সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৩৯ |
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম রাসেল হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী  রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল  নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ  সীতাকুণ্ডের কুমিরায় গঙ্গাপূজায় গিয়ে সাগরে ডুবে দুই শিশুর মৃত্যু ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান- শ্যামল  মাদক একটি অভিশপ্ত জীবন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী  যুবলীগ কর্মী আজাদ হত্যাকান্ড; আসামীরা ১১ মাস বাড়ি ছাড়া! কালিয়ায় দুই শতাধিক পরিবার বাড়িতে ঈদ করতে পারছে না  নোয়াখালীতে সৌদিআরব এর সাথে মিল রেখে কিছু সংখ্যক জাগায় ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। 
  • HOME
  • জেলা সংবাদ
  • সাভারে ভূয়া রশিদ দিয়ে চাঁদাবাজি করছে একদল কিশোর গ্যাংয়ের সদস্যরা এতে অতিষ্ঠ স্থানীয় এলাকাবাসী ও অসহায় চালাকগণ
  • সাভারে ভূয়া রশিদ দিয়ে চাঁদাবাজি করছে একদল কিশোর গ্যাংয়ের সদস্যরা এতে অতিষ্ঠ স্থানীয় এলাকাবাসী ও অসহায় চালাকগণ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ ফাহিম চৌধুরী
    (ক্রাইম রিপোর্টার) আশুলিয়া, সাভার, ঢাকা

    ঢাকার অদূরে সাভার পৌরসাভার বিভিন্ন সড়কে টোকেন দিয়ে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এতে অতিষ্ঠ হয়ে পড়েছেন এলাকাবাসী। চক্রটি টোকেনে পৌরসভার নাম ব্যবহার করে ভুয়া রসিদ তৈরি করে প্রতিদিন শত শত যানবাহন থেকে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করছে চক্রটি।

    অভিযোগ রয়েছে, যুবক ও কিশোরদের দিয়ে এ চাঁদাবাজি করাচ্ছে প্রভাবশালী একটি মহল দিন শেষে এ টাকার ভাগ যায় বিভিন্ন প্রভাবশালীর পকেটে সকাল থেকে গভীর রাত পর্যন্ত কিশোর গ্যাংয়ের সদস্যরা এ চাঁদা আদায় করছে বলে অভিযোগ স্থানীয়দের।
    সাভার পৌরসভার শাহীবাগ, বাজার রোড, নামাবাজার, গেন্ডা বাসস্ট্যান্ড, বিনোদবাইদ কামাল গার্মেন্টস রোড, উলাইল, রেডিও কলোনি, জামসিং রোডে এলাকাভিত্তিক গড়ে উঠেছে এসব চাঁদাবাজ চক্র। এমনকি গাড়ি পার্কিং করতে হলেও গাড়ির প্রকার ভেদে দিতে হয় আলাদা চাঁদার টাকা।

    জানা যায়, সাভার পৌর এলাকার বিভিন্ন শাখা সড়কে চলাচলরত বিভিন্ন কোম্পানির কাভার্ড ভ্যান, বাড়ি নির্মাণের ইট, বালু, সিমেন্টবাহী ট্রাক, বাসাবাড়ি পাল্টানোর মালবাহী ট্রাক, মালবাহী পিকআপ, লেগুনা, অটোরিকশা থেকে ভুয়া রসিদ দিয়ে টোল আদায়ের নামে ব্যাপক চাঁদাবাজি করা হচ্ছে। এতে পৌরসভার বিভিন্ন এলাকার বাসিন্দারাও অতিষ্ঠ হয়ে পড়েছে।
    চাঁদাবাজরা যানবাহনচালকদের হাতে একটি রসিদ ধরিয়ে দিচ্ছে তাতে শিরোনামে ‘সাভার পৌরসভা কর্তৃক ইজারাকৃত সব যানবাহনের টোল’ লেখা রয়েছে। ইজারাদার হিসেবে সোনালী বেগমের নাম রয়েছে। প্রতি পিকআপ ৮০ টাকা, ট্রাক ১২০ টাকা, কাভার্ড ভ্যান ১৫০ টাকা লেখা রয়েছে।

    একাধিক অটোরিকশা ও লেগুনাচালক অভিযোগ করে বলেন, আমরা চাঁদা দিতে না চাইলে তারা দল বেঁধে লাঠি নিয়ে বিভিন্ন রকম অত্যাচার হুমকি বিশৃঙ্খলা সৃষ্টি করে ।
    ইতিপূর্বে এ চাঁদাবাজি বন্ধের দাবিতে সাভার বাসস্ট্যান্ডে বিক্ষোভ ও মিছিল করেছিল লেগুনা ও অটোরিকশা চালক ও মালিকরা।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী দিলেন এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারী 
    রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ, সম্পাদক জামিল 
    এক হাটের পশু অন্য হাটে নেওয়ার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইজিপি
    নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় এক পথচারীর মৃত্যু 
    সখিপুরে পিকআপ ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত প্রবাসী
    পোরশায় জলবায়ু পরিবর্তন বিষয়ে সচেতনতামূলক সভা
    লালপুরে এক যুগ পর যুবলীগ ইউনিয়ন শাখা’র ত্রীবার্ষিক সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত 
    কাউনিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ 
    নোটিশ :