রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৩৭ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • মতামত
  • দেশকে এগিয়ে নিতে সাংবাদিকরা বড় ভূমিকা রাখবে: তোফায়েল আহমেদ
  • দেশকে এগিয়ে নিতে সাংবাদিকরা বড় ভূমিকা রাখবে: তোফায়েল আহমেদ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ তানজিল: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সাংবাদিকদের সত্য প্রকাশের মধ্য দিয়ে এ দেশ আরো এগিয়ে যাবে। দেশের উন্নয়নে সাংবাদিকরা বড় ভূমিকা রাখেন বলে আমি বিশ্বাস করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র পরিণত হয়েছে। বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলেও বিশ্বাস করেন রাজনীতির বর্ষিয়ান এ নেতা।

     

    শুক্রবার (২৯ মার্চ) ভোলায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত ৩দিন ব্যাপী প্রশিক্ষণের সনদ বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক শিল্প ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। এ সময় উপস্থিত সাংবাদিকরা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক তোফায়েল আহমেদের প্রতি কৃতজ্ঞতা জানান।

    সভাপতির বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক বলেন, সমাজে সাংবাদিকদের অনেক দায়িত্ব রযেছে। অপসাংবাদিকতা দায়িত্বোধকে বিচ্যুত করে। অপ-সাংবাদিকতা টিকে না, টিকে থাকতে পারে না। তিনি আরও বলেন, সাংবাদিকদের জন্য বেসিক জার্নালিজম প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণের জ্ঞানকে কর্মক্ষেত্রে কাজে লাগিয়ে সাংবাদিকদের পেশাদারিত্বকে আরও এগিয়ে নিয়ে যাবে। তিনি ভোলার উন্নয়নে সমস্যা ও সম্ভাবনাকে লেখনির মাধ্যমে তুলে ধরার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

     

    এ সময় আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল গফুর, প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু।

    সঞ্চালনায় ছিলেন, পিআইবির প্রশিক্ষণ সমন্বয়ক শাহে আলম সৈকত। বেসিক ও ইনডেফথ সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণে অংশ নেন জেলার ৭ উপজেলার ৩৫ জন সাংবাদিক। তিনদিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয় গত বুধবার। অপরদিকে দ্বিতীয় ব্যাচে মোবাইল জার্নালিজম বিষয়ে প্রশিক্ষণ শুরু হবে আজ শনিবার।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞
    আজ সূর্যগ্রহণ, পৃথিবীর ৩টি দেশ রাতের মত অন্ধকার থাকবে
    কমল এলপি গ্যাসের দাম , সন্ধ্যা থেকে কার্যকর
    তথ্য প্রাপ্তিতে হয়রানি বন্ধে তথ্য কমিশনকে বেশি তৎপর হওয়ার নির্দেশ রাষ্ট্রপতির
    বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ ঢাকা জেলা শাখার নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা
    সাংবাদিকতা সবচেয়ে ঝুঁকিপূর্ণ পেশা: আরেফিন সিদ্দিক
    সাংবাদিকতা সবচেয়ে ঝুঁকিপূর্ণ পেশা – আরেফিন সিদ্দিক
    আইনজীবি এবং মানবাধিকার কর্মী একে অপরের পরিপূরক: ডা: শাহাদাত হোসেন
    ২১ ফেব্রুয়ারীর পটভূমি, শহীদদের আত্মত্যাগ
    নোটিশ :