখনো কখনো হালকা- ঝিরিঝিরি বৃষ্টি ও মাঝারি বৃষ্টি সহকারে কিছু কিছু সময় ভারী বর্ষণও শুরু হয়েছে।এ-র প্রভাব পড়েছে মেহেরপুর সহ সারা বাংলাদেশ এবং দক্ষিণ পশ্চিম কোলকাতা ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে।

    আবহাওয়ার এই প্রতিকূলতার প্রভাবে এই অঞ্চলের সাধারণ ও কর্মজীবি খেটে খাওয়া মানুষের জনজীবন বিপর্যস্ত ও কর্মহীন হয়ে পড়েছে। বিশেষ করে দিন এনে দিন খাওয়া দিনমজুর কৃষাণ ,ভবন নির্মাণ শ্রমিক সহ বাহিরে কাজ করা নানা শ্রেণী-পেশার মানুষগুলো। গরিব দুস্থ অসহায় মানুষের টিনের তৈরী বেঁড়া ও ছাউনী সহ আধা পাকা মাটির কাঁচা ঘর- বাড়ির ঝড়ের কারণে ভেঙ্গে পড়া সহ ব্যাপক ক্ষতগ্রস্থতার মধ্যে পড়েছে সাধারণ শ্রেণীর মানুষ! ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে ফসলি জমির ফসল সহ বিভিন্ন ফলজ ও বনজ বাগানর মালিক, চাষী সহ সাধারণ ব্যবসায়িক গণ।

    আম,কাঁঠাল,লিচু,সহ ফসলী জমির কলা,পেঁপে, কাঁচা মরিচের গাছ সহ নানা ধরনের ফলজ বাগানের গাছ ও গাছের ডালপালা ব্যাপক ভাবে ভাঙ্গে ও উপড়ে পড়ায় গাছের আধাঁ পাঁকা ফল অধিকাংশই ঝরে পড়াছে, কিছু কিছু জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যাহার কারণে ফলজ বাগানের মালিক/ চাষি সহ অগ্রিম ফল বাগান কেনা বেপারী বা ব্যবসায়িকগণ ব্যাপকভাবে ব্যবসায়ীক ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে।

    এ-ই বৈরী আবহাওয়া এবং সৃষ্ট ঘুর্ণিঝড় রিমালের তান্ডবলীলার প্রভাবে বিদ্যুৎ সহ মোবাইল নেটওয়ার্ক এবং ইন্টারনেট ব্যবস্থা সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গিয়েছে। পরিবার ও সামাজিক সকল প্রকার যোগাযোগ ব্যবস্থা বলতে গেলে অচল হয়ে পড়েছে। রাস্তা ঘাট প্রায়ই ফাঁকা এবং জনমানবহীন শূন্য অবস্থা বিরাজ করছে। গ্রাম ও শহরের হাট-বাজারের দোকান সহ সমস্ত ব্যবস্যা প্রতিষ্ঠান সম্পূর্ণভাবে বন্ধ রহিয়াছে। সরকারি ও বেসরকারি অফিস আদালত প্রাই ফাঁকা অবস্থা বিরাজ করছে,সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রহিয়াছে । এককথায় বলতে গেলে বলতেই হয়, জনজীবন একেবারেই বিধস্ত ও অচল অবস্থায় পরিনিত হয়ে পড়েছে।

    এতো কিছুর পরেও জনমানুষের মনে একটাই শান্তি ও স্বস্তির নিঃশ্বাস ও প্রশান্তি তাহা হলো, গত কয়েক মাসের একটানা তিব্র তাপাদ্রাহের প্রচন্ড গরম ও রোদ্রের তেজস্ক্রিয়তা এবং অনাবৃষ্টির কারনে প্রকৃতি ও পরিবেশের উপর যে বিরূপ প্রভাব ও ক্ষতি হয়েছে যাহার কারণে মানুষ সহ জীবকুল/ প্রানীকূলের উপরে যে মারাত্মক ক্ষতিকর প্রভাব পড়ে ছিলো, তাহার প্রভাব থেকে কিছুটা হলেও প্রকৃতি ও পরিবেশের শান্তিময় প্রশান্তির স্বস্তিকর স্নিগ্ধতা ও শীতলতায় প্রকৃতি ও পরিবেশগত মানুষ সহ প্রাণী/ জীবকুলে এ যেন জীবন রক্ষাকারী সৃষ্টিকর্তার করুনায় প্রশান্তির একপশলা শান্তির মানবিকতার শিতলতম মাতৃত্বের স্নেহমাখা ছায়াতরু।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল
    নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ 
    সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু
    নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
    দীঘিনালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে মুক্তিযোদ্ধার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান
    মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন 
    নোয়াখালী কবিরহাট পৌরসভার প্র‍ত্যেক বাড়িতে প্র‍ধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পৌঁছে দিচ্ছে মেয়র জহিরুল হক রায়হান
    ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানীর পশুর হাট
    নোটিশ :